• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:০২:৫০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:০২:৫০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সকাল থেকে রাত পর্যন্ত দম ফেলার সময় নেই রংপুরের প্রার্থীদের

১ জানুয়ারী ২০২৪ দুপুর ০১:৩৫:৩৩

সকাল থেকে রাত পর্যন্ত দম ফেলার সময় নেই রংপুরের প্রার্থীদের

রংপুর ব্যুরো: সকাল থেকে রাত পর্যন্ত দম ফেলার সময় নেই রংপুরের ছয়টি আসনের ৩৬ জন প্রার্থীর। কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন রংপুরের ছয়টি আসনের দলীয় এবং স্বতন্ত্র প্রার্থীরা।

৩১ ডিসেম্বর রোববার সকালে রংপুরের বিভিন্ন আসনে ঘুরে দেখা যায়, প্রার্থীরা দলীয় নেতাকর্মী ও তাদের সমর্থকদের সাথে নিয়ে সকাল থেকে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। যারা দলীয় এমপি বর্তমানে ক্ষমতা রয়েছে, তারা তাদের নানান উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি আগামীতে উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন এবং জনসাধারণের সকল সমস্যার সমাধানে পাশে থাকবেন এমন প্রতিশ্রুতিও দিচ্ছেন। তবে পিছিয়ে নেই স্বতন্ত্র প্রার্থীরাও তারাও তাদের পক্ষের লোকজনকে সাথে নিয়ে আগামীতে তাদের এলাকার ও দেশের উন্নয়নে যা যা করার দরকার তাই করবেন এবং যারা ভোট নিয়ে এতদিন সংসদে থেকে এলাকার সার্বিক উন্নয়ন করতে পারেননি তাদের সমালোচনা করছেন।

রংপুর-২ আসনের নৌকার প্রার্থী বর্তমান এমপি একেএম ডিউক চৌধুরী বলেন, আমি অনেক উন্নয়ন করেছি, স্বাধীনতা পরবর্তী যতজন এমপি ছিলেন একমাত্র সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আনিসুল হক চৌধুরী ছাড়া আমার মত উন্নয়ন এই বদরগঞ্জ-তারাগঞ্জ এলাকায় কেউ করেনি।

তিনি বলেন, এবার আমি নির্বাচিত হলে এলাকার বেকার সমস্যার সমাধানসহ বাকি উন্নয়নগুলো করতে পারবো। কারণ আমার উন্নয়নের পিছনে সরাসরি শেখ হাসিনার হাত রয়েছে। এলাকার উন্নয়নের স্বার্থে রংপুর-২ আসনের ভোটাররা আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে দেশকে এগিয়ে নেবেন এমনটি আশাটা তার।

এ বিষয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান ও রংপুর-৩ আসনের এমপি প্রার্থী জিএম কাদের বলেন, মানুষ পরিবর্তন চায়, তাই এবার রংপুর-৩ আসনের লোকজন আমাকেসহ দেশের প্রতিটি এলাকায় প্রতিটি আসনে জনগণ লাঙ্গল মার্কার প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করবে।

রংপুর-৪ আসনের নৌকার প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেন, আমি মন্ত্রী থাকা অবস্থায় এই এলাকার ব্যাপক উন্নয়ন করেছি। তাই উন্নয়নের স্বার্থে এবং দেশকে এগিয়ে নিতে জনগণ আমাকে ভোট দেবে, নৌকায় ভোট দিবে।

রংপুর-৬ আসনের নৌকার প্রার্থী জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে এবং বাংলাদেশকে বিশ্বের রোল মডেল হিসেবে দাঁড় করাতে পীরগঞ্জের জনগণ আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবে।

রংপুর-৫ আসনের নৌকার প্রার্থী রাশেক রহমান বলেন, তরুণ ভোটাররা এবার তাদের নতুন ভোট এবং মিঠাপুকুরের উন্নয়নের স্বার্থে আওয়ামী লীগকে আরও শক্তিশালী করতে এই এলাকার জনগণ নৌকায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবে।

রংপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেন, আমি এই গংগাচড়া এলাকার ব্যাপক উন্নয়ন করেছি। যদিও জাতীয় পার্টি থেকে আমাকে লাঙ্গল দেওয়া হয়নি, আমি ট্রাক মার্কা নিয়েই বিজয়ী হয়ে এই অবহেলিত এলাকার বাকি উন্নয়নগুলো করে যাব।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোবাশ্বের হাসান বলেন, রংপুরের ৬টি আসনে মোট ভোটার রয়েছে ২৪ লাখ ৩২ হাজার ৫০৫ জন। এর মধ্যে নারী ভোটার রয়েছে ১২ লাখ ২০ হাজার ৩৯৪ জন ও পুরুষ ভোটার রয়েছে ১২ লাখ ১২ হাজার ৮৭ জন। এর মধ্যে তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২৪ জন। ১২টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট প্রার্থী রয়েছেন ৩৬ জন। এর মধ্যে দলীয় প্রার্থী ২৭ ও স্বতন্ত্র প্রার্থী রয়েছে ৯ জন। এদের মধ্যে নারী প্রার্থী রয়েছে ৩ জন।

তিনি বলেন, ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন সকল ব্যবস্থা করেছে। ভোটদানে যাতে কারও কোনো সমস্যা না হয়, সেজন্য এবার ৮৫৮টি ভোট কেন্দ্র ও ৫ হাজার ১৭৬টি ভোট কক্ষ তৈরি করা হয়েছে। সবাই নির্বিঘ্নে নির্ভয়ে কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। সেক্ষেত্রে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল সহযোগিতা করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ