• ঢাকা
  • |
  • রবিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৫:০৬:২৭ (19-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৫:০৬:২৭ (19-May-2024)
  • - ৩৩° সে:

ব্যবসা-বাণিজ্য

অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের প্রথম জিআই পণ্য মেলা

১০ মে ২০২৪ বিকাল ০৩:৫৪:০৪

অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের প্রথম জিআই পণ্য মেলা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্রাম থেকে বিশ্বে’ এই স্লোগানকে সামনে রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মানিকগঞ্জ, শরীয়তপুর, ফেনী ও রংপুরের পর এবার নাটোরের সিংড়ায় অনুষ্ঠিত হবে ‘ডিজিটাল পল্লী, স্মার্ট ভিলেজ এক্সপো ২০২৪’।

আগামী ১১ মে শনিবার নাটোরের সিংড়া উপজেলা কোট মাঠ প্রাঙ্গণে এই মেলার আয়োজন করা হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)-এর যৌথ আয়োজনে দিনব্যাপী এই মেলা ১০টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, প্রদর্শনীতে গুরুত্ব দেওয়া হয়েছে স্থানীয় উদ্যোক্তা ও জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিষ্ঠানের তৈরি পণ্য এবং সেবাসমূহ। বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে জিআই পণ্য-ভিত্তিক হরেক রকম প্রদর্শনী। সেইসাথে ই-কমার্স ভিলেজ হিসেবে ডিজিটাল পল্লী’র বিভিন্ন কর্মকাণ্ড, পণ্য ও সেবা তুলে ধরা হবে এই আয়োজনে। দিনব্যাপী এই মেলায় অংশ নিচ্ছে দারাজ, সোনার গাও ইউনিভার্সিটি, বিলি, এস এস এল কমার্স, নগদ, লালসবুজসহ স্থানীয় ও দেশের শীর্ষ ই-কমার্স ব্যবসা প্রতিষ্ঠানগুলো।

উপজেলা মিলনায়তনে ‘ডিজিটাল পল্লী: স্মার্ট ভিলেজ এক্সপো’ উদ্বোধন হবে সকাল ১১টায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন নাটোর-৩ আসনের সংসদ সদস্য, ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।  

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ-এর ব্যবস্থাপনা পরিচালক, এনডিসি, জি এস এম জাফরউল্লাহ্, নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, সিংড়ার উপজেলা নির্বাহী অফিসার হা-মীম তাবাসসুম প্রভা, আওয়ামী লীগ, সিংড়া উপজেলার সভাপতি মো. শেখ ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, ই-ক্যাবের উপদেষ্টা ও পরিচালক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল, সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা, দারাজ বাংলাদেশের সিওও খন্দকার তাসফিন আলম, এসএসএল ওয়্যারলেস-এর সিওও মোহাম্মদ ইফতেখার আলম ইসহাক, ডিজিটাল পল্লীর সভাপতি ইব্রাহিম খলিল এবং ই-ক্যাব উইম্যান ফোরামের চেয়ারম্যান নাজনীন নাহার, ই-কমার্স ডেভেলপমেন্ট সেন্টার (ইডিসি)-এর প্রেসিডেন্ট কাকলী তালুকদার প্রমুখ।

বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিললের সহযোগিতায় এই মেলার বাস্তবায়ন করছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে ডাক বিভাগ ও এস এম ই ফাউন্ডেশন।  

ডিজিটাল পল্লী স্মার্ট ভিলেজ মেলার শীর্ষ পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে দারাজ, প্লাটিনাম স্পন্সর হিসেবে সোনারগাঁও ইউনিভার্সিটি, গোল্ড স্পনসর হিসেবে বিলি এবং টেকনোলজি পার্টনার হিসেবে রয়েছে এসএসএল কমার্স। এছাড়াও সার্বিক সহযোগিতায় রয়েছে ই-কমার্স ডেভেলপমেন্ট সেন্টার (ইডিসি)।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ