• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০১:৩৭:১৬ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০১:৩৭:১৬ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সংসদ সদস্য শাহজাহান মিয়ার দাফন সম্পন্ন

২২ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৬:৩৮:০৩

সংসদ সদস্য শাহজাহান মিয়ার দাফন সম্পন্ন

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়ার দাফন সম্পন্ন হয়েছে। ২২ অক্টোবর রোববার সকাল ১১টায় সার্কিট হাউস চত্বরে চারলেন সড়কে জানাজা নামাজ শেষে তার মরদেহ পৌর কবরস্থানে দাফন করা হয়।

এরআগে, জানাজার নামাজের পূর্বে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ। পটুয়াখালীর বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার সাধারণ মানুষ‌ জানাযা নামাজে উপস্থিত হয়।

শনিবার সকাল ৬টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন শাহজাহান মিয়া। শনিবার বিকালে জাতীয় সংসদ ভবনে প্রথম জানাজা শেষে শাহজাহান মিয়ার মরদেহ নিয়ে বিমানবাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে পটুয়াখালী আসে। জেলার কৃষি বিমান অবতরণ কেন্দ্রে মরদেহ গ্রহণ করে ছোট ছেলে ও জেলা যুবলীগের সাবেক সভাপতি আরিফুজ্জামান রনিসহ পরিবারের সদস্যরা। তার মরদেহ পটুয়াখালীতে আসার পর থেকে তাকে শেষবারের মতো এক নজর দেখতে নেতাকর্মীদের ঢল‌ নামে তার নিজ বাসভবনে।

রোববার জানাজা নামাজে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো. মুহিব্বুর রহমান মুহিব, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও সাবেক জনপ্রশাসন সচিব মো. ফয়েজ আহমেদ, জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সহ-সভাপতি অ্যাড. সুলতান আহমেদ মৃধা, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সরকারি কর্মকর্তা কর্মচারী, জেলা আওয়ামী লীগ, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী, মরহুমের আত্মীয় স্বজন ও সাধারণ মানুষ।

উল্লেখ্য, শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। পেশায় একজন আইনজীবী ও রাজনীতিবিদ ছিলেন। তিনি জেলা আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন। পাশাপাশি স্বাধীনতার পরবর্তী সময়ে পৌরসভা চেয়ারম্যানও ছিলেন। এছাড়া ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি এক স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪