• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১২:৫৪:৩১ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১২:৫৪:৩১ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ঝিটকায় বেইলি ব্রিজে ট্রাক বিকল, আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ

২২ এপ্রিল ২০২৪ দুপুর ০২:৫৯:১৭

ঝিটকায় বেইলি ব্রিজে ট্রাক বিকল, আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের হরিরামপুরের ঝিটকা-মানিকগঞ্জ আঞ্চলিক সড়কের কলেজ গেইট সংলগ্ন ঝুঁকিপূর্ণ বেইলি সেতুর উপর ট্রাক বিকল হয়ে যান চলাচল বন্ধ রয়েছে। ২১ এপ্রিল রোববার মধ্য রাত থেকে সড়কটিতে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রী ও চালকের।

স্থানীয় সূত্রে জানাযায়, বেশ কয়েকদিন ধরে কৌড়ি কলেজ গেইট এলাকায় অবস্থিত স্টিলের সেতু ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। সেতুটির পাটাতন ফাঁকা হয়ে রিক্সা, সিএনজি ও মোটরসাইকেলের চাকা আটকে ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। এরই মাঝে রোববার দিবাগত মধ্য রাতে সেতু পার হওয়ার সময়, একটি মালবোঝাই ট্রাকের সামনে পাতি ভেঙে যাওয়ায় ট্রাকটি আটকে যায়। এতে ওই সেতু দিয়ে যানবাহনের সাথে পথচারী পারাপার ও বন্ধ হয়ে যায়। তাই বিকল্প পথ হিসেবে গোয়ালবাগ হয়ে সোনাকান্দা টু কলেজ গেইট রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে। তাই এ পথদিয়ে যাতায়াতকারীদের দাবি দ্রুত ট্রাকটি সরিয়ে এবং সেতু মেরামত করে দেয়া হোক।

মোবাইল এক্সেসরিজ ব্যবসায়ী মেহেদী হাসান শাহীন জানান, মোটরসাইকেল নিয়ে নিয়মিত ঝিটকা-মানিকগঞ্জ আঞ্চলিক সড়কে চলাচল করতে হয়। সড়কটির কলেজগেইট সংলগ্ন সেতুর পাটাতন সরে গিয়ে দুই পাটাতনের মাঝে অনেক বেশি ফাঁকা হয়ে গেছে। দুই দিন আগে একটি ইজিবাইকের চাকা পাটাতনের ফাঁকার মধ্যে আটকে গাড়ি উল্টে চালক আঘাতপ্রাপ্ত হন। দ্রুত সময়ের মধ্যে মেরামত না করা হলে বড় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। গতকাল রাতে ওই ক্ষতিগ্রস্ত পাতাটনের কাছে একটি ট্রাক বিকল হয়ে আটকে আছে।

ঔষধ কোম্পানিতে কর্মরত মানিকগঞ্জ সদরের বাসিন্দা মো. আব্দুর সাত্তার সাদিক বলেন, সুজন এন্টারপ্রাইজের ঢাকা মেট্রো-ন ১৩-১৪৬৬ নম্বরের ট্রাকটি গতকাল মধ্য রাত থেকে সেতুটিতে আটকে আছে। এতে এই সেতু দিয়ে  গাড়িসহ পথচারীরাও পারাপার হতে পারছেন না। ফলে ঝিটকা আনন্দ মোহন উচ্চবিদ্যালয়ের মাঠ সংলগ্ন সেতু হয়ে ২/৩ কিলোমিটার পথ ঘুরে সোনাকান্দা টু কলেজ গেইট সড়ক দিয়ে যাতায়াত করতে হচ্ছে। এতে যেমন সময় বেশি লাগছে, তেমনি জ্বালানিও বেশি খরচ হচ্ছে আমাদের।

তিনি আরও দু:খ প্রকাশ করে বলেন, পাশেই একটি সিমেন্ট দিয়ে তৈরি সেতু হচ্ছে। সেতুর অধিকাংশ কাজ শেষ হয়ে গেলেও  সংযোগ সড়ক সম্পন্ন না হওয়ায় যাতায়াতের সুযোগ থেকে সবাই বঞ্চিত হচ্ছেন।

ক্ষতিগ্রস্ত ট্রাক মালিক সুজন মিয়া বলেন, গতকাল রাতে ট্রাকের সামনের পাতি ভেঙে যাওয়ায় ব্রিজের উপর ট্রাকটি আটকে আছে। মানিকগঞ্জ থেকে ট্রাকের পাতি ও মিস্ত্রি এনে খুব দ্রুতই ট্রাকটি ব্রিজ থেকে সরানো হবে।

সড়ক ও জনপথ অধিদফতরের মানিকগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. ফারুক হোসেন জানান, ঝুঁকিপূর্ণ সেতুর পাটাতন দ্রুত সময়ে মেরামত করা হবে। তবে ট্রাক বিকলের বিষয়টি আমাদের দফতরের বিষয় নয়।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো শাহরিয়ার রহমান বলেন,  যান চলাচল স্বাভাবিক করতে কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিচ্ছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ