• ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ রাত ১১:৩২:০৭ (24-Jun-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ রাত ১১:৩২:০৭ (24-Jun-2024)
  • - ৩৩° সে:

খেলা

ভারত-পাকিস্তানের লড়াইয়ের সাক্ষী হবে ক্যান্ডি

১ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৫৩:৪৯

ভারত-পাকিস্তানের লড়াইয়ের সাক্ষী হবে ক্যান্ডি

ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সমর্থকদের আরেকটি খেলা দেখার অপেক্ষা ফুরাবে শনিবার। ভারত-পাকিস্তানের লড়াই দেখবে সমর্থকরা। এবারের ম্যাচ ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে।

শ্রীলঙ্কার পাল্লেকেলে এর আগে কখনো ভারত-পাকিস্তানের সাক্ষাৎ হয়নি, কোনো সংস্করণেরই ম্যাচেই। স্নায়ুক্ষয়ী লড়াইয়ের সাক্ষী হওয়ার অপেক্ষায় স্টেডিয়ামও। লাহোরে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২৩৮ রানে হারিয়ে সুপার ফোরে ওঠার পথটা মসৃণ করে রেখেছেন বাবর আজমরা।

পাকিস্তান ম্যাচ দিয়ে শুরু করবে রোহিত শর্মার দল। হাইভোল্টেজ ম্যাচটি নিয়ে সাবেক ও বর্তমান ক্রিকেটারদের বাগ্‌যুদ্ধও রীতিতে পরিণত হয়েছে। এবারও আলোচনায় সরগরম সংবাদমাধ্যম। মাঠের খেলায় ন্যূনতম ছাড় না দিলেও দুই দলের ক্রিকেটারদের কথায় অবশ্য সৌহার্দ্যের উপস্থিত মিলছে।

ভারতের ব্যাটিং ও পাকিস্তানের বোলিংয়ের লড়াইটা বেশ জমবে বলে ধারণা করছেন সাবেকরা। এর সঙ্গে একমত বিরাট কোহলিও। পাকিস্তানের বোলিং আক্রমণকে নিয়ে প্রশংসা উগরে দিলেন ভারতের এই অভিজ্ঞ ব্যাটার। পাকিস্তানের আসল শক্তি ক্ষুরধার বোলিং। তাদের বোলাররা ম্যাচের যেকোনো মুহূর্তে উইকেট নেওয়া সামর্থ্য রাখে। খেলার মোড় ঘুরিয়ে দেওয়ার মতো দক্ষতা তাঁদের আছে। তাই শাহিন শাহ আফ্রিদি-নাসিম শাহদের মোকাবিলা করার জন্য নিজ দলের ব্যাটারদের নিজেদের সেরাটা নিংড়ে দিতে হবে মনে করেন তিনি।

কোহলি বলেন, ‘আমি মনে করি, বোলিং পাকিস্তানের শক্তি। ওদের কিছু সত্যিই প্রভাবশালী বোলার রয়েছে, যারা তাদের দক্ষতার ওপর ভিত্তি করে যেকোনো সময়ে খেলার গতিপথ পরিবর্তন করতে পারে। তাই তাদের মোকাবিলা করার জন্য আপনাকে সেরাটা দিতে হবে।’

ভারতের বিপক্ষে মাঠে নামার আগে শাদাব খান বললেন, ‘কোহলি অবশ্যই একজন বিশ্বমানের খেলোয়াড়। ওকে মোকাবিলা করার জন্য আপনাকে অনেক পরিকল্পনা করতে হবে। সে যে ধরনের ব্যাটার এবং আমাদের বিপক্ষে যেভাবে পারফর্ম করেছে, এমন কী টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচেও ও যেভাবে ব্যাট করেছে, তাতে আমার মনে হয় না বিশ্বের আর কোনো ব্যাটার এমনটা করতে পারত। আমাদের শক্তিশালী বোলিং আক্রমণের বিরুদ্ধে এই ধরনের ইনিংস খেলতে পারে একমাত্র বিরাট কোহলিই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, ও যেকোনো সময় এমন ইনিংস খেলতে পারে।’

এশিয়া কাপে ২দলের মুখোমুখি লড়াইয়ে অবশ্য এগিয়ে রোহিতের দলই। ওয়ানডে সংস্করণে দুই দলের ১৩ বারের সাক্ষাতে ৭টি ম্যাচে জয় ভারতের, বিপরীতে পাকিস্তানের ৫ জয়। ১টি ম্যাচে ফল হয়নি। টি-টোয়েন্টি সংস্করণেও এগিয়ে ভারত। তিন ম্যাচে ২ জয় ও ১ হার তাদের।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফরিদপুরে মাসিক রাজস্ব সম্মেলন অনুষ্ঠিত
২৪ জুন ২০২৪ সন্ধ্যা ০৭:২৭:২১