• ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ রাত ১১:১৬:৩৪ (24-Jun-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ রাত ১১:১৬:৩৪ (24-Jun-2024)
  • - ৩৩° সে:

খেলা

মেসি জাদুতে জয়ে ফিরল পিএসজি

৯ এপ্রিল ২০২৩ সকাল ১০:২৪:৩৯

মেসি জাদুতে জয়ে ফিরল পিএসজি

স্পোর্টস ডেস্ক: প্রথমার্ধে বা পায়ের চেনা শটে দলকে এগিয়ে নেন লিওনেল মেসি। এরপরই যেন নিজেদের হারিয়ে বসেছিল পিএসজি। আক্রমণে একের পর এক সুযোগ তৈরি করে চাপ সৃষ্টি করেও ম্যাচে জালের দেখা পায়নি নিসের ফুটবলাররা। বিপরীতে আবারও আর্জেন্টাইন মহাতারকার ম্যাজিকে গোল পেয়ে যান রামোস। এতে লিগে টানা দুই হারের পর জয়ে ফিরল ক্রিস্তোফার গালিতিয়ের দল।

৮ এপ্রিল শনিবার রাতে ফরাসি লিগ ওয়ানের ৩০ রাউন্ডের ম্যাচে নিসের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান আরও সুসংহত করল মেসি-এমবাপ্পেরা। আগের দুই ম্যাচে রেনে ও লিঁর কাছে হারের তিক্ত অভিজ্ঞতা হয়েছিল প্যারিসিয়ানদের।

চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের পর লিগে টানা দুই হারে রীতিমত ধুঁকছিল পিএসজি। সেই সাথে ইনজুরিতে দলে নেই ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। তবে এদিন মাঠে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে লিগ চ্যাম্পিয়নরা। ম্যাচের ১১ মিনিটের মধ্যেই জোড়া সুযোগ তৈরি করেছিলেন মেসি। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের সেই প্রচেষ্টা সফল হয়নি।

এর দশ মিনিট পর দানিলো পেরেরার হেড নিসের গোল পোস্টে লেগে ফিরে এলে হতাশ হয় সফরকারীরা। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। ২৬তম মিনিটে মেন্দেসের ক্রসে শরীর কিছুটা ঘুরিয়ে বাঁ পায়ে শট নেন মেসি। নিসের গোলকিপারকে ফাকি দিয়ে বল জালে জড়ান তিনি। যাতে এবার লিগে তার গোল সংখ্যা গিয়ে দাঁড়ায় ১৪টিতে।

এরপর থেকেই পিএসজিকে চেপে ধরে স্বাগতিকরা। প্রথমার্ধের শেষ দিকে দুটি ভালো সুযোগ তৈরি করে পিএসজির রক্ষণে কাঁপন ধরিয়ে দিয়েছিল নিস। কিন্তু পোস্টের নিচে দোন্নারুম্মার পাহাড়সমান দৃঢ়তায় গোলবঞ্চিত হয় লিগে টানা চার ম্যাচ ড্র করে আসা দলটি। দ্বিতীয়ার্ধেও পিএসজিকে অস্বস্তিতে ফেলে নিসের ফরোয়ার্ডরা। তবে দোন্নারুম্মার দুর্দান্ত গোলকিপিং আর ভাগ্যের জোরে পার পেয়ে যায় পিএসজি।

এদিন নিজেকে হারিয়ে খোঁজা এমবাপ্পে ভালো সুযোগ তৈরি করেও কাজে লাগাতে ব্যর্থ হন। তাই নিসের আক্রমণে কিছুটা আঁতকে উঠেছিল পিএসজি৷ তবে ৭৬তম মেসির অ্যাসিস্টে ব্যবধান দ্বিগুণ করে নেয় পিএসজি। আর্জেন্টাইন তারকার কর্নার থেকে নেওয়া শট ডি-বক্সে অনেকটা লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন রামোস। এরপরও ম্যাচের শেষ পর্যন্ত নিসের চাপ সামতায় পিএসজির ফুটবলাররা৷ কিন্তু জালের দেখা পায়নি কোনো দল।

এ জয়ে ৩০ ম্যাচে ২২ জয়ে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লঁস। আর ৩০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে নিস।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফরিদপুরে মাসিক রাজস্ব সম্মেলন অনুষ্ঠিত
২৪ জুন ২০২৪ সন্ধ্যা ০৭:২৭:২১