• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:০৭:৩৫ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:০৭:৩৫ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

খেলা

পাকিস্তানকে হারিয়ে টাইগ্রেসদের ব্রোঞ্জ জয়

২৫ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫০:২৭

পাকিস্তানকে হারিয়ে টাইগ্রেসদের ব্রোঞ্জ জয়

ক্রীড়া প্রতিবেদক: এশিয়ান গেমসের এবারের আসরে বাংলাদেশ নারী ক্রিকেট দল পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছ। ২৫ সেপ্টেম্বর সোমবার সকালে চীনের হ্যাংজুর ঝেজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে নারী ক্রিকেটে ব্রোঞ্জ পদক জেতে বাংলাদেশ।

২০১০ ও ১৪ সালেও এশিয়ান গেমসে বাংলাদেশ নারী ক্রিকেট দল রৌপ্য পদক জেতে। ২ টুর্নামেন্টেই প্রতিপক্ষ ছিলো পাকিস্তান। পাকিস্তানের কাছে হেরেই স্বর্ণ হাতছাড়া হয় বাংলাদেশের, এবার সেই পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ।

ম্যাচে টসে জিতে বাংলাদেশ ব্যাট করতে আমন্ত্রণ জানায় পাকিস্তানকে। ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ দাড়ায় ৬৪ রান। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিলো ৬৫ রান। রান তাড়া করতে বাংলাদেশ ১৮ ওভার ব্যাটিং করে জয়ের লক্ষ্যে পৌছে যায়। শুরুতে শামীমা সুলতানা ও সাথী রাণীর ওপেনিং জুটিতে ২৭ রান করায় ভালো ভিত পায় বাংলাদেশ। এর পর ৩৪ রানে ৩ উইকেট হরিয়ে কিছুটা চাপে পড়লেও ১৮তম ওভারে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ।

পাক স্পিনার নাশা সান্ধুরের ৩ উইকেট বাংলাদেশকে খানিকটা চাপে ফেলে। পাকিস্তানের বাজে ফিল্ডিং ও ক্যাচ ড্রপের কারনে সহজ জয় পায় টাইগ্রেসরা। ৩য় স্থান নির্ধারণী ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আগের ম্যচের মতো কোন ভুল করেন নি জ্যোতি। এবার টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠানো যে সঠিক ছিলো তা জয় দিয়েই প্রমান করলেন তিনি।

সেমিতে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করলেও আজকের ম্যাচে বোলিংয়ের সিদ্ধান্ত বেশ কার্যকর হয়েছে। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে পাকিস্তান ২০ ওভারে ৬৪ রানের বেশি সংগ্রহ করতে ব্যর্থ হয়। বাংলাদেশের পক্ষে স্বর্ণা আক্তার ৩ টি, সানজিদা মেঘলা ২ টি, মারুফা ও নাহিদা ১ টি করে উইকেট লাভ করেন। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন আলীয়া রিয়াজ।

এর আগে বৃষ্টির কারনে হংকংয়ের বিপক্ষের ম্যাচ খেলতে না পারলেও র‌্যাংকিংয়ে এগিয়ে থাকার কারনে সরাসরি কোয়াটার ফাইনালের পর সেমিফাইনাল খেলে বাংলাদেশ। সেমিতে ভারতের বিপেক্ষে ৮ উইকেটে পরাজিত হয় বাংলাদেশ। ২৫ সেপ্টেম্বর সোমবার স্থানীয় সময় দুপুরে স্বর্ণ পদকের জন্য ভারতের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



খোকসায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়
২৭ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৩২:৩১

হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু
২৭ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২২:০২


চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৭ এপ্রিল ২০২৪ সকাল ১১:৪৯:৫৪



ক্ষেতলালে বাড়ছে চিনা বাদামের চাষ
২৭ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৬:২১