• ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০২:০৯:২১ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০২:০৯:২১ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

লালমোহনে ঝুঁকিপূর্ণ ব্রিজে যানবাহন পারাপার, নেই সতর্কতার নির্দেশনা

২৭ জানুয়ারী ২০২৩ দুপুর ১২:৪৫:০৯

লালমোহনে ঝুঁকিপূর্ণ ব্রিজে যানবাহন পারাপার, নেই সতর্কতার নির্দেশনা

মো. জসিম জনি, লালমোহন (ভোলা) থেকে : ভোলার লালমোহন পৌরসভার ডাকবাংলো ব্রিজে ঝুঁকি নিয়ে যানবাহন পার হচ্ছে। ব্রিজটির রেলিং ভেঙ্গে গেছে। ব্রিজের বিভিন্ন স্থানেও রয়েছে ফাটলের চিহ্ন। ব্রিজে যানবাহন উঠলে সৃষ্টি হয় কম্পন। এ অবস্থাতেই গত তিন বছর ধরে চলাচল করছে শত শত যানবাহন। ব্রিজটি ঝুঁকিপূর্ণ হলেও সড়ক ও জনপথ বিভাগ থেকে কোন সতর্কতামূলক নির্দেশনা টানানো হয়নি। যার ফলে এখানে ইট, বালু বোঝাই ভারী যানবাহন প্রতিদিনই চলাচল করছে।

ব্রিজটি নিয়ে ভোলা সড়ক ও জনপথ বিভাগ এবং লালমোহন পৌরসভার ভিন্নধর্মী বক্তব্য পাওয়া গেছে।

পৌরসভা বলছে, টেন্ডার হয়েছে ঠিকাদার কাজ করছে না। অন্যদিকে সওজ জানান, এখনও টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়নি।

লালমোহন মূল বাজারের ডাকবাংলো ব্রিজটি অত্যন্ত ব্যস্ততম একটি ব্রিজ। প্রায় ৩০ বছর আগে ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। ইতোমধ্যে বয়সের ভাড়ে জবুথবু ব্রিজটি এখন চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে দাঁড়িয়েছে। এই ব্রিজে একাধিক স্কুল বাস, ইট, বালু, পাথর বোঝাই ট্রাক, খাদ্যগুদামের ধান চালের ট্রাক ও যাত্রী পরিবহন প্রতিদিনই চলাচল করে। যে কোন সময় দুর্ঘটনার আশংকা রয়েছে বলে মনে করেন স্থানীয়রা।

ব্রিজটি নির্মাণে ইতোমধ্যে দরপত্র আহবান করেছে সড়ক ও জনপথ বিভাগ। তবে দরপত্র মূল্যায়ন চলছে বলে জানান সওজের ভোলার নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম। এসব প্রক্রিয়া বরিশাল থেকে চলছে বলে তিনি জানান।

লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন জানান ভিন্ন কথা। তিনি জানান, ব্রিজটি সওজ থেকে টেন্ডার হয়েছে। ঠিকাদার মালামালও এনেছেন। কিন্তু ঝুঁকিপূর্ণ ব্রিজটি ভাঙ্গার আগে চলাচলের জন্য পাশ দিয়ে বাইপাশ ব্রিজ নির্মাণ নিয়ে বিপত্তি দেখা দিয়েছে।

তিনি জানান, ব্রিজের পূর্বপাশে বাইপাশ ব্রিজ করার জন্য পর্যাপ্ত জায়গা নেই। এখানে জায়গা না পেয়ে ব্রিজের কাজ করছেন না ঠিকাদার। এই অবস্থায় বাইপাশ ব্রিজটি খাদ্যগুদামের সামনে দিয়ে পুরনো লঞ্চঘাটের স্থানে করলে সমস্যার সমাধান হয়। বাইপাশ ব্রিজ না করে এই ব্রিজটি ভাঙ্গতে তিনি আপত্তি জানান।

তবে সওজের নির্বাহী প্রকৌশলী এসবের কিছুই জানেন না বলে জানান।

এদিকে লালমোহন পৌরবাসী দ্রুত ব্রিজটি ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণ কাজ শুরু করার দাবি জানান। তা না হলে যে কোন সময় এখানে দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন তারা। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪