• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:২১:০৬ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:২১:০৬ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কালাইয়ে বৃদ্ধ খুন: টাকা ও জমির দলিল খোয়া

১ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:০৪:১৭

কালাইয়ে বৃদ্ধ খুন: টাকা ও জমির দলিল খোয়া

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের কালাইয়ে সৈয়দ আলী আকন্দ (৭৫) নামে ১ বৃদ্ধকে ছুরি মেরে হত্যা করা হয়েছে। ৩০ নভেম্বর বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার পুনট ইউনিয়নের শিকটা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের নাম সৈয়দ আলী আকন্দ। সে উপজেলার পুনট ইউনিয়নের শিকটা গ্রামের মৃত মোতরাজ আলী আকন্দের ছেলে।

নিহতের ছেলের বলেন, রাতে ডাকাতরা আমার বাবার জমানো টাকা নিতে এসে তাকে ছুরি মেরে হত্যা করে। তবে পুলিশ বলছে ভিন্ন কথা। ডাকাতরা নয়, অর্থ নিয়েই ঐ বৃদ্ধকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় পুলিশের একাধিক টিম তদন্ত করছে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার কেএমএ মামুন খান চিশতী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য জয়পুরহাট আধুনিক জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় বৃদ্ধের ২ ছেলেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে।  

স্বজন, প্রতিবেশী ও পুলিশের সাথে কথা বলে জানা গেছে, নিহত বৃদ্ধের ৩ ছেলে ও ২ মেয়ে। বৃদ্ধের স্ত্রী অনেক আগেই মারা গেছেন। তিনি বড় ছেলে তৈয়ব আলী আকন্দের সংসারে থাকতেন। কিছুদিন আগে জমি ক্রয়ের জন্য ঘরে একটি স্টিলের বাক্সে ১০-১২ লাখ টাকা রেখেছিলেন। বৃহস্পতিবার রাতে খাওয়া-দাওয়ার পর নিজ ঘরেই ঘুমাচ্ছিলেন ভুক্তভোগী। ধারনা করা হচ্ছে রাতের কোনো এক সময়ে কে বা কারা তার ঘরে প্রবেশ করে ছুরি মেরে আলী আকন্দকে হত্যোর পর টাকা, স্বর্ণ ও জমির দলিল নিয়ে চলে যায় দুর্বৃত্তরা।  

স্থানীয় ইউপি সদস্য মোরশেদুল হক বলেন, ডাকাতরা টাকা ও স্বর্ণ নিয়ে গেলেও জমির দলিল কেন নিলো! এর পিছনে অন্য রহস্য থাকতে পারে। পুলিশ ভালভাবে তদন্ত করলেই আসল রহস্য বের হয়ে আসবে।  

নিহতের বড় ছেলে তৈয়ব আলী আকন্দ বলেন, বাবা কয়েকদিন ধরে একটি জমি কেনার কথা বলছিলেন। সে কারণে ১০-১২ লাখ টাকাও রেখেছিলেন। বৃহস্পতিবার রাতে ডাকাতরা ঐ টাকা নিতে এসে আমার বাবাকে ছুরি মেরে হত্যা করেছে। তার জমানো টাকা, স্বর্ণ ও জমির দলিল নিয়ে গেছে। আমি সকালে বাবার ঘরে ঢুকে দেখতে পাই রক্তাক্ত অবস্থায় বাবা খাটের উপরে পরে আছে। এরপর আমি সবাইকে বিষয়টি জানাই।

মেঝ ছেলে নাজমুল আকন্দ বলেন, আমি বাবার সংসার থেকে আলাদা, বাড়িও আলাদা। শুক্রবার সকালে মাঠে আলু রোপণ করছিলাম। তখন আমার ছেলে গিয়ে খবর দেয় দাদাকে কারা যেন খুন করেছে। এসে দেখি বাড়িতে স্থানীয়দের ভিড়। কিভাবে কি হলো আমি কিছুই জানিনা। আমি বাবা হত্যার সুষ্ঠু বিচার চাই।

এ ঘটনায় কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী বলেন, এটি ডাকাতির ঘটনা নয়, বৃদ্ধকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। নিহতের গলার নিচে বাম পাশে ছুড়ি দিয়ে আঘাত করা হয়েছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের ২ ছেলে তৈয়ব আলী ও নাজমুলকে থানায় নিয়ে আসা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ