• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:৩০:০৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:৩০:০৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সৈয়দপুরে মাছের গাড়ি নষ্ট করছে কোটি টাকার রাস্তা

১১ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:১৮:২০

সৈয়দপুরে মাছের গাড়ি নষ্ট করছে কোটি টাকার রাস্তা

ওবায়দুল ইসলাম, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে মাছের হাটে আগত গাড়ির কারণে নষ্ট হচ্ছে কোটি টাকা ব্যয়ে নির্মিত রাস্তা। মাছ বহনকারী গাড়িতে মাছের সাথে থাকে পানি। ওই পানি অবাধে ফেলা হচ্ছে রাস্তার উপর। ফলে পানির কারণে অল্প সময়ে রাস্তা থেকে সরে যাচ্ছে বিটুমিন ও খোয়া। যার ফলে রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হচ্ছে। সাবেক পৌর মেয়র আমজাদ হোসেন সরকার শহরের প্রাণ কেন্দ্র থেকে মাছের হাট সরানোর পরিকল্পনা গ্রহণ করে। কিন্তু তার পুর্বেই তিনি মৃত্যুবরণ করেন। সে সময় তিনি কয়েক লাখ টাকা ব্যয় করে ওই রাস্তার ভাঙা স্থানটুকু ঢালাই দিয়ে জনগণের চলাচলের দুর্ভোগ লাঘব করেছিলেন।

বর্তমানে পৌর পরিষদে নতুন মেয়র রাফিকা আকতার জাহান বেবী। তিনি দায়িত্ব নেয়ার পর রাস্তাগুলোর সংস্কার কাজের উদ্যোগ নেন। কোনো কোনো রাস্তার কাজের উদ্বোধনও করেছেন তিনি। চলমান রয়েছে কোনো কোনো রাস্তার সংস্কার কাজ।

সৈয়দপুর শহরের প্রাণ কেন্দ্র শহীদ ডা. জিকরুল হক ও  শহীদ ডা. সামশুল হক সড়কের মধ্যস্থানে রয়েছে একটি মাছের হাট। এ মাছের হাটতে প্রতিদিন দেশের বিভিন্ন স্থান থেকে বড় ছোট মিলে প্রায় ২০ থেকে ৩০টি গাড়ি মাছ নিয়ে এ হাটে আসে। ওই সকল গাড়িতে মাছের সাথে থাকে প্রচুর পরিমাণ পানি। গাড়িগুলো এ স্থানে এলে সারিবদ্ধভাবে দাঁড় করে রাখা হয় রাস্তার উপর। সে সময় প্রত্যেক গাড়িতে মাছের সাথে রাখা পানি ফেলানো হয় সরাসরি রাস্তায়। ফলে ওই পানির কারণে নষ্ট হচ্ছে রাস্তা। বর্তমানে ওই স্থানে রাস্তার বেহাল দশা। চলাচলে দুর্ভোগে পড়ছে জনসাধারণ। পাশাপাশি ওই পথে রিকশা, অটোরিকশা, ইজিবাইকসহ অন্যান্য ছোট বড় যানবাহন চলাচল কষ্টসাধ্য হয়ে পড়ছে।

ওই ওয়ার্ডের কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু দলীয় একটি মামলায় রয়েছে হাজতে। পৌর সভা থেকেও নেযা হচ্ছে না প্রয়োজনীয় কোনো উদ্যোগ।

এ ব্যাপারে মেয়র রাফিকা আকতার জাহান বেবী বলেন, মাছ বহনকারী গাড়ির পানিতে রাস্তা নষ্ট হচ্ছে। বিষয়টি নিয়ে পৌর পরিষদের মাসিক সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন বলেন, রাস্তাগুলোর অবস্থা ভাল নেই। পৌরসভার দায়িত্ব রাস্তা সংস্কার করা।

সৈয়দপুর উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুস সবুর আলম জানান, মাছ হাটটি শহর থেকে সরাতে হবে। তাহলে রাস্তা নষ্ট হবে না।

সৈয়দপুর মাছ ব্যবসায়ি সমিতির সভাপতি নুর জানান, আমরা বিভিন্ন স্থান থেকে মাছ নিয়ে আসি। গাড়িগুলো দাঁড়ানোর কোনো স্থান না থাকায় প্রধান রাস্তায় দাঁড় করিয়ে মাছ আনলোড করা হয়। সে সময় মাছ বহনকারী গাড়ির পানি রাস্তায় ফেলা হয়। যার কারণে রাস্তা নষ্ট হয়ে থাকে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০