• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৩:০৬:১৩ (30-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৩:০৬:১৩ (30-May-2024)
  • - ৩৩° সে:

খেলা

শেষ মুহূর্তের এমবাপ্পে ম্যাজিকে জিতল পিএসজি

১২ মার্চ ২০২৩ সকাল ০৯:৩৭:৪৯

শেষ মুহূর্তের এমবাপ্পে ম্যাজিকে জিতল পিএসজি

স্পোর্টস ডেস্ক: বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের এক সপ্তাহও পার হয়নি। এর মধ্যে লিগে আরেকটি ধাক্কার কাছাকাছি পৌঁছে গিয়েছিল পিএসজি। তবে শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপ্পের যোগ করা সময়ের গোলে ফরাসি চ্যাম্পিয়নরা মাঠ ছেড়েছে তিন পয়েন্ট নিয়ে।

১১ মার্চ শনিবার ব্রেস্তের মাঠে রাতে লিগ ওয়ানের ম্যাচে ২-১ গোলে জিতেছে পিএসজি। কার্লোস সলের সফরকারীদের এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান ফঁক অনুখা। যোগ করা সময়ে প্রতি আক্রমণ থেকে ব্যবধান গড়ে দেন এমবাপ্পে।

বায়ার্ন মিউনিখের কাছে দুই লেগেই হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়া ক্রিস্তফ গালতিয়ের দল ফিরল জয়ে। তবে রক্ষণ আর আর আক্রমণভাগ নিয়ে দুশ্চিন্তা থেকেই গেল। ম্যাচজুড়ে লিওনেল মেসি অসংখ্য সুযোগ তৈরি করে দেন, এর কেবল একটি কাজে লাগাতে পারেন এমবাপে।
শেষের মতো প্রথম ভালো সুযোগটা পেয়েছিল পিএসজি-ই। চতুর্থ মিনিটে মেসির দুর্দান্ত ফ্লিকে গোলমুখে বল পেয়ে যান এমবাপ্পে। ফরাসি ফরোয়ার্ডের শট ফেরে আশরাফ দারির গায়ে লেগে। সাত মিনিট পর প্রায় এগিয়েই যাচ্ছিল পিএসজি। পেনাল্টি স্পটের কাছ থেকে মেসি ঠিক মতো শট নিতে না পারলে পেয়ে যান সলের। তার ভলি ব্রেস্ত গোলরক্ষক মার্কো বিজোতের হাত ছুঁয়ে ব্যর্থ হয় ক্রসবারে লেগে।

ত্রয়োদশ মিনিটে দুই জনকে কাটিয়ে শট নিতে যাচ্ছিলেন মেসি কিন্তু স্বাগতিক একজন শেষ মুহূর্ত বল কেড়ে নিলে ব্যর্থ হয় আরেকটি আক্রমণ। পরের মিনিটে মার্কো ভেরাত্তির শট ঠেকিয়ে দেন নোয়াহ ফাদিগা। ২৬তম মিনিটে এমবাপের শট আড়াআড়ি শট বেরিয়ে যায় দূরের পোস্ট ঘেঁষে।

একের পর এক আক্রমণে ব্রেস্তকে ভীষণ চাপে পিএসজি এগিয়ে যায় ৩৭তম মিনিটে। এমবাপ্পের শট জোত ফিরিয়ে দিলে পেয়ে যান সলের। অরক্ষিত এই স্প্যানিশ মিডফিল্ডারের বুলেট গতির শট ক্রসবারের নিচের দিকে লেগে জড়ায় জালে।

দারুণ এক প্রতি আক্রমণে ৪৩তম মিনিটে সমতা ফেরায় ব্রেস্ত। রোমাঁ দেল কাস্তিয়োর কাছ থেকে বল পেয়ে সের্হিও রামোসকে এড়িয়ে জানলুইজি দোন্নারুম্মাকে পরাস্ত করেন অনুখা। ৫৫তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট বেরিয়ে যায় দূরের পোস্ট ঘেঁষে। পরের মিনিটে ফ্রি কিক হেড লক্ষ্যে রাখতে পারেননি ব্রেস্ত ডিফেন্ডার লিলিয়ঁ বাখাসসিয়ে।

সাত মিনিট পর মেসির কাছ থেকে ডি বক্সে বল পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি এমবাপে। ৬৫তম মিনিটে আর্জেন্টিনা অধিনায়কের শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ব্রেস্ত গোলরক্ষক। পাঁচ মিনিট পর তিনি ফের হতাশ করেন এমবাপ্পেকে।

৭৮তম মিনিটে বিজোতকে কাটান ফরাসি ফরোয়ার্ড কিন্তু বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি, চলে যায় মাঠের বাইরে! পরের মিনিটে মেসির উঁচু করে বাড়ানো বলে ঠিক মতো শট নিতে পারেননি নুনো মেন্দেস। নষ্ট হয় যায় দারুণ একটি সুযোগ।

শেষ দিকে গোলের জন্য একটু বেশিই মরিয়ে হয়ে উঠেছিল ব্রেস্ত। যোগ করা সময়ের প্রথম মিনিটে প্রতি আক্রমণে বল পেয়ে প্রথম স্পর্শেই এমবাপ্পেকে খুঁজে নেন মেসি। শট টাইমিং ও গতি ছিল দুর্দান্ত। ‘ওয়ান-অন-ওয়ানে’ এবার কোনো ভুল করেননি এমবাপ্পে, গোলরক্ষককে কাটিয়ে কাছের পোস্ট দিয়ে ফাঁকা জালে বল পাঠান তিনি।

২৭ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করল পিএসজি। এক ম্যাচ কম খেলা মার্সেই ৫৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ২৩ পয়েন্ট নিয়ে ব্রেস্ত আছে ১৫ নম্বরে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ