• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৩৩:২৯ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৩৩:২৯ (25-Apr-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার হলেন জাহাঙ্গীর আলম

১৫ মে ২০২৩ রাত ০৮:৪৪:৫১

আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার হলেন জাহাঙ্গীর আলম

নিউজ ডেস্ক: ক্ষমা চেয়ে দলে ফেরার ৪ মাসের মাথায় আবারও দল থেকে বহিষ্কার করা হলো গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে। বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ দলের গঠনতন্ত্র বিধি অনুযায়ী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এ বহিস্কার আদেশটি অবিলম্বে কার্যকর করা হবে।

এর আগে ১৪ মে রোববার দুপুরে দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হয়। সে বৈঠকে জাহাঙ্গীর আলমকে স্থায়ী বহিষ্কারের দাবি ওঠে।

উল্লেখ্য ২০২১ সালের সেপ্টেম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং গাজীপুরের কয়েকজন গুরুত্বপূর্ণ আওয়ামী লীগ নেতাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন  গাজীপুর সিটির তৎকালীন মেয়র জাহাঙ্গীর আলম। এ মন্তব্যের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে তাকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়। একই ঘটনায় জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকেও সাময়িক বরখাস্ত করা হয়। পরে সে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে এ ধরনের কাজ না করার অঙ্গীকার করেন। ফলে চলতি বছর জানুয়ারির প্রথমদিকে তার বহিষ্কার আদেশ প্রত্যাহার করে কেন্দ্রীয় কমিটি।

অন্যদিকে এবারের আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের মহানগর সভাপতি আজমত উল্লা খান। তিনি ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে দলের মেয়র প্রার্থী ছিলেন। যদিও সে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে আলোচনায় আসেন জাহাঙ্গীর আলম। গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হন প্রয়াত বিএনপি নেতা এম এ মান্নান। এর ৫ বছর পরে ২০১৮ সালের নির্বাচনে জাহাঙ্গীর দলীয় প্রতীক নৌকা নিয়ে মেয়র নির্বাচিত হন। নির্বাচনে জয়লাভের পর থেকে গাজীপুরে ক্রমেই বাড়তে থাকে জাহাঙ্গীরের প্রভাব প্রতিপত্তি।

এবারের নির্বাচনে জাহাঙ্গীর দলের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু আওয়ামী লীগ মনোনয়ন দেয় আজমত উল্যাকে। অন্যদিকে জাহাঙ্গীর নিজে এবং তার মায়ের নামে মনোনয়নপত্র দাখিল করেন। খেলাপি ঋণের কারণে জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল হলেও তার মায়েরটি টিকে যায়। জাহাঙ্গীর এখন নৌকার প্রার্থীর বিপরীতে মায়ের হয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন ।

এ কারনেই দলীয় হাইকমান্ড থেকে জাহাঙ্গীরের স্থায়ী বহিষ্কারের সিদ্ধান্ত এল। 
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ