• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০১:৫১:৩২ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০১:৫১:৩২ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙামাটিতে মডেল মসজিদ নির্মাণে বাধা: স্থানীয়দের বিক্ষোভ

২২ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৩৩:৫৩

রাঙামাটিতে মডেল মসজিদ নির্মাণে বাধা: স্থানীয়দের বিক্ষোভ

রাঙামাটি প্রতিনিধি: প্রধানমন্ত্রী প্রতিশ্রুত মডেল মসজিদ নির্মানের ভিত্তি প্রস্তুর স্থাপনে সড়ক বিভাগের বাধা প্রদানের প্রতিবাদে ঘন্টাব্যাপী রাঙামাটি-চট্টগ্রাম সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় বাসিন্দারা। কয়েকশো মানুষের বিক্ষোভের মুখে সৃষ্ট উদ্বূব্ধ পরিস্থিতিতে রাঙামাটির জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাগণ ঘটনাস্থলে ছুটে যান।

এ সময় জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ-পিপিএম (বার) বিক্ষোভরত স্থানীয়দের সাথে কথা বলে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত মডেল মসজিদ রাঙামাটি সদর উপজেলার কলেজ গেট এলাকায় স্থাপন করার সিদ্ধান্ত বহাল রাখার আশ্বাস দেন। পরে বিক্ষোভ কর্মসূচী প্রত্যাহার করে নেয় স্থানীয়রা।

জানা যায়, সরকারের সিদ্ধান্ত অনুসারে রাঙামাটি সদর মডেল মসজিদ স্থাপনের জন্য ২০২২ সালে ধর্ম মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়ার পর ১৭ কোটি টাকার ডিপিপি মূল্যে রাঙামাটি শহরের কলেজগেট এলাকায় সড়ক বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয় সংলগ্ন কলেজ গেটে এসই কমপ্লেক্স (সওজ) এর মসজিদের স্থান নির্ধারণ করা হয়। সেখানেই রাঙামাটি সদর মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেয় বাস্তবায়নকারি প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগ ।

এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে প্রকল্পের ভিত্তি প্রস্তুর স্থাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপির। কিন্তু বেলা ১১ টার সময় অনুষ্ঠানের শুরুতেই বাধা প্রদান করে সড়ক বিভাগ কর্তৃপক্ষ। রাঙমাটি সড়ক বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলীর বাধার কারনে স্থানীয় কয়েকশো মানুষ রাঙামাটি-চট্টগ্রাম সড়কে অবস্থান করে যানবাহন চলাচল বন্ধ করে দেয় এবং বিক্ষোভ প্রদর্শণ করে।

এই বিক্ষোভের খবর চারদিকে ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে ছুটে আসেন প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। বিক্ষোকারীদের সাথে আলাপ করে রাঙামাটির জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ-পিপিএম(বার) উভয়েই এ ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম সম্পাদনপূর্বক নির্ধারিত স্থানে মডেল মসজিদ নির্মাণ করা হবে এমন আশ্বাস দিলে বিক্ষুব্ধরা তাদের কর্মসূচী প্রত্যাহার করে নেয়।

এদিকে, রাঙামাটির গণপূর্ত বিভাগ কর্তৃপক্ষ জানিয়েছে, রাঙামাটি সদর মডেল মসজিদ প্রকল্পটি নিয়ে আগামী ২৪ তারিখে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানে মসজিদ নির্মাণ কার্যক্রমের পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ