• ঢাকা
  • |
  • শুক্রবার ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৫:৪৪:৫৭ (17-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৫:৪৪:৫৭ (17-May-2024)
  • - ৩৩° সে:
 চাহিদার চেয়ে কোরবানির পশু বেশি আছে প্রায় ২৩ লাখ: প্রাণিসম্পদ মন্ত্রী

চাহিদার চেয়ে কোরবানির পশু বেশি আছে প্রায় ২৩ লাখ: প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেছেন, চলতি বছর কোরবানিতে এক কোটি ৭ লাখ দুই হাজার ৩৯৪টি পশুর চাহিদার বিপরীতে দেশে এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু প্রস্তুত আছে।১৬ মে বৃহস্পতিবার প্রাণিসম্পদ অধিদফতরে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।মন্ত্রী বলেন, এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে। যা গতবারের চেয়ে চার লাখ ৪৪ হাজার ৩৪টি বেশি। আর এবার ১ কোটি ৭ লাখ দুই হাজার ৩৯৪টি পশুর চাহিদা থাকতে পারে বলে সম্ভাবনার জায়গা থেকে আমরা ধরে নিয়েছি।তিনি বলেন, বাইরে থেকে যেন পশু না আসে, এটা আমাদের নীতিগত সিদ্ধান্ত। আর এবার এ সুযোগ নেই। চোরাই পথে যেন না আসে, সে ব্যাপারেও আমরা সতর্ক এবং সজাগ থাকব।তিনি আরও বলেন, এ বছর সারা দেশে ৩ হাজার পশুর হাট বসবে। এর মধ্যে ২১টি বসবে ঢাকা সিটি করপোরেশনে।

১২ ঘন্টা আগে




























ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে অগ্নিকাণ্ড

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ছয়তলা ভবনের দ্বিতীয় তলায় স্টোর রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে স্টোর রুমে থাকা যন্ত্রপাতি ও ওষুধপত্র পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে প্রাথমিকভাবে তা জানাতে পারেনি কর্তৃপক্ষ। ১৬ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে আগুনের সূত্রপাত হয়। এ সময় আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল হাসান তালুকদার ও ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম। ফরিদপুর ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হয়ে রুমের তালা ভেঙে আগুন নিয়ন্ত্রণে আনেন।এদিকে আগুন লাগার খবর দ্রুত ছড়িয়ে পড়াতে রোগীদের মধ্যে হুড়োহুড়ি লেগে যায়। আতঙ্কে ছয় তলার সাথে সংলগ্ন ১০তলা ভবনের রোগীরাও নিচে নেমে আসে এবং নিরাপদে অবস্থান নেয়। বেলা সাড়ে ১০টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হলে রোগীরা নিজ নিজ অবস্থানে ফিরে যান।ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাভাষ বাড়ৈ জানান, দ্রুত ঘটনাস্থলে এসে দক্ষতার সাথে কাজ করে দ্রুততম সময়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে আগুন লাগার কারণ জানাতে পারেননি ওই কর্মকর্তা।ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, স্টোর রুমে আগুন লাগায় এবং দ্রুত ফায়ার সার্ভিস কর্মীরা ব্যবস্থা নেয়ায় আগুন অন্যান্য ওয়ার্ডে ছড়িয়ে পড়তে পারেনি, ফলে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।তবে আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এই মুহুর্তে নিরূপণ করা সম্ভব হচ্ছে না জানিয়ে হাসপাতালটির উপ-পরিচালক দীপক কুমার জানান, পুরো বিষয়টি পর্যবেক্ষণ করে তার পরে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো যাবে।মেডিকেল কলেজে এক মাসে তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে উল্লেখ করে জেলা প্রশাসক জানান, হাসপাতালে সরু সিঁড়ির কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে সমস্যার সম্মুখীন হতে হয়েছে। এ বিষয়ে করণীয় নিয়ে দায়িত্বশীলদের সাথে আলোচনার আশ্বাস দেন তিনি। উল্লেখ্য, সুধীমহলের দাবি কিছুদিন পরপর এ ধরনের অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ডের  ঘটনা কেন ঘটছে এটা রহস্যজনক। এ ঘটনার সুষ্ঠু তদন্তও দেখতে চান তারা।

১৬ মে ২০২৪ সকাল ১১:৫৮:০৫

হিলিতে দাম বাড়ল কাঁচা মরিচের

হিলি (দিনাজপুর) প্রতিনিধি: দেশীয় কাঁচা মরিচের সরবরাহ কমে যাওয়ায় দুই দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কাঁচা মরিচ কেজিত দাম বাড়ল ৪০ টাকা। পণ্যটির দাম বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছেন ক্রেতা সাধারণ।১২ মে রোববার হিলি বাজার ঘুরে দেখা যায়, গেলো শুক্রবার দেশিয় কাঁচা মরিচ ৪০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ তা কেজিতে ৪০ টাকা বেড়ে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।হিলি বাজারে কাঁচামরিচ কিনতে আসা মোকছেদ আলী বলেন, গেলো শুক্রবার কাঁচামরিচ ৪০ টাকা কেজি দরে কিনেছি। আজ রোববার হাটবার সেই কাঁচা মরিচ ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দাম বেশি হওয়ায় আমি ৪০ টাকা দিয়ে হাপ কেজি নিলাম।হিলি বাজারের কাঁচা মরিচ বিক্রেতা শেখ বিপ্লব বলেন, টানা কয়েক সপ্তাহ জুড়ে তীব্র তাপদহ গেলো। আর এখন তো কাঁচা মরিচের উৎপাদন কমে যাবে। কারণ, কাঁচা মরিচের সিজেন শেষের দিকে চলে আসছে। তাই কৃষকেরা কাঁচা মরিচগুলো শুকিয়ে শুকনা মরিচ তৈরি করায় বাজারে সরবরাহ কমে গেছে। একারণে পাঁচবিবি, বিরামপুরসহ বিভিন্ন স্থানের মোকামগুলোতেই দাম বেশি। আমরা কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করে থাকি। আজ সকালে আমি পাঁচবিবি বাজার থেকে কাঁচা মরিচ ৭০ টাকা কেজি দরে কিনে ৮০ টাকা কেজি দরে বিক্রি করছি। ৭০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনে মণে প্রায় দুই এক কেজি নষ্ট হয়ে যায়। 

১৩ মে ২০২৪ দুপুর ০২:৪৬:১৮

ট্যাক্স নির্ধারণ নিয়ে যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে: সিসিক মেয়র

সিলেট প্রতিনিধি: হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। এসেসেমেন্ট/রি-এসেসমেন্ট বার্ষিক মূল্যায়নের উপর কর নিরূপণক্রমে তালিকা প্রসঙ্গে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী সপ্তাহ থেকে নাগরিক সমাজের প্রতিনিধিদের নিয়ে পর্যায়ক্রমে আলোচনা সভা করে ট্যাক্স নির্ধারণ নিয়ে যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এব্যাপারে ২৭ টি ওয়ার্ডে রিভিউ বোর্ড গঠন করা হবে। পূর্ব নির্ধারিত সময় বর্ধিত করে ২৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। আবেদন রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নির্ধারণ করা হবে। এছাড়াও নতুন ১৫টি ওয়ার্ডের অ্যাসেসমেন্ট স্থাগতিরে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  ১২ মে রোববার দুপুর ২টায় নগর ভবনের সভা কক্ষে সংবাদ সম্মেলন করেন তিনি। এর আগে সিলেট সিটি কর্পোরেশনের সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সিসিক মেয়র জানান।মেয়র বলেন, চলমান এসেসেমেন্ট/রি-এসেসমেন্ট নিয়ে কোন প্রকার উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। সিলেটের সচেতন নাগরিক ও কাউন্সিলরদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি করা হবে। এ বিষয়টি নিয়ে ইতোমধ্যে আমাদের পরিষদের আলোচনা হয়েছে। সর্ব সম্মতিক্রমে সহনীয় মাত্রায় ট্যাক্স নির্ধারণের সিদ্ধান্ত গ্রহণ করা হবে।তিনি জানান, করারোপ নিয়ে যারা আপত্তি করেছেন তাদের আবেদন শতভাগ স্বচ্ছতার মাধ্যমে রিভিউ করা হবে। আমরা নির্বাচিত জনপ্রতিনিধি। জনগণের স্বার্থ প্রাধান্য বিবেচনা করে আমরা কাজ করবো। এখানে কারো প্রতি অবিচার করা হবেনা। যেকোনো বিষয় নাগরিকদের মতামতের ভিত্তিতে কাজ করবে সিসিক। ইতোমধ্যে যারা অভিযোগ ও স্মারক লিপি প্রদান করেছেন তাদের অভিযোগ গুরুত্ব সহকারে স্বচ্ছতার মাধ্যমে দেখা হবে। সবার সহযোগিতায় এ বিষয়টি নিষ্পত্তি করা হবে।মেয়র আরও বলেন, অনেক প্রভাবশালীরা কোনোদিন কর পরিশোধ করেননি।অনেকে আবার অনেক বছর ধরে নিয়মিত কর পরিশোধ করেন না আক্ষেপ জানিয়ে মেয়র বলেন, এভাবে চললে সিটি কর্পোরেশনের উন্নয়ন হবে কীভাবে হবে প্রশ্ন রাখেন তিনি। সিলেটের নাগরিকদের নিয়ে একটি যৌক্তিক সিদ্ধান্তের মাধ্যমে সহনীয় মাত্রায় করা নির্ধারণ করা হবে। এ বিষয়ে তিনি আবারও নগরবাসীর সহযোগিতা চেয়েছেন।সিটি কর্পোরেশন সূত্র জানায়, ২০১৯-২০ সালে ফিল্ড সার্ভে করা হয়। পরবর্তীতে ২০২১ সালের ১৭ আগস্ট পরিষদের বিশেষ সভায় সেটি পাস হয়। কর ধার্য সন ধরা হয় ২১—২২ অর্থবছর। মোট ৭৫ হাজার ৪শত ৩০ টি হোল্ডিংয়ে ১ শত তেরো কোটি ২৭ লক্ষ ৭ হাজার ৪ শত ৪৫ টাকা লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়। সেটি অনুমোধনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করা হয় । পরবর্তী ২০২১ সালের ০৩ অক্টোবর স্থানীয় সরকার মন্ত্রণালয় সেটি অনুমোধন করে এরই ধারাবাহিকতায়। গত ৩০ এপ্রিল এসেসেমেন্ট/রি—অ্যাসেসমেন্ট বার্ষিক মূল্যায়নের উপর কর নিরূপনক্রমে তালিকা প্রকাশ করা হয়। করারোপের উপর তালিকা দেখে আপত্তি জমার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছিল ১৪ মে পর্যন্ত আজ রোববার পরিষদের সাধারণ সভায় সেটি বর্ধিত করে ২৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। গত ৯ মে বৃহস্পতিবার পর্যন্ত সিটি করপোরেশনের বুথ থেকে তথ্য নিয়েছেন মোট ২৪ হাজার ৪৬৭ জন, আপত্তি ফরম নিয়েছেন ২২ হাজার ৪৪০ জন। মোট বকেয়া আদায় হয়েছে ১ কোটি ২০ লক্ষ টাকা।এর আগে সকাল ১১ টায় সভাকক্ষে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা, সাধারণ কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। 

১২ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৫২:৪৭

কী আছে নরেন্দ্র মোদির হলফনামায়?

আন্তর্জাতিক ডেস্ক: আট বছর আগের এক জনসভায় নোট বাতিলকে কেন্দ্র করে সৃষ্ট বিতর্কে বিরোধীদের কটাক্ষ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, ‘ওঁদের ভয় কালো টাকা হারানোর। কিন্তু আমার তো ভয় নেই।’ কেন নেই? তার কারণ ব্যাখ্যা করে মোদি বলেছিলেন, ‘হাম তো ফকির হ্যায়। ঝোলা লেকে চলে যায়েঙ্গে।’ সেই ‘ফকির’ প্রধানমন্ত্রী ১৪ মে বুধবার তাঁর ঝোলাটি উপুড় করেছেন নির্বাচন কমিশনের সামনে। দেখা যাচ্ছে ‘ফকির’ মোদি আদতে ততটাও ফকির নন। বরং কোটিপতি। স্থাবর সম্পত্তি না থাক, স্রেফ ব্যাঙ্কেই তাঁর কয়েক কোটি টাকা জমেছে।আগামী ১ জুন বারাণসীতে ভোট। মোদি বারাণসীতেই বিজেপির প্রার্থী। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী প্রার্থীদের নিজের যোগ্যতা, সম্পত্তি, আয়কর রিটার্ন, ঋণ (থাকলে) এবং অপরাধের ইতিহাস (থাকলে)-এর বিশদ হলফনামার মাধ্যমে জানাতে হয় কমিশনের কাছে। ১৩ মে সোমবার দেশটির চলমান পার্লামেন্ট নির্বাচনের চতুর্থ দফার ভোটের প্রার্থী হিসেবে মোদিও নিজের হলফনামা জমা দিয়েছেন। তাতেই প্রকাশ্যে এসেছে তাঁর সম্পত্তির বিস্তারিত হিসাব।হলফনামায় মোদি জানিয়েছেন, তাঁর বাড়ি-গাড়ি কিছুই নেই। যখন গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন, তখন সরকারি বাংলোয় থেকেছেন। ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হওয়ার পরও প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত নয়াদিল্লির ৭, লোক কল্যাণ মার্গের সরকারি বাসভবনে থাকেন। যদিও মোদির ২০১৯ সালের লোকসভা নির্বাচনের হলফনামা বলছে, গুজরাতের গান্ধীনগরে তাঁর একটি বাড়ি ছিল। পাঁচ বছর আগে সাড়ে তিন হাজার বর্গফুটের সেই বাড়ির দাম ছিল ১ কোটি ১০ লক্ষ টাকা। মোদি জানিয়েছিলেন, ওই বাড়ি তিনি উত্তরাধিকার সূত্রে পাননি। ২০০২ সালে গুজরাতের মুখ্যমমন্ত্রী হওয়ার পরে কিনেছিলেন। কিন্তু ২০১৯ সালের হলফনামায় ওই বাড়ির উল্লেখ থাকলেও ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তার কোনও উল্লেখ পাওয়া যায়নি। ওই বাড়িটি তিনি বিক্রি করেছেন কি না, তারও উল্লেখ নেই হলফনামায়।২০১৯ সালের হলফনামা বলছে মোদির মোট অস্থাবর সম্পত্তি ১ কোটি ৪১ লক্ষ ৩৬ হাজার ১২০ টাকা। এর মধ্যে ১ কোটি ২৭ লক্ষ টাকা স্থায়ী আমানত হিসাবে স্টেট ব্যাঙ্কের একটি অ্যাকাউন্টে। মোদির সাম্প্রতিক হলফনামা বলছে, পাঁচ বছরে ওই অ্যাকাউন্টেই মোদির জমা অর্থের পরিমাণ বেড়েছে দ্বিগুণেরও বেশি। ৩১ মার্চ পর্যন্ত স্টেট ব্যাঙ্কে মোদির একটি সেভিংস অ্যাকাউন্টে রয়েছে ৭৩ হাজার ৩০৪ টাকা। আরও একটি অ্যাকাউন্টে রয়েছে ৭০০০ টাকা এবং স্থায়ী আমানত হিসাবে রয়েছে ২ কোটি ৮৫ লক্ষ ৬০ হাজার ৩৩৮ টাকা।২০১৯ সালের হলফনামা অনুযায়ী মোদির জীবন বিমার পলিসি ছিল ১ লক্ষ ৯০ হাজার ৩৪৭ টাকার। এ ছাড়া তাঁর নামে কেনা ছিল কিছু শেয়ারও। ছিল ৭ লক্ষ ৬১ হাজার ৪৬৬ টাকার ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট। ২০২৪ সালের হলফনামায় অবশ্য বিমা বা শেয়ারের কোনও উল্লেখ নেই। মোদির ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটের জমার অঙ্ক শুধু বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ১২ হাজার ৩৯৮ টাকা।তবে মোদির ঘোষণা মতো তাঁর আয়ের সূত্র দু’টিই। প্রধানমন্ত্রী হিসাবে তাঁর বেতন এবং ব্যাঙ্কে জমা অর্থ থেকে আসা সুদ। মোদি হলফনামায় জানিয়েছেন, ২০২২-২৩ অর্থবর্ষে ২৩ লক্ষ ৫৬ হাজার ৮০ টাকা উপার্জন করেছেন তিনি। ৩ লক্ষ ৩৩ হাজার ১৭৯ টাকা আয়কর দিয়েছেন সেই উপার্জনের ভিত্তিতেই।এ ছাড়া মোদির হাতে নগদ রয়েছে ৫২ হাজার ৯২০টাকা। ৪৫ গ্রাম ওজনের চারটি সোনার আংটিও রয়েছে, যার মূল্য ২ লক্ষ ৬৭ হাজার ৭৫০ টাকা। সব মিলিয়ে ৩ কোটি ২ লক্ষ টাকা ৬ হাজার ৮৮৯ টাকার সম্পত্তি রয়েছে মোদির।কিছু স্থাবর সম্পত্তি ছিল, কিন্তু এখন আর নেই। তবে ১০ বছর প্রধানমন্ত্রী থাকায় বেতনের টাকা সুদ মিলিয়ে অনেকটাই জমেছে। তবে হিসাব বলছে, ওই দুই ক্ষেত্র ছাড়াও কিছু টাকা এসেছে। হতে পারে সেটা অতীতের সম্পত্তি বা বিনিয়োগ থেকে এসেছে। সূত্র: আনন্দবাজার অনলাইন। 

১৬ মে ২০২৪ সকাল ১০:৫৪:১৮
শিল্পী সমিতির নির্বাচনী প্যানেলে সভাপতি মিশা, সম্পাদক ডিপজল, সাংগঠনিক জয়

বিনোদন প্রতিবেদক: আসন্ন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে বরাবরের মতো এবারও হবে কয়েকটি প্যানেল। নির্বাচন যত ঘনিয়ে আসছে ততই সে আলোচনা আরও জোরদার হচ্ছে। খুলতে শুরু করেছে জল্পনা-কল্পনার জট। এবারও থাকছে বেশ কিছু চমক। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে এবার প্যানেল গড়তে যাচ্ছেন মনোয়ার হোসেন ডিপজল ও মিশা সওদাগর। তাদের সাথে থাকছেন শিল্প সমিতির দুইবারের নির্বাচিত সদস্য চিত্রনায়ক জয় চৌধুরী। এশিয়ান টিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন এই চিত্রনায়ক নিজেই। জানা গেছে, এই প্যানেলের সভাপতি প্রার্থী হচ্ছে মিশা সওদাগর আর ডিপজল হবেন সাধারণ সম্পাদক। এছাড়াও এই প্যানেলের অন্যান্য পদে বেশ কয়েকজন জনপ্রিয় তারকা নির্বাচন করবেন বলে সংশ্লিষ্ট সবচেয়ে জানা গেছে। প্রসঙ্গত, এরই মধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকছেন খোরশেদ আলম খসরু। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হলেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ।আপিল বিভাগে প্রধান হিসেবে রয়েছেন শামসুল আলম। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।

১৫ ফেব্রুয়ারি ২০২৪ রাত ১১:৪০:৪২
নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’ মুক্তি পাচ্ছে ২৩ হলে
১৫ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:০৩:২২

অভিনেতা আহমেদ রুবেল আর নেই
৭ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:২৮:৪৮

হইচই’তে আসছে ‘আয়নাবাজি’
৩ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৪:৪০:১৪

আসছে নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’
১ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৬:৪৭:১৬

আলোকচিত্রীদের দেখে রেগে গেলেন সারা
১ এপ্রিল ২০২৪ দুপুর ১২:০৫:৫৯

আলোকচিত্রীদের দেখে রেগে গেলেন সারা
১ এপ্রিল ২০২৪ দুপুর ১২:০৫:৫৯

চলে গেলেন কিংবদন্তি গায়ক পঙ্কজ উদাস
২৬ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:০৮:৫৮

পুলিশে নিয়োগ পরীক্ষায় সানি লিওনের ছবি!
১৮ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:১১:৪১

করোনায় দক্ষিণী তারকা বিজয়কান্তের মৃত্যু

বিনোদন ডেস্ক: ভারতের তামিল সিনেমার বরেণ্য অভিনেতা বিজয়কান্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।২৮ ডিসেম্বর বৃহস্পতিবার চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃতুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।ইন্ডিয়া টুডে’র সংবাদে জানা যায়, বিজয়কান্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তার চিকিৎসাও চলছিল। পরে নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিলেন এ অভিনেতা। ফলে শারীরিক অবস্থার আরও অবনতি হয় বিজয়কান্তের।পরে ‘ভেন্টিলেটর সাপোর্ট সিস্টেম’-এ রাখা হয়েছিল তাকে। ১৪ দিন যুদ্ধের শেষে বৃহস্পতিবার না ফেরার দেশে চলে যান এ অভিনেতা।‘ক্যাপ্টেন’ নামেই ভক্ত-অনুরাগীদের কাছে বিজয়কান্ত পরিচিত ছিলেন। এর আগে গত নভেম্বরেও শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে সে যাত্রায় তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন।অভিনয়ের পাশাপাশি রাজনীতির মাঠেও সমানতালে সফলতা লাভ করেছিলেন দক্ষিণী এই তারকা । ২০১১ সালে এডিএমকে নেত্রী জয়ললিতার হাত ধরে ২৯টি আসন জিতেন বিজয়কান্তের ‘ডিএমডিকে’।এরপরে জয়ললিতার সঙ্গে জোট ভাঙায় ‘ডিএমডিকে’র এই নেতা বিধানসভার বিরোধী দলনেতা হন । তার মৃত্যুতে পুরো ভারতবর্ষে শোকের ছায়া নেমে এসেছে।

২৮ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৩:০৫:৩৭
এবার গান নকল করে ক্ষমা চাইলেন সোনু নিগম
১৬ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৫৬:৫৯



সালমানকে খুনের হুমকি!
১ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৪২:০৯

৯৬তম অস্কার জিতল ‘ওপেনহাইমার’
১১ মার্চ ২০২৪ সকাল ১০:১১:৪৫

৯৬তম অস্কার জিতল ‘ওপেনহাইমার’
১১ মার্চ ২০২৪ সকাল ১০:১১:৪৫

হলিউডে অভিষেক হচ্ছে ওবামাকন্যা মালিয়ার
২২ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৪৭:৩২

চলে গেলেন বিখ্যাত হলিউড অভিনেতা টম উইলকিনস
৩১ ডিসেম্বর ২০২৩ দুপুর ০১:২৬:১৬

চলে গেলেন হলিউড অভিনেতা অ্যাঙ্গাস ক্লাউড

বিনোদন ডেস্ক: বাবা কনর হিকি মারা যাওয়ার পরের সপ্তাহেই চলে গেলেন হলিউডের জনপ্রিয় অভিনেতা অ্যাঙ্গাস ক্লাউড। ৩১ জুলাই সোমবার কালিফোর্নিয়ার অকল্যান্ডের বাসায় মৃত্যুবরণ করেন ২৫ বছর বয়সী এ অভিনেতা। খবর বিবিসির।অভিনেতার ব্যক্তিগত ম্যানেজার ক্যাট বেইলি গণমাধ্যমকে অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তবে তিনি অভিনেতার মৃত্যুর কারণ নিশ্চিত করেননি।ক্লাউডের পরিবার জানিয়েছেন, তাদের ছেলে আর বেঁচে নেই।অ্যাঙ্গাস ক্লাউডের বাবা কনর হিকি গত সপ্তাহেই মারা গেছেন। তার মৃত্যুর পর তিনি খুবই ভেঙে পড়েছিলেন এবং মানসিকভাবে লড়াই করছিলেন।এইচবিও সিরিজ ‘ইউফোরিয়া’তে ড্রাগ ডিলার ফেজকো ‘ফেজ’ ও ‘নিল’ চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন অ্যাঙ্গাস ক্লাউড। এই সিরিজের প্রথম ২ সিজনে অভিনেত্রী জেন্ডায়ার সঙ্গে তিনি অভিনয় করেন। তৃতীয় সিজনের এখনও শুটিং শুরু হয়নি। তার মধ্যেই না ফেরার দেশে চলে গেলেন এই জনপ্রিয় অভিনেতা। 

২ আগস্ট ২০২৩ দুপুর ১২:১০:৩০
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে নিপুণের রিট

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে ও নতুন নির্বাচনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন নাসরিন আক্তার ওরফে নিপুণ আক্তার।১৫ মে বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী পলাশ চন্দ্র রায়।বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে নির্বাচনের পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ রিটটি করেন।রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি তদন্ত প্রার্থনা চাওয়া হয়েছে। রিট আবেদনের আইনজীবী রয়েছেন পলাশ চন্দ্র রায়। আর রাষ্ট্র পক্ষে আছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

১৫ মে ২০২৪ দুপুর ০১:৪০:১৮

বিশ্বকাপ খেলতে দেশ ছেড়েছে ক্রিকেট দল

নিজস্ব প্রতিবেদক: বিশ্বকাপের এখনও অনেকটা সময় বাকি থাকলেও ১৫ মে বুধবার দিবাগত রাত পৌনে ২টায় যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশের ক্রিকেটাররা।যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আগামী ২ জুন বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির মেগা আসরটিতে অংশ নেয়ার আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গে বিশ্বকাপের শেষ প্রস্তুতি হিসেবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ২১, ২৩ ও ২৫ মে হবে সিরিজের ম্যাচগুলো।দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানান, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া বেশ গুরুত্বপূর্ণ, কারণ আমরা আমেরিকায় বোধহয় আগে ম্যাচ খেলিনি। সেখানে খেলা সবার জন্য নতুন অভিজ্ঞতা। ঐখানকার কন্ডিশন ও আবহাওয়া, ভিন্ন টাইম জোন– সবকিছুর সঙ্গেই মানিয়ে নেয়া জরুরি। আমরা সব ম্যাচই জিততে চাই। ওয়ার্ক লোডের কথা মাথায় রেখে মূল খেলোয়াড়দের বিশ্রাম দিতে হবে। শারীরিক ও মানসিক বিশ্রামের পাশাপাশি কন্ডিশনে মানিয়ে নেয়ার দিকেই মূল মনোযোগ থাকবে।’এ ছাড়া নিজেদের লক্ষ্যের কথা জানিয়ে অধিনায়ক শান্ত বলেন, ‘বাংলাদেশের সবাই নিশ্চয়ই ভালো প্রত্যাশা করে, আমিও করি। আমার মনে হয়, আমরা যদি সুন্দরভাবে ছোট ছোট চিন্তা করে আগাই, তাহলে ভালো হবে। আমরা যে গ্রুপে আছি, সেটাকে খুব সহজ বলব না। গ্রুপ পর্বটা পার করতে পারলে ভালো হবে। এরপর দেখা যাবে। আশা তো করছি এবার ভালো কিছু হবে। প্রস্তুতি ও সমন্বয় মিলিয়ে মনে হচ্ছে, আমাদের দলটা খুব ভালো। তবে নির্দিষ্ট দিনে ভালো খেলাটা জরুরী। আশা করছি, এবার সবাই সেটা করবে।’

১৬ মে ২০২৪ সকাল ০৯:৫৬:১২




ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ
২৩ এপ্রিল ২০২৪ সকাল ১০:৫৭:৪৬








বাংলা ঝরে তিনশ’র আগেই থামল শ্রীলঙ্কা
২২ মার্চ ২০২৪ বিকাল ০৫:২৩:২১

টেস্ট থেকে বাদ পড়লেন মুশফিক
২০ মার্চ ২০২৪ সকাল ০৭:২৯:২৬

তামিম-রিশাদ ঝড়ে বাংলাদেশের সিরিজ জয়
১৮ মার্চ ২০২৪ রাত ০৯:০৯:০৯

শান্তর সেঞ্চুরিতে জয় বাংলাদেশের
১৪ মার্চ ২০২৪ সকাল ০৮:০৬:৫১






তামিম-মায়ার্সের ঝড়ে কোয়ালিফাইয়ারে বরিশাল
২৬ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৪১:০১

মাথায় আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ
১৮ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:৫৯:৪৭

সৈয়দপুরে বাংলা লায়ন টি-২০ টুর্নামেন্ট উদ্বোধন
১৭ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৮:৩২:৪১

বাংলাদেশ জাতীয় দলের নতুন অধিনায়ক শান্ত
১২ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৯:১৩:২৪


পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ
৩১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৩৬:০৩




কুমিল্লাকে হারিয়ে দুর্দান্ত ঢাকার জয়
১৯ জানুয়ারী ২০২৪ সন্ধ্যা ০৬:৫২:৫৭

অস্ট্রেলিয়াকে পাঁচ উইকেটে হারালো বাংলাদেশ
১৮ জানুয়ারী ২০২৪ দুপুর ০২:০৬:২৬


ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ নাসির
১৭ জানুয়ারী ২০২৪ সকাল ০৮:০০:৫০









ঢাকা টেস্টে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ
৯ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:৪৯:১৮


বাংলাদেশ ১৭২ রানে অলআউট
৬ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:১৪:২২

আঙ্গুলে চোট পেয়েছেন নাঈম হাসান
৫ ডিসেম্বর ২০২৩ রাত ০৮:৩০:২২


১০ উইকেট নিয়ে ম্যাচসেরা তাইজুল
২ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৪৯:৩৩






হার দিয়ে বিশ্বকাপ শেষ বাংলাদেশের
১১ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৩৭

অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়
৮ নভেম্বর ২০২৩ সকাল ০৮:১৪:০৭

বাংলাদেশ-পাকিস্তান কি একসুতোয় গাথা!
৩০ অক্টোবর ২০২৩ রাত ০৯:৫৮:৫৩


আরেকটি সহজ হারের পথে টাইগাররা
২৪ অক্টোবর ২০২৩ রাত ১০:০৩:৫৩

ভারতের কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ রাত ১০:১৩:০৪

ভারতকে ২৫৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৭:০০:২৮

ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ দুপুর ০২:৩১:০৫

ভারতের বিপক্ষে আশাবাদী বাংলাদেশ
১৮ অক্টোবর ২০২৩ রাত ০৮:১৮:৩১

২ উইকেট হারিয়ে ব্যাট করছে নিউজিল্যন্ড
১৩ অক্টোবর ২০২৩ রাত ০৯:২৫:২১

ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা
১৩ অক্টোবর ২০২৩ বিকাল ০৪:০১:৫৩

জয়ের আশা নিয়ে টিম টাইগার এখন চেন্নাইতে
১১ অক্টোবর ২০২৩ রাত ০৮:৫৩:০১

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
১০ অক্টোবর ২০২৩ সকাল ১১:০৮:৫৫

আজ ইংলিশ পরীক্ষা দেবে বাংলাদেশ
১০ অক্টোবর ২০২৩ সকাল ১০:৪৬:১৬

জয় দিয়ে শুরু হলো টাইগারদের বিশ্বকাপ মিশন
৭ অক্টোবর ২০২৩ বিকাল ০৫:০২:০৪



বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু আজ
৭ অক্টোবর ২০২৩ সকাল ০৭:৪৬:৩৬


জয় দিয়ে শুরু টাইগারদের বিশ্বকাপ মিশন
৩০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৭:৩৪:৪০

ইনজুরিতে সাকিব, বিশ্বকাপের প্রথম ম্যাচ অনিশ্চিত
২৯ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:৩০:৪৬

বিশ্বকাপের আগে বাংলাদেশের সিরিজ হার
২৬ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৪৩:৩৭

পাকিস্তানকে হারিয়ে টাইগ্রেসদের ব্রোঞ্জ জয়
২৫ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫০:২৭

তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক শান্ত
২৪ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৩৭:০৫

চোট পেলো তানজিম সাকিব, একাদশে হাসান মাহমুদ
২৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩৯:৩৬

খেলা চলাকালে মিরপুরের ফ্লাডলাইটে আগুন
২৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:২২:২৮

এশিয়ার সেরা ভারত: ১০ উইকেটের রেকর্ড জয়
১৭ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৪৭:৫০





আটোয়ারীতে ক্রিকেট খেলতে গিয়ে যুবকের মৃত্যু
১২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:০০:২৫

এশিয়া কাপ থেকে বিদায় টাইগারদের
১০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:১৪:৩০

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
৬ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:০৪:৫৬

আজ এশিয়া কাপে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান
৬ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৮:০৭:১৮


এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ
৪ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৭:১৭:৫০

মিরাজ-শান্তর সেঞ্চুরিতে বাংলাদেশের স্কোর ৩৩৪
৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩৫:১৩

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ: একাদশে ৩ পরিবর্তন
৩ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:৩২:৪৬

আজ এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান
২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫১:০১

ভারত-পাকিস্তানের লড়াইয়ের সাক্ষী হবে ক্যান্ডি
১ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৫৩:৪৯

১৬৪ রানে থেমে গেলো বাংলাদেশ
৩১ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৪৭


আফ্রিদি-নাসিমদের তোপের মুখে নেপাল
৩০ আগস্ট ২০২৩ রাত ০৯:৪৪:০৮


ওয়ানডে ক্রিকেটে বাবর আজমের বিশ্বরেকর্ড
২৫ আগস্ট ২০২৩ দুপুর ১২:১৫:৩৬


ভারত বিশ্বকাপের মাসকট উন্মোচন
১৯ আগস্ট ২০২৩ রাত ০৯:৪৬:৩৯

এশিয়া কাপে দলে নেই রিয়াদ, খেলবেন শামিম-তামিম
১২ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:০২:৩৮



ইব্রাহীম জাদরান এবার ফরচুন বরিশালে
৬ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:১১:৪০





লিটনের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু
১৬ জুলাই ২০২৩ রাত ১০:০৮:৪১


বাংলাদেশের মেয়েদের কাছে ভারতের হার
১৩ জুলাই ২০২৩ রাত ০৮:০০:৫৭

সহজ জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ
১১ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৭:৪৩:২৪

হোয়াইটওয়াশ এড়াতে টাইগারদের প্রয়োজন ১২৭
১১ জুলাই ২০২৩ বিকাল ০৫:৩৬:০২

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
১১ জুলাই ২০২৩ দুপুর ০২:১১:১০

৩৩২ রানের টার্গেটে মাঠে টাইগাররা
৮ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৬:৫৬:১২

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
৮ জুলাই ২০২৩ বিকাল ০৩:০৬:৪৫








টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
৫ জুলাই ২০২৩ বিকাল ০৩:২৫:১৭









বৃষ্টি বিঘ্নিত আইপিএল ফাইনাল
২৮ মে ২০২৩ রাত ০৯:৫৩:২৮



কোহলির ঝড়ে উড়ে গেলো হায়দরাবাদ
১৯ মে ২০২৩ সকাল ০৯:৪৫:০২

টাইগারদের সিরিজ জয়
১৫ মে ২০২৩ সকাল ০৯:২৪:৪৭







আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দল ঘোষণা
২ এপ্রিল ২০২৩ দুপুর ০১:২৮:১৬

আইরিশদের কাছে ৭ উইকেটে হারল বাংলাদেশ
৩১ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:০৮:৪৯

আইরিশদের উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ
২৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৫৮:৩৫

নাটকীয় ম্যাচে ২২ রানে জয় পেলো টাইগাররা
২৭ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৭:২০:৫৮



সাফল্যের রহস্য জানালেন রনি
১০ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৪২:১০

ইংল্যান্ডকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ
৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৩৯:৩০



জোড়া গোলে মায়ামিকে জেতালেন মেসি
২১ এপ্রিল ২০২৪ সকাল ১১:৫৬:১৫

মেসির গোলে জয়ে ফিরল মায়ামি
১৪ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:০৩:৪৬


মাঠে ফিরছেন লিওনেল মেসি
৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:১৬:৫৪


অবসর নিয়ে যা জানালেন লিওনেল মেসি
২৮ মার্চ ২০২৪ সকাল ১০:৫৭:০৮

ভারতকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
১০ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৬:২৮:৫৪



বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়
২০ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৬:২২:৩১


ব্রাজিল কোচের দায়িত্ব নিলেন দরিভাল জুনিয়র
১১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৪৯:১১

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী দি মারিয়া
৮ জানুয়ারী ২০২৪ রাত ০৯:২০:৫১

সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারিয়ে বাংলাদেশের জয়
৪ ডিসেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:১৩:১৭



ব্রাজিলকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা
২৫ নভেম্বর ২০২৩ সকাল ০৮:০৩:১২

লিওনেল মেসির অষ্টম ব্যালন ডি’অর জয়
৩১ অক্টোবর ২০২৩ সকাল ১১:০৭:৪৫


বাংলাদেশে আসছেন রোনালদিনহো
১২ অক্টোবর ২০২৩ রাত ০৯:৫৪:৪৮



লালমোহনে সাপুড়েদের প্রীতি ফুটবল ম্যাচ
১৯ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:৪৯:১৬

লংগদুর গুলশাখালীতে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
১৮ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:২৪:২৮















বাংলাদেশের অঘোষিত ফাইনাল
২৬ জুন ২০২৩ সকাল ০৮:৫৭:১৫


বাংলাদেশকে রুখে দিলো লেবানন
২২ জুন ২০২৩ সন্ধ্যা ০৬:৩৯:৪৭









রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় হালান্ড
১২ এপ্রিল ২০২৩ সকাল ০৮:১৯:৪১

মেসি জাদুতে জয়ে ফিরল পিএসজি
৯ এপ্রিল ২০২৩ সকাল ১০:২৪:৩৯

উরুগুয়েকে উড়িয়ে ব্রাজিলের বড় জয়
৮ এপ্রিল ২০২৩ সকাল ১০:৫১:৫৯




আরও শক্তিশালী হয়ে ফিরব
৭ মার্চ ২০২৩ বিকাল ০৪:১২:২৬

এবার ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড জিতে নিলেন মেসি
২৮ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৩:৩৩:১৫


ফুটবলের রাজা পেলে আর নেই
৩০ ডিসেম্বর ২০২২ দুপুর ০২:২৯:৩০