• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:১২:০০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:১২:০০ (10-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন, শেখ হাসিনা বাস্তবায়ন করছেন: সেনা প্রধান

১৮ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:১০:৪৪

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন, শেখ হাসিনা বাস্তবায়ন করছেন: সেনা প্রধান

ফিরোজ মোস্তফা, বরিশাল ব্যুরো: সেনাবাহিনী প্রধান জেনারেল এস.এম. শফিউদ্দিন আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ে তোলার পাশাপাশি একটি আধুনিক ও যুগোপযোগী সেনাবাহিনী গঠনের স্বপ্ন দেখেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়িত হতে চলেছে। সেনা প্রধান বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে ‘সেনা নীড়’ নামে সেনা সদস্যদের জন্য ১৫ তলা বিশিষ্ট ১১২ টি ফ্ল্যাট উদ্বোধন করে এসব কথা বলেন। 

১৮ সেপ্টেম্বর সোমবার তিনি সেনানীড় উদ্বোধনের পাশাপাশি শেখ হাসিনা সেনানিবাসে গ্যারিসন কেন্দ্রীয় মসজিদসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনারও উদ্বোধন করেন। দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

সেনা প্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর অকুতোভয় বীর সেনানীরা জাতীয় যে কোনো দুর্যোগ মোকাবেলায় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য সদা প্রস্তুত। সেনানিবাসে এই স্থাপনাগুলো তৈরির মাধ্যমে বসবাসকারীদের জীবনযাত্রার মান আগের চেয়ে অনেক আরামদায়ক হবে, আপনাদের মনোবল বৃদ্ধিতে সহায়ক হবে। উঁচু মনোবল থাকলে তখনই আপনার সঠিক প্রশিক্ষণ করতে পারবেন। আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন। বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্ব হলো দেশের সেবা করা, বহিঃশত্রু থেকে এ দেশকে রক্ষা করা। আত্মত্যাগের মানসিকতা নিয়ে আমাদের সবসময় কাজ করতে হবে। কষ্ট করার জন্যই আমরা সেনাবাহিনীর এ জীবন বেছে নিয়েছি। এটি একটি চ্যালেঞ্জিং পেশা। এটাকে আমরা নিজে নিজেই পছন্দ করেছি এবং ভালোবেসেছি।

তিনি আরও বলেন, আমাদের দেশ যদি আজ স্বাধীন না হতো, এরকম অনেক উন্নয়নই হতো না। এটা আমি গভীরভাবে বিশ্বাস করি। তাই আমাদের দেশের স্বাধীনতার জন্য যারা
জীবন উৎসর্গ করে গেছেন, যাদের জীবনের সুবর্ণ সময়টা আমাদের জন্য আত্মত্যাগ করে গেছেন, তাদেরকে ভুললে চলবে না। গুণীর গুণগান না গাইলে গুণী তৈরি হয় না। যারা আমাদের জন্য আত্মত্যাগ করেছে, সেই সমস্ত বীরদের কথা স্মরণ করতে হবে, তাদের প্রশংসা করতে হবে। যাতে করে ভবিষ্যতের প্রজন্ম প্রয়োজন বোধে দেশের জন্য আত্মোৎসর্গ করতে পিছু পা না হয়।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার (বরিশাল এরিয়া), সেনাসদর ও বরিশাল এরিয়ার ঊর্ধ্বতন সেনাকর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সৈনিকবৃন্দ এবং বেসামরিক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০