• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৩৮:০৭ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৩৮:০৭ (02-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

এডুক্যানের সহযোগিতায় সিডনি ইন্টারন্যাশনাল স্কুলে ‘ক্যামব্রিজ ইংলিশ’ প্রোগ্রাম শুরু

২৮ জানুয়ারী ২০২৪ রাত ০৮:২৯:০৮

এডুক্যানের সহযোগিতায় সিডনি ইন্টারন্যাশনাল স্কুলে ‘ক্যামব্রিজ ইংলিশ’ প্রোগ্রাম শুরু

নিজস্ব প্রতিবেদক: এডুক্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় রাজধানীর সিডনি ইন্টারন্যাশনাল স্কুলে ‘ক্যামব্রিজ ইংলিশ’ প্রোগ্রাম চালু করেছে। ২৮ জানুয়ারি রোববার সিডনি ইন্টারন্যাশনাল স্কুলে একটি আনুষ্ঠানিক সমঝোতা স্বারক স্বাক্ষরের মাধ্যমে এই কার্যক্রমের শুভ সূচনা হয়।

সিডনি ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাইনুল মৃধা এবং বাংলাদেশে ‘ক্যামব্রিজ ইংলিশ’র অনুমোদিত পরীক্ষা কেন্দ্র এডুক্যান ইন্টারন্যাশনালের ম্যানেজিং ডাইরেক্টর শাহিন রেজা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্বারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যামব্রিজ ইংলিশের কায়েস ম্যানেজার উদ্দিন আহমেদ, সিডনি ইন্টারন্যাশনাল স্কুলের নির্বাহী প্রিন্সিপাল রবার্ট জন থমসন, ভাইস প্রিন্সিপাল আফরোজা সুলতানা খান, সিডনি স্কুলের কো অরডিনেটর এম.এস মনিরুজ্জামান জুয়েল ও মিস আতিয়া আশরাফ, এডুক্যান ইন্টারন্যাশনাল লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মাহবুবুর রহমান, লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট ম্যানেজার ইফফাত তাসনিম আমিন ও মার্কেটিং ম্যানেজার আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, প্রতিযোগিতামুলক আগামীর জন্য শিক্ষার্থীদের উপযুক্ত করে গড়ে তোলার ক্ষেত্রে ইংরেজি দক্ষতা বৃদ্ধির গুরুত্ব অপরিসীম। ক্যামব্রিজ ইংলিশ শিক্ষার্থীদের ভবিষ্যৎ গ্লোবাল লিডার হিসেবে গড়তে যথাযথ ভূমিকা রাখবে।  

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে মাইনুল মৃধা বলেন, ‘আমরা বিশ্বাস করি যে, ক্যামব্রিজ ইংলিশ, বিশেষ করে এসেসমেন্ট প্রক্রিয়াটি শিক্ষার্থীদের ইংরেজি দক্ষতার মান নিরূপণে বিশেষ ভূমিকা রাখবে। শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানের ক্ষেত্রে আমাদের অঙ্গীকার পূরণে এই প্রোগ্রামটি সহায়ক ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।

শাহিন রেজা তার বক্তব্যে বলেন, ‘আমরা সিডনি ইন্টারন্যাশনাল স্কুলের সঙ্গে কাজ করতে পেরে আনন্দিত এবং ক্যামব্রিজ ইংলিশ কার্যক্রমটির প্রতিটি ক্ষেত্রে স্কুল কর্তৃপক্ষকে সর্বাত্মক সহযোগিতা প্রদানে প্রস্তুত। আমরা শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি, যাতে করে তারা আন্তর্জাতিক ক্ষেত্রে জাতিতে সম্মানের সঙ্গে প্রতিনিধিত্ব করতে পারে।’  

উল্লেখ্য, ক্যামব্রিজ ইউনিভার্সিটির আওতাধীন ‘ক্যামব্রিজ ইংলিশ’ বিশ্বব্যাপী জনপ্রিয় ও কমন ইউরোপিয়ান ফ্রেমওয়ার্ক ফর রেফারেন্স স্বীকৃত একটি ইংরেজি ভাষা দক্ষতা প্রোগ্রাম, যেটির সনদ বিশ্বব্যাপী বিশ্ববিদ্যালয় ও অভিবাসন কর্তৃপক্ষ কর্তৃক ইংরেজি ভাষা দক্ষতার সনদ হিসেবে স্বীকৃত।

স্কুলের শিক্ষার্থীদের একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮