• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ দুপুর ০২:৪৯:০৭ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ দুপুর ০২:৪৯:০৭ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

টানা তিনদিন অর্ধদিবস কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষক সমিতির

২৪ জুন ২০২৪ দুপুর ০১:৫৫:১২

টানা তিনদিন অর্ধদিবস কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষক সমিতির

বুটেক্স প্রতিনিধি: সরকার ঘোষিত ‘বৈষম্যমূলক’ সর্বজনীন পেনশন ব্যবস্থা ‘প্রত্যয় স্কিম’ থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি প্রত্যাহার, সুপারগ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) শিক্ষক সমিতি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির মত তারা এসব কর্মসূচি ঘোসণা করেছেন।

কর্মসূচির মধ্যে ২৫ থেকে ২৭শ জুন অর্ধদিবস এবং ৩০ জুন পূর্ণদিবস কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেয় বুটেক্স শিক্ষক সমিতি। বুটেক্স শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ সাইদুজ্জামানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুটেক্স শিক্ষক সমিতি কর্তৃক যেসব কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে, তা হলো-

১. ২৫, ২৬ এবং ২৭ জুন তিনদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন এবং দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষকদের অবস্থান কর্মসূচি। এতে পরীক্ষাসমূহ কর্মবিরতির আওতামুক্ত থাকবে।

২. ৩০ জুন পূর্ণদিবস কর্মবিরতি পালন এবং দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষকদের অবস্থান কর্মসূচি পালন। পরীক্ষাসমূহ কর্মবিরতির আওতামুক্ত থাকবে।

৩. ১ জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন। এতে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার কার্যক্রম তথা ক্লাস, পরীক্ষা, সভা, সেমিনার ইত্যাদিতে কর্মবিরতি পালন করা হবে এবং বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টি ডিন, বিভিন্ন ইউনিটের পরিচালকগণ, প্রক্টর ও প্রভোস্ট কোনো প্রকার দাফতরিক কার্যক্রমে অংশগ্রহণ করবেন না।

উল্লেখ্য, অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপনটি প্রত্যাহার, বহুদিনের প্রতিশ্রুত সুপারগ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবি দীর্ঘদিন করে আসছে বুটেক্স শিক্ষক সমিতি। শিক্ষকদের সম্মান ও মর্যাদা রক্ষায় বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে বুটেক্স শিক্ষক সমিতি গণস্বাক্ষর, মানববন্ধন, অবস্থান ধর্মঘট এবং অর্ধদিবস কর্মবিরতিসহ নানা কর্মসূচি পালন করার মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করে আসছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


বাগেরহাটে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ দুপুর ০২:১৩:০৫

নাঙ্গলকোটে সবজির চড়া মূল্যে দিশাহারা মানুষ
২২ অক্টোবর ২০২৪ দুপুর ০১:৫১:৪৩

ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে
২২ অক্টোবর ২০২৪ দুপুর ০১:৪১:৪৪

গুলশানে উদ্যোক্তাদের এক অনন্য মিলনমেলা
২২ অক্টোবর ২০২৪ দুপুর ০১:৩৮:১৮