• ঢাকা
  • |
  • সোমবার ১৫ই বৈশাখ ১৪৩১ রাত ০৩:১৪:০৬ (29-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১৫ই বৈশাখ ১৪৩১ রাত ০৩:১৪:০৬ (29-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ঈদে বাজার নিয়ন্ত্রণে বরগুনায় ক্যাবের মতবিনিময় সভা

৩০ মার্চ ২০২৪ দুপুর ০১:৫২:৩২

ঈদে বাজার নিয়ন্ত্রণে বরগুনায় ক্যাবের মতবিনিময় সভা

বেতাগী (বরগুনা) প্রতিনিধি: বরগুনায় বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ ও ভোক্তা স্বার্থ সংরক্ষণে অংশীজনদের সাথে ক্যাবের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ মার্চ বৃহস্পিতার বেলা ২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর জেলা শাখার আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শুভ্রা দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস এবং পুলিশ সুপারের প্রতিনিধি পুলিশ পরিদর্শক মো. সেলিম। মতবিনিময় সভায় সরকারি কর্মকর্তা, সাংবাদিক, স্থানীয় গুণীজন এবং ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ব্যবসায়ীদের শুধু ব্যবসা করলেই হবে না। তাদের বিবেককেও কাজে লাগাতে হবে। রমজানে যাতে খাদ্যে কোনো ধরণের ভেজাল মেশানো না হয়, সেদিকে লক্ষ রাখতে হবে। আসন্ন ঈদে দ্রব্যমূল্য নিয়ে যাতে সাধারণ মানুষের ভোগন্তির স্বীকার হতে না হয়, সে ব্যাপারে লক্ষ্য রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি তিনি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস বলেন, ব্যবসায়ীরা সততার সাথে ব্যবসা করলে আলাদাভাবে বাজার মনিটরিং করার প্রয়োজন হয় না। ব্যবসায়ীদের প্রতি তিনি অনুরোধ জানান, যাতে সবাই দেশপ্রেম নিয়ে ব্যবসা করে। সভার সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শুভ্রা দাস বিভিন্ন শ্রেণির ব্যবসায়ীদের কাছ থেকে বর্তমান বাজার পরিস্থিতি সম্পর্কে মতামত গ্রহণ করেন এবং জনসাধারণ থেকে প্রাপ্ত অভিযোগগুলো তাদের সামনে তুলে ধরেন।

বরগুনা জেলা ক্যাবের সভাপতি জাকির হোসেন মিরাজের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরও বক্তব্য রাখেন জেলা ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস, বরগুনা জেলা ক্যাবের সাধারণ সম্পাদক মো. মাসুদ, বিশিষ্ট সাংবাদিক চিত্ত রঞ্জন শীল, সচেতন নাগরিক কমিটির সভাপতি মনির হোসেন কামাল এবং চ্যানেল টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আবু জাফর সালেহ্।

সিবিডিপি'র প্রকল্প ব্যবস্থাপক আবু ইউসুফ সাঈদ মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে ক্যাব সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন। মতবিনিময় সভায় চাল, ভোজ্য তেল, গরু ও খাসির মাংস, মুদি, ভাসান ব্যবসায়ীসহ অন্যান্য শ্রেণির ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



আইএবি অ্যাওয়ার্ডস বিজয়ীদের নাম ঘোষণা
২৮ এপ্রিল ২০২৪ রাত ০৮:২৭:১৮




শুরু হলো জিপি এক্সিলারেটর বুটক্যাম্প
২৮ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৪৪:১৪


কেরানীগঞ্জে দেশিয় অস্ত্র-মদসহ আটক ২
২৮ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩২:৩৮