• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৩:০২:১৮ (30-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৩:০২:১৮ (30-May-2024)
  • - ৩৩° সে:

খেলা

বিশাল লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে টাইগাররা

১৫ জুন ২০২৩ বিকাল ০৩:৩৮:২১

বিশাল লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে টাইগাররা

 স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে সফরকারী আফগানিস্তানকে নিয়ে রীতিমত ছেলেখেলা করেছে বাংলাদেশ দল। টাইগারদের করা প্রথম ইনিংসে ৩৮২ রানের জবাবে আফগানরা অলআউট হয়ে গেছে মাত্র ১৪৬ রানে। ফলে ২৩৬ রানের বিশাল লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামছে টাইগাররা।

১৫ জুন বৃহস্পতিবার মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগের দিনের ৫ উইকেটে ৩৬২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। তবে এদিন মাত্র সাত ওভার ব্যাটিং করে ২০ রান যোগ করতেই অলআউট হয়ে যায় টাইগাররা।

এর আগে, বাংলাদেশের ৩৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের ষষ্ঠ ওভারে শরিফুলের করা দ্বিতীয় বলে ডিফেন্স করতে গিয়ে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ধরা পড়েন ইব্রাহিম। সাজঘরে ফেরার আগে ১৭ বলে ৬ রান করেন আফগান এই ওপেনার।

ইব্রাহিমের বিদায়ের পর আর বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার আব্দুল মালিক। এবাদতের করা ইনিংসের ৭তম ওভারের পঞ্চম বলে তৃতীয় স্লিপে জাকির হাসানের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। বিদায়ের আগে ১৭ রান করেন এই ব্যাটার।

নতুন বল হাতে ভয়ংকর হয়ে ওঠা এবাদত আরও একবার আঘাত হানেন আফগান শিবিরে। ১১তম ওভারের চতুর্থ বলটি শর্ট লেন্থে করে ব্যাটার রহমত শাহকে পরাস্ত করেন তিনি। রহমতের ব্যাটের কানায় লেগে ওপরে উঠে গেলে মিডউইকেটে সহজ ক্যাচ নেন তাসকিন। ফলে ৯ রানেই বিদায় নেন এই ব্যাটার।

এরপরই লাঞ্চ বিরতির ঘোষণা দেন আম্পায়াররা। তবে বিরতি থেকে ফিরেও জুটি গড়তে পারেননি সফরকারীরা। দলীয় ৫১ রানের মাথায় আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শহীদিকে মিরাজের ক্যাচে পরিনত করেন পেসার শরিফুল ইসলাম। বিদায়ের আগে তিনিও করেন ১৬ বলে এক বাউন্ডারিতে ৯ রান।

তবে পঞ্চম উইকেটে নাসির জামাল ও আফসার জাজাই মিলে পাল্টা আক্রমণ চালিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। পঞ্চম উইকেট জুটিতে তারা দুজনে মিলে ৬৫ রানের জুটিও গড়ে ফেলেছিলেন। যার ফলে আর কোনো বিপর্যয় না ঘটিয়েই দলের সংগ্রহ এক শো ছাড়িয়ে নিয়ে যান তারা।

বিপজ্জনক হয়ে ওঠা এই জুটি ভেঙে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। দলীয় ১১৬ রানের মাঠয় মিরাজের অফস্পিন বল ব্যাটে লাগাতে ব্যর্থ হন নাসির। ফলে বল গিয়ে সোজা লাগে তা প্যাডে। মিরাজের আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার আঙুল তুলে দেন। রিভিঊ নিয়েও নিজেকে রক্ষা করতে পারেননি নাসির, ৪৩ বলে ৬ বাউন্ডারিতে ৩৫ রান করেন তিনি।

উল্লেখ্য, বাংলাদেশের হয়ে বোলিংয়ে একাই ৪ উইকেট নিয়েছেন পেসার এবাদত হোসেন। আফগানিস্তান পেসার নিজাত মাসুদ ৫ উইকেট পান।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ