• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:৩৭:২৪ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:৩৭:২৪ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কক্সবাজারে নৌকা-ঈগল সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্র , ফাঁকা গুলি

৪ জানুয়ারী ২০২৪ সকাল ০৮:৪৮:৪৬

কক্সবাজারে নৌকা-ঈগল সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্র , ফাঁকা গুলি

কক্সবাজার (ঈদগাঁও) প্রতিনিধি: কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের ঈগল প্রতীকের প্রচারণায় হামলা ও গুলি বর্ষণের অভিযোগ উঠেছে। ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ অভিযোগ করেন, নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে কয়েকশ’ কর্মী এই হামলা চালিয়েছেন। হামলাকারীরা জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুউদ্দিন আহমদ প্রিন্সকে মারধর করে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়।

৩ জানুয়ারি বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে জোয়ারিয়ানালা মাদ্রাসা গেট এলাকায় এ ঘটনা ঘটে। এসময় জিপ ভাঙচুর করা হয় এবং ভীতি সঞ্চার করতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়।

জোয়ারিয়ানালা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামাল শামসুউদ্দিন আহমদ প্রিন্স বলেন, মাদ্রাসা গেট এলাকায় স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের ঈগল প্রতীকের প্রচারণা চালাচ্ছিলাম আমরা। এ সময় নৌকার প্রার্থী সাইমুম সরওয়ার কমলের সমর্থকরা এসে আমার সঙ্গে বাকবিতণ্ডায় লিপ্ত হন। এক পর্যায়ে তারা আমার ওপর হামলা চালায়।

অভিযোগ করে তিনি আরও বলেন, এমপি কমল নিজেই হামলা করেন। এ সময় লোকজন এগিয়ে এলে তিনি (কমল) কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন।

তবে পাল্টা অভিযোগ করে নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমল বলেন, জোয়ারিয়ানালা এলাকায় আমার পূর্ব নির্ধারিত পথসভা ছিল। সেখানে যাওয়ার সময় প্রিন্সের নেতৃত্বে আমার গাড়ির গতিরোধ করা হয়। এক পর্যায়ে আমার ওপর হামলার চেষ্টা চালায় তারা। আমার জিপের সামনের গ্লাস ভেঙে দেওয়া হয় এবং ভীতি সঞ্চার করতে ফাঁকা গুলি ছোড়া হয়। এমন পরিস্থিতিতে আমার সমর্থকেরা এগিয়ে এলে দুই পক্ষের লোকজনের মাঝে উত্তেজনা দেখা দেয়। জোয়ারিয়ানালা ইউনিয়নেরর চেয়ারম্যান প্রিন্সের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেন নৌকা প্রতীকের প্রার্থী কমল।

খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যদের নিয়ে দ্রুত ঘটনাস্থলে যান জানিয়ে রামু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিরূপম মজুমদার বলেন, পক্ষে-বিপক্ষে নির্বাচনী প্রচারণা চালানোকে কেন্দ্র করে দুই পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ সময় কেউ হতাহত হননি।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানিয়েছেন, ঘটনার পর থেকে তিনি ঘটনাস্থলে রয়েছেন। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক। লিখিত অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


কুমিল্লায় জনতা বাস খাদে, আহত ২৫
১২ মে ২০২৪ সকাল ০৯:৩১:২৫