• ঢাকা
  • |
  • শনিবার ১২ই শ্রাবণ ১৪৩১ বিকাল ০৪:০২:৫৬ (27-Jul-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১২ই শ্রাবণ ১৪৩১ বিকাল ০৪:০২:৫৬ (27-Jul-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

তালতলীতে নদীতে অভিযানে গিয়ে হামলার শিকার, জেলেকে দুই বছরে কারাদণ্ড

১৪ এপ্রিল ২০২৩ সন্ধ্যা ০৭:০৭:৫৮

তালতলীতে নদীতে অভিযানে গিয়ে হামলার শিকার, জেলেকে দুই বছরে কারাদণ্ড

জলিল আহমেদ, তালতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার তালতলীতে পায়রা নদীতে জাটকা সংরক্ষন কার্যক্রম অভিযানে গিয়ে হামলার শিকার হয়েছেন কোস্ট গার্ডের দুই কর্মচারী ও উপজেলা মৎস্য অফিসের এক স্টাফ। পরে হামলাকারী সাইদুল (২২) নামের এক জেলেকে দুই বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও হামলাকারীদের সহযোগিতা ও সরকারী কাজে বাঁধা দেওয়ার অপরাধে ফরহাত রেজাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১৩এপ্রিল বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা এ রায় দেন। এর আগে বেলা ১২ টার দিকে পায়রা নদীতে এম বালিয়াতলী নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। ঘটনা স্থল থেকে হামলাকারী ও সহযোগিতাকারী দুই জনকে আটক করা হয়েছে।

আটক কৃতরা হলেন, বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ছোট বালিয়াতলী গ্রামের ফোরকানের ছেলে সাইদুল ইসলাম ও জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি ফরহাদ রেজা।
মৎস্য অফিস সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় কোস্ট গার্ড ও উপজেলা মৎস্য অফিসের নেতৃত্বে সকালে পায়রা নদীতে অভিযান পরিচালনা করে। এ সময় তারা মাছ ধরা অবস্থায় অবৈধ কারেন্ট জাল, চায়না দুয়ারী ও নেট মসারী জাল আটক করা হয়। এনিয়ে কিছু জেলেরা দা ও লাঠিসোঁটা নিয়ে একত্রিত হয়ে অভিযানে থাকা সকলের ওপর চড়াও হয় ও ঢিল পাটকেল ছুড়তে থাকে।

এ সময় অভিযানের থাকা কোস্ট গার্ডের মাজি রিপন(৪০), কর্মচারী রাসেল(৩২) ও মৎস্য অফিসের স্টাফ মনির(৩৮) আহত হয়। পরে জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি পরিচয়ে ফরহাদ রেজা এসে জেলেদের পালিয়ে যেতে সহযোগিতা করেন। পরে জেলে সাইদুল ইসলাম ও ফরহাদ রেজাকে আটক করে।

আটককৃতদের মৎস্য  অফিস ও কোস্ট গার্ড ভ্রাম্যমান আদালতে পাঠায়। ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা জেলে সাইদুলকে দুই বছরের কারাদন্ড দেয়। একই সাথে হামলাকারীদের সহযোগিতা ও সরকারী কাজে বাঁধা দেওয়ার অপরাধে জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি ফরহাদ রেজাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা বলেন, অভিযান পরিচালনায় হামলা করার অপরাধে এক জেলেকে দুই বছরের কারাদন্ড ও সরকারী কাজে বাঁধা দেওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবি হারুন
২৭ জুলাই ২০২৪ দুপুর ০২:৩৭:২৬




মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১
২৭ জুলাই ২০২৪ দুপুর ০১:৩৩:৪৩

নদীতে জোয়ার আইলেই আমগো কপাল পুড়ে
২৭ জুলাই ২০২৪ দুপুর ০১:১১:৫৪