• ঢাকা
  • |
  • সোমবার ৯ই আষাঢ় ১৪৩১ রাত ০৩:৫৮:০৪ (24-Jun-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৯ই আষাঢ় ১৪৩১ রাত ০৩:৫৮:০৪ (24-Jun-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কেরানীগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ: নিপুণ রায়সহ আহত অর্ধশতাধিক

২৬ মে ২০২৩ সন্ধ্যা ০৭:১৭:৫১

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: কেরানীগঞ্জের জিনজিরায় ঢাকা জেলা বিএনপির জন সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায়সহ উভয় পক্ষের কমপক্ষে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

২৬ মে শুক্রবার বেলা ১১টায় ১০ দফা দাবি বাস্তবায়নে জিনজিরা বাস রোডে আয়োজিত ঢাকা জেলা বিএনপির সমাবেশে যুবদলের একটি মিছিল ছাটগাও এলাকা থেকে জনসমাবেশ স্থলের দিকে আসে। মিছিলটি দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আসলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে বিএনপির ঢাকা জেলার সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

এ সময় বিএনপির উত্তেজিত নেতাকর্মীরা দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে। এছাড়াও সড়কের ওপর থাকা বেশ কয়েকটি ব্যক্তিগত গাড়ি ভাংচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ।

পরিস্থিতি শান্ত হলে এরপর জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদান করে বিএনপির সিনিয়র-যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। প্রধান অতিথি তার বক্তব্যে শেয়ালের কাছে মুরগি জমা রাখলে যে অবস্থা হবে, এই সরকারের আমলে নির্বাচন ঠিক একই অবস্থা রকম হবে বলে মন্তব্য করেন।

রিজভী বলেন, শেখ হাসিনার অধীনে যে নির্বাচন হবে, সেটা নির্বাচন নয়। সেখানে ভোটাররা ভোট দিতে যেতে পারে না, দিনের ভোট রাতে হয়। তার অধীনে নির্বাচনে কোন বিরোধী দল অংশগ্রহণ করবে না।

হামলা পরবর্তী দুই পক্ষই পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছে। ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক জানান, তাদের শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির ব্যানার ব্যবহার করে মিছিল নিয়ে এসে তাদের ওপর অতর্কিত হামলা ওই পাটকেল নিক্ষেপ করেছে। এতে বিএনপি ঢাকা জেলার সাধারণ সম্পাদক নিপুণ রায়সহ অন্তত ২০জন আহত হয়েছে। নিপুণ রায় বর্তমানে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন আছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম. ই মামুন অভিযোগ করে বলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায়ের নেতৃত্বে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা করে ভাংচুর করে। এসময় তাদের ৩০ জন নেতাকর্মীকে আহত করা হয়েছে।

হামলা বিষয়ে দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদ সাংবাদিকদের জানান, কোন প্রকার উস্কানি ছাড়াই বিএনপি নেতাকর্মীরা আওয়ামী লীগের পার্টি অফিসে হামলা করেছে। হামলাকারীদের বিরুদ্ধে আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি। আশা প্রকাশ সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইন-শৃঙ্খলা বাহিনী দ্রুতই ব্যবস্থা গ্রহণ করবে। হামলার প্রতিবাদে আগামীকাল শনিবার দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের উদ্যোগে একটি বিক্ষোভ সমাবেশ করা হবে।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম বলেন, বিএনপির অতি উৎসাহী কিছু কর্মী আওয়ামী লীগ কার্যালয়ে হামলা করে।  এতে ইটে আঘাতে বেশ কয়েক জন আহত হয়। পরে পুলিশ এসে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ