• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:০০:২৫ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:০০:২৫ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ফরিদপুরে র‌্যাব-ডিবি পরিচয়ে ২৪ লাখ টাকা ছিনতাই

২৩ জানুয়ারী ২০২৪ সকাল ১১:৫৭:১৪

ফরিদপুরে র‌্যাব-ডিবি পরিচয়ে ২৪ লাখ টাকা ছিনতাই

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় পৃথক পৃথক সড়কে র‌্যাব ও ডিবি পরিচয় দিয়ে ২ যুবককে বাস থেকে নামিয়ে ২৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

২১ জানুয়ারি রোববার সন্ধ্যায় অভিযান চালিয়ে ছিনতাইকারীদের ব্যবহৃত একটি মাইক্রোবাস ও নগদ ৮ হাজার টাকা উদ্ধার করেছে ভাঙ্গা থানা পুলিশ।

এ ঘটনায় ভাঙ্গা ও শ্রীনগর থানায় পৃথক ২টি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা। র‌্যাব, পুলিশ ও ডিবির যৌথ অভিযান অব্যাহত রয়েছে।

ভুক্তভোগী ভাঙ্গা উপজেলার পুকুরিয়া এলাকার একটি এজেন্ট ব্যাংকিং শাখার মালিক। গোপালগঞ্জ জেলার

মুকসুদপুর উপজেলার বগাইল গ্রামের কবির শেখের ছেলে আতিকুল ইসলাম বলেন, রোববার দুপুরে ব্যাংক ভাঙ্গা শাখা থেকে ১০ লাখ ৮ হাজার ৫০০ টাকা উত্তোলন করি। এরপর লোকাল বাসে চড়ে ভাঙ্গা উপজেলার পুকুরিয়া আমার এজেন্ট ব্যাংকে যাচ্ছিলাম। পুখুরিয়ার কাছাকাছি মাধুবপুর ব্রিজের কাছাকাছি পৌঁছলে পেছন থেকে একটি কালো রঙের মাইক্রোবাসে একদল র‌্যাব পরিচয়ে বাসটি দাঁড় করায়। তারা বাসে উঠে আমাকে মারধর শুরু করে এবং আমার নামে মামলা আছে বলে টাকার ব্যাগসহ আমাকে নামিয়ে তাদের মাইক্রোবাসে ওঠায়। পরে র‌্যাব পরিচয় দেওয়া ব্যক্তিরা আমাকে বেদম মারপিট করে টাকা কেড়ে নিয়ে আহত অবস্থায় ঝাটুকদিয়া এলাকায় ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আমাকে আহত অবস্থায় উদ্ধার করে ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

অপরদিকে স্বর্ণ ব্যবসায়ী মাদারীপুরের শিবচর থানার মাদবরচর লক্ষীকান্দা এলাকার মো. জালাল উদ্দিন জানান, আমি ঢাকা থেকে গহনা বিক্রি করে শনিবার সন্ধ্যায় ডলফিন পরিবহণে চড়ে পাচ্চর রওনা দেই। পথিমধ্যে ঢাকা-ভাঙ্গা হাইওয়ে এক্সপ্রেস সড়কে পদ্মা সেতুর টোলপ্লাজার আগে ডিবি পুলিশ পরিচয় দিয়ে পরিবহণের পথ গতিরোধ করে। আমাকে মারধর করে গহনা বিক্রি করা ১৪ লাখ টাকা ছিনিয়ে নিয়ে তাদের গাড়িতে তুলে নেয়। এরপর আমাকে হাত-পা বেঁধে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়। পরে আমি শ্রীনগর থানায় একটি অভিযোগ দেই। রোববার জানতে পারি ভাঙ্গা থানায় একটা ছিনতাইকারী চক্র ধরা পড়েছে, তাই ভাঙ্গা থানায় এসেছি।

এ ঘটনায় ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ জানান, আতিকুল পুখুরিয়া বাজারে একটি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং পরিচালনা করেন। রোববার দুপুরে তার কাছ থেকে র‌্যাব পরিচয়ে  ১০ লাখ ৮ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেয়। সংবাদ পেয়ে আমরা চার দিকের রাস্তা ঘিরে ফেলি। তখন র‌্যাব পরিচয়ধারী তাদের ব্যবহৃত কালো রঙের মাইক্রোবাস নিয়ে ঢাকার দিকে রওনা হয়। আমরা তাদের ধাওয়া করলে পদ্মা সেতুর টোলপ্লাজার কাছে ফিডার সড়কে গাড়ি ফেলে তারা পালিয়ে যায়। আমরা গাড়িটি জব্দ করেছি এবং গাড়ির মধ্যে থাকা টাকার বান্ডিল ও ১০০ টাকার কিছু জাল টাকা জব্দ করি। ভুয়া র‌্যাব ও ডিবি পরিচয়দানকারী চক্রটিকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি দ্রুতই তাদের গ্রেফতার করতে পারব।

এছাড়া শিবচরের এক ভুক্তভোগী ঢাকা থেকে স্বর্ণ বিক্রি করে বাড়ি ফেরার পথে একই কায়দায় পরিবহণ থেকে নামিয়ে ১৪ লাখ টাকা ছিনতাই করে। তাকে পদ্মা সেতু টোলপ্লাজার কাছে ফেলে যায়। তিনি খোঁজ নিতে ভাঙ্গা থানায় এসেছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ