• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ রাত ১১:০১:২১ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ রাত ১১:০১:২১ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ইউপি মেম্বার প্রবাসে, প্রয়োজনীয় স্বাক্ষর করেন স্ত্রী

৪ নভেম্বর ২০২৩ রাত ০৯:৪৬:১৯

ইউপি মেম্বার প্রবাসে, প্রয়োজনীয় স্বাক্ষর করেন স্ত্রী

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এক ইউপি সদস্য দীর্ঘদিন প্রবাসে থাকায় স্ত্রী তার পক্ষে স্বাক্ষর দিয়ে দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত এ ইউপি সদস্যের নাম মো. আক্কাস মিয়া। ২০২১ সালের ২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে উপজেলার সাতমোড়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড জগন্নাথপুর থেকে তিনি ইউপি সদস্য নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পরপরই ইমারত নির্মাণের ঠিকাদারীর কাজে সৌদি আরব চলে যান। ইউনিয়ন পরিষদের জরুরি প্রয়োজনে ৩-৪ মাস পরপর কয়েকদিনের জন্য দেশে আসেন। ফলে জন্মনিবন্ধন, ভিজিডি, ভিজিএফ, ওয়ারিশ সনদ থেকে শুরু করে ইউনিয়ন পরিষদের সবধরনের সেবা পেতে ভোগান্তিতে রয়েছে স্থানীয়রা। এমন জটিলতায় স্বাক্ষর নিতে গিয়ে তাকে না পেয়ে অনেকেই তার পরিবারের লোকজন থেকে শুধু সীল মেরে নিজেরাই স্বাক্ষর করে দিচ্ছেন। এছাড়া বেশিরভাগ সময়ই তার স্বাক্ষর দিচ্ছেন তার স্ত্রী। ইউপি সদস্যের অনুপস্থিতির কারনে সরকারি ত্রাণ সামগ্রি বিতরণে অনিয়মের অভিযোগও উঠেছে । এ নিয়ে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

এ বিষয়ে জগন্নাথপুর গ্রামের সেন্টু মিয়া, মিজান মিয়া, আলমাসের বউ, বাছির ইসলামসহ অনেকে জানান মেম্বার আক্কাস মিয়া বিদেশ পাঠানোর কথা বলে অনেকের কাছ থেকেই টাকা হাতিয়ে নিয়েছে। অন্যদিকে দিনের পর দিন দেশে না থাকায় স্থানীয়রা প্রয়োজনীয় সবধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছে। জন্মনিবন্ধন সনদ, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা পেতে মেম্বারের একটি স্বাক্ষর নিতে মাসের পর মাস ঘুরতে হচ্ছে ভুক্তভোগীদের। অভিযোগ আছে তার হয়ে স্বাক্ষর করছেন মেম্বারের স্ত্রী ও পুত্র।

এ বিষয়ে সরজমিনে আক্কাস মিয়ার ছেলে রায়হানের সাথে কথা বলা হয়। সে জানায়, ঘরে সীল রয়েছে, তার বাবার পরিষদের সব কাজ তারাই করে দেন। জরুরি প্রয়োজনে তার স্বাক্ষরের দরকার হলে কাগজগুলো জমা রাখেন, বাবা দেশে আসলেই স্বাক্ষক করে দেন। বিদেশে নেয়ার নামে টাকা আত্মসাতের বিষয়ে অস্বীকার করে সে।

ইউপি সদস্য প্রবাসে থাকার বিষয়ে সাতমোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.জসিম উদ্দিনের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। ফলে এ বিষয়ে তার কোন বক্তব্য গ্রহণ সম্ভব হয়নি।

জানতে চাওয়া হয় নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর ফরহাদ শামীমের কাছে। তিনি বলেন বিষয়টি আমি কত্রই শুনলাম। অভিযোগটি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








নবীনগরে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার
১৩ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪২:১৭