• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৫৯:৪৭ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৫৯:৪৭ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ঈদে সড়কে বিশেষ ব্যবস্থা থাকছে হাইওয়ে পুলিশের

২০ এপ্রিল ২০২৩ সকাল ১১:৫৮:০১

ঈদে সড়কে বিশেষ ব্যবস্থা থাকছে হাইওয়ে পুলিশের

মোঃ ওমর ফারুক, সাভার প্রতিনিধি: সড়কে ঈদ যাত্রা নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক করতে এবার ঈদে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে নানা পরিকল্পনার পাশাপাশি বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ।

যাত্রীবাহী কিংবা অন্যান্য যানবাহন সড়কে বিকল হয়ে গেলে সেখানে দ্রুত মেকানিক পাঠানোর ব্যবস্থা করা হবে জানিয়েছেন হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি একেএম শাহাবুদ্দিন খান।

১৯ এপ্রিল বুধবার দুপুরে আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ত্রিমোড় এলাকায় সড়ক পরিদর্শন শেষে সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন হাইওয়ে পুলিশের প্রধান।

তিনি বলেন, সড়কে বিকল হওয়া যান দ্রুত সারিয়ে সচল করার জন্য স্থানীয় গ্যারেজের মেকানিকদের নম্বর সংগ্রহ করে তালিকা করা হয়েছে। পুলিশের মাধ্যমে এসব মেকানিকরা দ্রুত বিকল হওয়া গাড়ির সারিয়ে দিলে সড়কে যানচলাচল স্বাভাবিক থাকবে বলে জানান তিনি। একই সাথে আগামী দুই দিন গার্মেন্টস ছুটির পর সাভারের সড়কে যাত্রীর চাপ বাড়লেও এবার ঈদযাত্রা স্বস্তির হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় তার সঙ্গে হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি বরকত উল্লাহ খান, অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জি ও গাজীপুর অঞ্চলের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও ঢাকা জেলা উত্তর ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ হিল কাফিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি একেএম শাহাবুদ্দিন খান বলেন, ‘প্রতি বছর ঈদযাত্রা ঘিরে বাংলাদেশ পুলিশ ব্যাপক ব্যবস্থা নেয়। হাইওয়ের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা নেয় হাইওয়ে পুলিশ। মন্ত্রী পরিষদ থেকে জেলা পর্যায়ে মিটিং করা হয়েছে। সাবির্কভাবে আজ যেসব জায়গা আমি পরিদর্শন করেছি সেসব জায়গায় যানচলাচল স্বাভাবিক দেখেছি।’

হাইওয়ে পুলিশ প্রধান আরও বলেন, ‘পাঁচটি মহাসড়ক ও আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে চ্যালেঞ্জের জায়গা গুলো আমরা চিহ্নিত করেছি। সে সমস্ত জায়গায় সমন্বয় সাধন করা হয়েছে। বিশেষ করে হাইওয়ে পুলিশের টহল ও ইন্টিলিজিন্সের সংখ্যা বাড়ানো হয়েছে। বিভিন্ন জায়গায় সাব-কন্ট্রোল ও কন্ট্রোল বসিয়ে নজরদারি বাড়ানো হয়েছে। আমাদের অ্যাম্বুলেন্স ও র‌্যাকারগুলোকে প্রস্তুত রাখা হয়েছে।’
বিশেষ ব্যবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘যে সমস্ত হাইওয়ের পাশে বাজার গুলোতে গ্যারেজ আছে। সেখানকার মেকানিকদের নম্বর সংগ্রহ করে তালিকা তৈরি করা হয়েছে। কারণ দেখবেন, সড়কের মাঝে গাড়ি বিকল হয়ে যায়। এ সময় যাতে দ্রুত মেকানিকের মাধ্যমে গাড়িটি সারিয়ে সচল করা যায় সেই ব্যবস্থা নিয়েছি।’

পাশাপাশি ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে পরিবহন চালক, কর্মী ও সাধারণ যাত্রীদের আরও বেশি সচেতন থাকার আহ্বান জানান হাইওয়ে পুলিশের প্রধান।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

নদীতে ডুবে বাক প্রতিবন্ধী যুবকের মৃত্যু
২৭ এপ্রিল ২০২৪ সকাল ০৭:৫৮:৩৬


চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৬ এপ্রিল ২০২৪ রাত ০৮:৪৩:৪৮




মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৩:২৭

কুড়িগ্রামে ৮ টাকার শাড়ি-লুঙ্গির হাট
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৩:২৫


ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫৮:১৩