• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে আষাঢ় ১৪৩১ রাত ০৩:৪৪:০৫ (13-Jul-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে আষাঢ় ১৪৩১ রাত ০৩:৪৪:০৫ (13-Jul-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগের নামে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ

৬ জুলাই ২০২৪ সকাল ০৮:০৬:৪৯

অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগের নামে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ

নেত্রকোনা প্রতিনিধি: নিয়োগের নামে প্রতারণা ও অর্থ অত্মসাতের অভিযোগ উঠেছে নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার দি ওয়েস্টার্ন কলেজের অধ্যক্ষ মো. সালেউজ্জামান চৌধুরীর বিরুদ্ধে।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে ৩ জুলাই বুধবার আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছেন মো. সালেক খান, এবিএম আনোয়ার জাহান ও রিপন মিয়া নামের তিন ব্যক্তি।

ভুক্তভোগীদের অভিযোগ, দি ওয়েস্টার্ন কলেজ ও মহিলা বিএম কলেজ প্রতিষ্ঠাকাল থেকে তারা এই কলেজে জড়িত, প্রতিষ্ঠানে নিয়োগের নামে তাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন কলেজের অধ্যক্ষ মো. সালিউজ্জামান চৌধুরী ওরফে রাজন।

ভুক্তভোগীরা বলেন, নিয়োগের জন্য চাপ দিলে তাদের হুমকি দেওয়া হয়। এনিয়ে বিভিন্ন সময় দেনদরবার করলেও কোনো সুরাহা মিলেনি। এ বিষয়ে যারাই কথা বলে তাদেরও বিভিন্নভাবে হুমকি দেওয়ার অভিযোগ ভুক্তভোগীদের।

২০১৯ সালে দূর্গাশ্রম মহিলা বিএম কলেজ এমপিও ভুক্ত হলেও ২০২৪ সাল পর্যন্ত তাদের কাউকেই নিয়োগ দেওয়া হয়নি। বরং নিয়োগের নামে কালক্ষেপণ করতে করতে তাদের চাকরির বয়সই অতিবাহিত হয়ে গেছে।

তাদের অভিযোগ, কাগজে কলমে দূর্গাশ্রম মহিলা বিএম কলেজের অধ্যক্ষ জাকিয়া আক্তার চৌধুরী (মো. সালেউজ্জামানের বোন) থাকলেও বেন বেইজের তথ্য অনুযায়ী মো. সালেউজ্জামান চৌধুরী দূর্গাশ্রম মহিলা বিএম কলেজ এবং দি ওয়েস্টার্ন কলেজ পরিচালনা করে আসছেন এবং একই সাথে দুই কলেজেরই অধ্যক্ষ হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। একই ক্যাম্পাসে এবং একই অফিসের ভিতরে দুইটি প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করে আসছেন তিনি।

এছাড়াও বেন বেইজের তথ্য অনুযায়ী, স্টাফ পেটার্নে একই ব্যক্তিকে একসাথে দি ওয়েস্টার্ন কলেজ ও দূর্গাশ্রম মহিলা বিএম কলেজের স্টাফ দেখানো হচ্ছে এবং একই ব্যক্তিকে কখনো লেকচারার পদে আবার কখনো অফিস সহকারী পদে দেখানো হচ্ছে। এটা নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হলে কারণ দর্শানোর জন্য আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ প্রেরণ করেন তারা।

এছাড়াও কলেজ দুটির বিরুদ্ধে উপবৃত্তি ও শিক্ষাবৃত্তির প্রলোভনে প্রতারণার মাধ্যমে ভর্তিসহ ছাত্রছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগও রয়েছে।

এ ব্যাপারে সরেজমিনে গেলে কলেজের প্রবেশদ্বারে দি ওয়েস্টার্ন কলেজের বিশাল নামফলক সম্বলিত গেইট রয়েছে। কলেজ মাঠে দি ওয়েস্টার্ন কলেজের ভর্তি বিজ্ঞপ্তির সাইনবোর্ড থাকলেও কলেজের প্রবেশ মুখ ও ক্যাম্পাসের ভিতরের কোথাও দূর্গাশ্রম মহিলা বিএম কলেজের কোনো নামফলক বা সাইনবোর্ড চোখে পড়েনি।

দি ওয়েস্টার্ন কলেজের অফিসের ভিতরে দূর্গাশ্রম মহিলা বিএম কলেজের আলমারি দেখতে পাওয়া যায়। অভিযোগের ব্যাপারে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ মো. সালেউজ্জামান রাজন বক্তব্য দিতে রাজি হননি।

এ ব্যাপারে মুঠোফোনে আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম. সাজ্জাদুল হাসান অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্তের জন্য একজন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









শাহবাগে কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ
১২ জুলাই ২০২৪ বিকাল ০৫:৫৩:১৬