• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:২৮:৪৮ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:২৮:৪৮ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

‘এমন ফুলের মেলা দেশের আর কোথাও নেই’

১ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৮:১৬:৫৬

‘এমন ফুলের মেলা দেশের আর কোথাও নেই’

যশোর (দক্ষিণ) প্রতিনিধি: যশোরের অপরূপ সৌন্দর্যের লীলাভূমি ফুলের রাজধানী বা ফুলের রাজ্য ঝিকরগাছা উপজেলায় ৪ দিনব্যাপী ফুল উৎসব উদ্বোধন করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এমন ফুলের মেলা দেশের আর কোথাও নেই। এই মেলাকে কেন্দ্র করে ফুল চাষ ও ফুল উৎসবের ঐতিহ্য ধরে রাখার জন্য আপনাদের এগিয়ে আসতে হবে। প্রশ্নবিদ্ধ হবে এমন কোনো কাজ করা যাবে না। বাইরে থেকে যে অতিথি বা পর্যটকবৃন্দ আসবে তাদের সাথে সদয় ও ভালো ব্যবহার করে তাদের উৎসাহিত করতে হবে এই এলাকায় আবারও আসার জন্য। মনে রাখতে হবে, কোনো ভালো জিনিস তৈরি করতে অনেক সময় লাগে, কিন্তু সেটা নষ্ট করতে বেশি সময় লাগে না।

বৈচিত্র্যময় এ ফুলের রাজ্যকে সকলের সামনে তুলে ধরার লক্ষ্যে যশোরের জেলা প্রশাসকের সার্বিক তত্ত্বাবধানে ও ঝিকরগাছা উপজেলা প্রশাসন’র আয়োজনে ৩১ জানুয়ারি বুধবার বিকাল সাড়ে ৪টার সময় পানিসারা ফুল মোড়ে ৪ দিনব্যাপী ফুল উৎসবের সভাপতিত্বে করেছেন উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল।

তিনি তার বক্তব্যে বলেন, আমাদের যশোর জেলার ট্যাগে রয়েছে নানান রঙের ফুলের মেলা, খেজুর গুড়ের যশোর জেলা। আমাদের এই ঝিকরগাছার অঞ্চলকে ঘিরেই কথাটা এসেছে। আর এই কথাকে ধরেই আমাদের আজকের মেলা। এখানে বিভিন্ন জাতের ফুল চাষ হচ্ছে। কিন্তু ফুলের বিপণন হয়ে আসছে। কিন্তু এখানে একটা সমন্বয়ের উদ্যোগ প্রয়োজন। আমাদের কাছেই রয়েছে বেনাপোল স্থল বন্দর ও রেল লাইন রয়েছে। আমরা একটা উদ্যোগ নিতে পারি, ট্রেনে একটা বগি ফুলের জন্য বরাদ্দের। যেটার মাধ্যমে এই অঞ্চলের ফুলে কম সময়ের মধ্যে ঢাকাতে পৌঁছাতে পারে এবং সেখান থেকে দেশের বাইরে রফতানি করা সহজ হয়ে যাবে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যশোর জেলার স্থানীয় সরকারের উপ পরিচালক মো. রফিকুল হাসান, নাভারণ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নিশাত আল নাহিয়ান, সহকারী কমিশনার (ভূমি) কেএম মামুনুর রশিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রশিদুল আলম, উপজেলা কৃষি অফিসার মো. মাসুদ হোসেন পলাশ, থানার অফিসার ইনচার্জ মো. কামাল হোসেন ভূঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান মো. জাহাঙ্গীর হুসাইন মিঞা, উপজেলা সমাজসেবা অফিসার মেজবাহ উদ্দীন প্রমুখ।  

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩