• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৮:৫৩ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৮:৫৩ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রামগঞ্জে মাদ্রাসা ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

১৪ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১১:১২:৫১

রামগঞ্জে মাদ্রাসা ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর হযরত শাহমিরান (র.) আলীম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে বহাল থেকে নিয়মিত পরিচালনা কমিটি গঠন না করে শিক্ষাবোর্ডের বিধিমালা উপেক্ষা করে ২০২১ সাল থেকে অধ্যাবধি ৪ বার এডহক কমিটি গঠন করেছেন।

ভারপ্রাপ্ত অধ্যেক্ষের বিরুদ্ধে ভুয়া বিল-ভাউচার করে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাত, শিক্ষকদের হাজিরা খাতায় অনিয়ম, নৈমিত্তিক (সি-এল) ছুটিতে স্বজনপ্রীতি, রুটিনভুক্ত শিক্ষকদের বাদ দিয়ে এবতেদায়ী শিক্ষক দিয়ে জাতীয় শিক্ষা কার্যক্রম প্রশিক্ষণে প্রেরণসহ নানা অনিয়মের অভিযোগ শিক্ষক-অভিভাবকদের।

কমিটি গঠন ও নির্বাচনে অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি কারণে অধ্যক্ষের (ভারপ্রাপ্ত) বিরুদ্ধে ছাত্র অভিভাবক হাজী মীর মোশাররফ হোসেন গত ২৮ জানুয়ারি জেলা প্রশাসক বরাবর লিখিতভাবে অভিযোগ করেছেন।

স্থানীয় আব্দুল মতিন কেরানি, অভিভাবক আব্দুর রাজ্জাক, সহিদ রানা, হাজী মীর মোশাররফ হোসেন, আব্দুস সহিদসহ অনেকে জানিয়েছেন, বিধিবহির্ভূতভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ গত ২৫ জানুয়ারি জেলাপ্রশাসক বরাবর গর্ভনিংবডি নির্বাচনের জন্য প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগের জন্য আবেদন করেন। এতে নিয়মিত কমিটি গঠন স্থগিত হয়ে পড়ে।

এডহক কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা ২৯ ফেব্রুয়ারি ২০২৪। মেয়াদ শেষ হওয়ার ৩০ দিন আগে নির্বাচন সম্পন্ন করতে হয়। কিন্তু নির্দিষ্ট সময়ে প্রিজাইডিং অফিসারের জন্য আবেদন করেননি ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

খসড়া ভোটার তালিকা, চূড়ান্ত ভোটার তালিকা, ভোটার তালিকাও নোটিশ বোর্ডে ঝুলানো হয়নি।

স্থানীয়রা ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল গাফফারের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির বিরুদ্ধে শাস্তি দাবি করেন। অযোগ্য ও অদক্ষতার কারণে ভারপ্রাপ্ত প্রধান থেকে তার অপসারণ চান অভিভাবকগণ।

এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল গাফফার জানান, খসড়া ভোটার তালিকা করেছি। জেলা প্রশাসক রিটার্নিং অফিসার হিসেবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোনাজের রশিদকে দায়িত্ব দিয়েছেন। তিনি কালক্ষেপণের অজুহাত দিয়ে নির্বাচন স্থগিত করে এডহক কমিটি গঠন করেছেন।

শিক্ষা অফিসার মোনাজের রশিদ জানিয়েছেন, অধ্যক্ষের ভুলের কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে। সভাপতির দায়িত্ব রয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়। তার সাথে সমন্বয় করে নির্বাচন করতে পারতেন। নিয়ম হলো কমিটির মেয়াদ একমাস হাতে রেখে নির্বাচন করতে হয়। চলতি কমিটির মেয়াদ শেষ হবে চলতি ফ্রেব্রুয়ারি মাসের ২৯ তারিখে। আমাকে এখন চিঠি দিলে তফসিল ঘোষণার সময় পাবো কোথায়? তার বিরুদ্ধে দুর্নীতি আর অনিয়ম তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ