• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৩৭:২৬ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৩৭:২৬ (12-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

ক্ষেতলালে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

২০ জানুয়ারী ২০২৪ সকাল ১১:০৮:০৫

ক্ষেতলালে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় এবার শুরু হয়েছে উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ। দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন পেতে তৎপরতা শুরু করেছেন ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা।

উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল এখনও ঘোষণা হয়নি। তবে ফেব্রুয়ারির শেষে কিংবা মার্চের প্রথম দিকেই (প্রথম ধাপের) উপজেলা নির্বাচন তফসিলের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। এ খবর জানার পর ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। চেয়ারম্যান পদে দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন নিয়ে তীব্র প্রতিযোগিতা দেখা যাচ্ছে। সম্ভাব্য প্রার্থীদের কেউ কেউ নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে প্রচার প্রচারণায় মাঠে নেমেছেন। তারা সাধারণ মানুষের কাছে যাচ্ছেন এবং দোয়া কামনা করছেন। পাশাপাশি মোটরসাইকেল শো ডাউন এর মাধ্যমে নির্বাচনের মাঠ গরম করার চেষ্টাও চলছে। অনেকেই আবার মাঠে প্রচারণায় না নামলেও আগামী উপজেলা পরিষদ নির্বাচনে তার প্রার্থী (দলীয় মনোনয়ন প্রত্যাশী) হওয়ার কথা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও জানান দিয়েছেন।

ক্ষেতলাল উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে চেয়ারম্যান পদে দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী হিসেবে এ পর্যন্ত ৪ জনের নাম জানা গেছে। তারা হলেন- ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল মজিদ মোল্লা, ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আলমপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম, পৌর আওয়ামী লীগের সভাপতি দুলাল মিয়া সরদার। এছাড়াও আরও দুই একজন দলীয় মনোনয়ন প্রত্যাশী হতে পারেন বলে অনেকেই ধরণা করছেন।

এদের মধ্যে মাঠে প্রচার-প্রচারণায় দেখা গেছে, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল মজিদ মোল্লা, বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল এবং ক্ষেতলাল পৌর আওয়ামী লীগের সভাপতি দুলাল মিয়া সরদারকে।

তবে ক্ষেতলাল উপজেলা পরিষদের নির্বাচনে ত্যাগী ও জনপ্রিয়তার দিক বিবেচনা করে যোগ্য প্রার্থীকেই দল মনোনয়ন দেবে এমন প্রত্যাশা করছেন তৃণমূলের নেতাকর্মীরা।

ক্ষেতলাল উপজেলা নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, এ উপজেলায় মোট ভোটার ৯৪ হাজার ১০ জন। পুরুষ ভোটার ৪৬ হাজার ৬শ ৮৬ জন, নারী ভোটার ৪৭ হাজার ৩শ ২৩ জন এবং হিজরা ভোটার রয়েছেন ১ জন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

নওগাঁয় পর্নোগ্রাফির দায়ে আটক ৭
১২ মে ২০২৪ বিকাল ০৫:১৩:০৪







বরিশালে কমলো জিপিএ ৫ ও পাশের হার
১২ মে ২০২৪ বিকাল ০৩:৪৮:০০


বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন
১২ মে ২০২৪ বিকাল ০৩:৩৭:২৮