• ঢাকা
  • |
  • বুধবার ১১ই বৈশাখ ১৪৩১ রাত ০৮:৩২:০২ (24-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ১১ই বৈশাখ ১৪৩১ রাত ০৮:৩২:০২ (24-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

তালতলীতে নদীতে অভিযানে গিয়ে হামলার শিকার, জেলেকে দুই বছরে কারাদণ্ড

১৪ এপ্রিল ২০২৩ সন্ধ্যা ০৭:০৭:৫৮

তালতলীতে নদীতে অভিযানে গিয়ে হামলার শিকার, জেলেকে দুই বছরে কারাদণ্ড

জলিল আহমেদ, তালতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার তালতলীতে পায়রা নদীতে জাটকা সংরক্ষন কার্যক্রম অভিযানে গিয়ে হামলার শিকার হয়েছেন কোস্ট গার্ডের দুই কর্মচারী ও উপজেলা মৎস্য অফিসের এক স্টাফ। পরে হামলাকারী সাইদুল (২২) নামের এক জেলেকে দুই বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও হামলাকারীদের সহযোগিতা ও সরকারী কাজে বাঁধা দেওয়ার অপরাধে ফরহাত রেজাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১৩এপ্রিল বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা এ রায় দেন। এর আগে বেলা ১২ টার দিকে পায়রা নদীতে এম বালিয়াতলী নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। ঘটনা স্থল থেকে হামলাকারী ও সহযোগিতাকারী দুই জনকে আটক করা হয়েছে।

আটক কৃতরা হলেন, বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ছোট বালিয়াতলী গ্রামের ফোরকানের ছেলে সাইদুল ইসলাম ও জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি ফরহাদ রেজা।
মৎস্য অফিস সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় কোস্ট গার্ড ও উপজেলা মৎস্য অফিসের নেতৃত্বে সকালে পায়রা নদীতে অভিযান পরিচালনা করে। এ সময় তারা মাছ ধরা অবস্থায় অবৈধ কারেন্ট জাল, চায়না দুয়ারী ও নেট মসারী জাল আটক করা হয়। এনিয়ে কিছু জেলেরা দা ও লাঠিসোঁটা নিয়ে একত্রিত হয়ে অভিযানে থাকা সকলের ওপর চড়াও হয় ও ঢিল পাটকেল ছুড়তে থাকে।

এ সময় অভিযানের থাকা কোস্ট গার্ডের মাজি রিপন(৪০), কর্মচারী রাসেল(৩২) ও মৎস্য অফিসের স্টাফ মনির(৩৮) আহত হয়। পরে জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি পরিচয়ে ফরহাদ রেজা এসে জেলেদের পালিয়ে যেতে সহযোগিতা করেন। পরে জেলে সাইদুল ইসলাম ও ফরহাদ রেজাকে আটক করে।

আটককৃতদের মৎস্য  অফিস ও কোস্ট গার্ড ভ্রাম্যমান আদালতে পাঠায়। ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা জেলে সাইদুলকে দুই বছরের কারাদন্ড দেয়। একই সাথে হামলাকারীদের সহযোগিতা ও সরকারী কাজে বাঁধা দেওয়ার অপরাধে জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি ফরহাদ রেজাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা বলেন, অভিযান পরিচালনায় হামলা করার অপরাধে এক জেলেকে দুই বছরের কারাদন্ড ও সরকারী কাজে বাঁধা দেওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

আমতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ
২৪ এপ্রিল ২০২৪ রাত ০৮:২৮:৫৮


হিটস্ট্রোকে চরফ্যাশনে যুবকের মৃত্যু
২৪ এপ্রিল ২০২৪ রাত ০৮:১৭:৪৭



মাচায় তরমুজ চাষে স্বাবলম্বী পাবনার কৃষকরা
২৪ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৫১:২৫


ধামরাইয়ে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
২৪ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৪:০২


পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত
২৪ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:১৫:০৬