• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১২:৩০:০০ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১২:৩০:০০ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বাসে আগুন দিয়ে কোন কিছু অর্জন করা যায় না: হানিফ

২ ডিসেম্বর ২০২৩ দুপুর ০২:৫০:৩২

বাসে আগুন দিয়ে কোন কিছু অর্জন করা যায় না: হানিফ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ-সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থাকতেও জনগণ বিরোধী কাজ করেছিল। হাওয়া ভবন বানিয়ে লুটপাট, দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে জনবিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। দেশটাকে একটা জঙ্গী রাষ্ট্র বানিয়েছিল। বিদেশী জঙ্গীদের অস্ত্র সরবারহ করে তাদের আশ্রয় দিয়ে এই রাষ্ট্রটাকে জঙ্গীবাদ বানিয়ে ফেলেছিল। যার কারণে বাংলাদেশটা পৃথিবীর কাছে দুর্নীতিগ্রস্ত এবং ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত ছিল। এই সমস্ত অপকর্মের কারণে বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়ে ২০০৮ সালের নির্বাচনে জনগণ তাদেরকে আস্তাকুড়ে নিক্ষেপ করেছিল।

২ ডিসেম্বর শনিবার বেলা ১১টায় পিটিআই রোডে কুষ্টিয়া নাগরিক পরিষদের আয়োজনে নাগরিক প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, দুর্ভাগ্যজনক হলেও বিএনপি সেই শিক্ষা এখনও গ্রহন করেনি। বিএনপি ক্ষমতার বাইরে থাকতে একই কাজ করছে ২০১৩, ১৪, ১৫ সালে আন্দোলনের নামে বাসে ট্রেনে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যার করার কারণে জনগণ তাদেরকে আবারও ধিক্কার দিয়ে আস্তাকুড়ে নিক্ষেপ করেছে। সেই বিএনপি এখন আবার নতুন করে নির্বাচন বানচাল করার জন্য আন্দোলনের নামে বাসে ট্রেনে আগুন দিয়ে মানুষের মধ্যে আতংক সৃষ্টি করে, তারা ভাবছে এটাই তাদের খুব সফলতা হচ্ছে।

তিনি আরও বলেন, বিএনপির এখন রাজনৈতিক সফলতা হচ্ছে বাসে ট্রেনে আগুন দেয়া, এটা একটা সন্ত্রাসী কর্মকাণ্ড। চোরাগুপ্তা দুয়েকটি জায়গায় বোমা ফাটিয়ে বা দুই একটা জায়গায় বাসে আগুন দিয়ে কোন কিছু অর্জন করা যাই না। দেশের মানুষ বিএনপির প্রতি আস্থাও রাখেনা এবং এই দলটার প্রতি ক্রমানয়ে মানুষের ঘৃণা বৃদ্ধি পাচ্ছে।

আওয়ামী লীগের এ কেন্দ্রীয় নেতা বলেন, বিএনপির জনগণ ও দেশবিরোধী কর্মকাণ্ডের কারণে তাদের প্রতি মানুষের ঘৃণা বৃদ্ধি পাচ্ছে। বিএনপি ধীরে ধীরে ভুল রাজনীতির কারণে আরও জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে।

আওয়ামী লীগের ক্ষমতার উৎসৃষ্ট গ্রহণ করতে বিএনপির কয়েকজন লোভী ও নিকৃষ্ট নেতাসহ অন্যান্য দল নির্বাচনে অংশ গ্রহণ করছে বিএনপি নেতাদের এমন মন্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, বিএনপির মুল নেতৃত্বই তো লোভী দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত। যে দলের শীর্ষ নেতারাই বিভিন্ন অপরাধে দণ্ডিত হয়, সেই দলের নেতাদের সম্পর্কে এরকম যদি কেউ ভাবে, এটা অস্বাভাবিক কিছু নয়।

এসময় নাগরিক পরিষদের নেতৃবৃন্দসহ আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ