• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪৫:০৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪৫:০৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কর্দমাক্ত রাস্তায় ধান লাগিয়ে ব্যতিক্রমী প্রতিবাদ

৬ জুলাই ২০২৩ বিকাল ০৫:০২:০০

কর্দমাক্ত রাস্তায় ধান লাগিয়ে ব্যতিক্রমী প্রতিবাদ

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোণার কেন্দুয়া উপজেলার ৯ নং নওপাড়া ইউনিয়নের কোণাপাড়া পাঁচহার রোডে স্থানীয়রা ধান লাগিয়ে ব্যতিক্রমী এক প্রতিবাদ ও মানববন্ধনের আয়োজন করে। ৯ নং নওয়াপাড়া ইউনিয়নের পাঁচহার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তার প্রায় দুইশতাধিক লোক কাঁচা রাস্তার কাঁদায় ধান রোপনের মাধ্যমে ব্যতিক্রমি এ প্রতিবাদ জানান। পরে তারা মানববন্ধন কর্মসূচী পালন করে।

স্থানীয়দের দাবী, স্বাধীনতার ৫২বছর পরও এ এলাকার যোগাযোগ ব্যবস্থায় উন্নয়নের ছোঁয়া লাগেনি। উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের কোণাপাড়া থেকে পাঁচহার বড়বাড়ী রাস্তাটিতে প্রায় কয়েক হাজার লোকের নিত্য যাতায়াত। বর্ষাকালে  প্রায় ৩ কিলোমিটারের এই রাস্তাটি কঁদাপানিতে এমন অবস্থা হয় যে যানবাহন চলা তো দূরের কথা সাধারণ মানুষ পায়ে হেঁটেও যেতে পারে না।

পাকা সড়কের দাবিতে রাস্তায় ধান লাগিয়ে প্রতিবাদ করেন ৯ নং নওপাড়া ইউনিয়নের বাসিন্দারা

কথা হয় পাঁচহার নওপাড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র মাহিনের সাথে। সে বলেছে, আমি প্রায় পাঁচবছর ধরে বর্ষা এলে কাঁদা-বৃষ্টিতে ভিজে প্রতিদিন স্কুলে যাই। আমাদের এলাকার কোন জরুরী রোগীও হাসপাতালে নেয়া যায় না রাস্তায় কাদা থাকার কারণে

মো. রফিক মিয়া নামের একজন স্থানীয় বলেন, এ রাস্তাাটি নিয়ে আমরা ভীষণ কষ্টে আছি, আমাদের আজন্ম পাপ এই গ্রামে জন্ম নিয়ে। প্রতিবছড় বর্ষা এলেই শুরু হয় আমাদের দুর্দিন। জরুরী রুগী হাসপাতালে নিয়ে যেতে পড়তে হয়বিপাকে, বাচ্চার বর্ষাকাল এলে স্কুলে যেতে চায় না। প্রয়োজনে আমরা হাট-বাজারে গেলে কাঁদা-পানি পার হয়ে যেতে হয়, আর বৃষ্টি শুরু হলে তো কথাই নেই।

পাছার গ্রামের আবু ছিদ্দিক মেম্বার বলেন, আমদের এ গ্রামটি এমনিতেই অবহেলিত, এখানে উন্নয়নের কোন ছোয়া লাগেনি। দু:খের কথা কি বলবো! কোন ভদ্রলোক আমাদের সাথে আত্নীয়তা করতে চায় না যোগাযোগ ব্যাবস্থার কারণে।

কোনাপাড়া গ্রামের সুমন মিয়া বলেন, নির্বাচন আসলে নেতাদের মুখের বানিতে আমরা সন্তুষ্ট হই, কিন্তু নির্বাচন গেলে আর কেউ আমাদের খবর রাখেনা।

পাছার বড় বাড়ির আতিকুর রহমান বলেন, নওয়াপাড়া উচ্চ বিদ্যালয়ে আমাদের গ্রামের অনেক শিক্ষার্থী পড়ালেখা করে। কাঁদা রাস্তায় অনেক সময় শিক্ষর্থীরা পিছলে পড়ে কাপড় নষ্ট করে বাড়িতে ফিরে আসে।

কোনাপাড়া গ্রমের সুমন বলেন, সরকার দেশের উন্নয়ন তো কম করেননি, তাহলে আমাদের এত দুর্ভোগ কেন? জনপ্রদিনিধিরা কি আমাদের চোখে দেখে না? নাকি আমরা মানুষ না ?

কোণাপাড়া পাঁচহারের এ রাস্তাটির সংস্কার ও পাকাকরণ করা হলে স্থানীয়দের দূর্ভোগের অবসান ঘটাবে। এ ব্যপারে তারা সরকারের দায়িত্বপ্রাপ্ত মহলের সুদৃষ্টি কামনা করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ