• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০২:০২:৫৭ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০২:০২:৫৭ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাজাপুরে ব্রিজ কেটে ফেলায় দুর্ভোগ, থানায় মামলা

২৭ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:২০:৪৬

রাজাপুরে ব্রিজ কেটে ফেলায় দুর্ভোগ, থানায় মামলা

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরে খালের উপরে ব্যাক্তিগত টাকায় নির্মিত কাঠের ব্রিজ কেটে ফেলায় দুর্ভোগ সৃষ্টির অভিযোগ উঠেছে। উপজেলার ২৭ নং দক্ষিণ নারিকেলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় গত ২৪ নভেম্বর সন্ধায় এ ঘটনা ঘটে। ব্রিজ কেটে ফেলাকে কেন্দ্র করে ২৬ নভেম্বর হামলার ঘটনা ঘটে। এতে মঞ্জুরা বেগম নামের এক নারী আহত হয়। 

এ ঘটনায় মঞ্জুরা বেগম বাদী হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করলে পুলিশ রেজোয়ান মৃধা ও চান মিঞা মৃধা নামের মামলার দুই আসামিকে আটক করে। রেজোয়ান মৃধা ও চান মিঞা মৃধা ঐ এলাকার আবুল খায়ের মৃধার ছেলে।

স্থানীয়রা জানায়, বারবাকপুর এবং রোলার বারানি খালের উপরে স্থানীয় হানিফ শরীফের ছেলেরা পারাপারের জন্য নিজস্ব অর্থায়নে ১টি কাঠের ব্রিজ নির্মাণ করে যার অপর প্রান্তের জমির মালিক আবুল খায়ের মৃধা। ব্রিজ নির্মাণের সময়ই আবুল খায়ের মৃধার পরিবার হানিফ শরীফের ছেলে জাকির শরীফকে বাধা দেয়। পরে উভয় পক্ষের মধ্যে ঝামেলার সৃষ্টি হলে ইউপি সদস্যসহ স্থানীয়রা ৩ মাস ব্রিজটি ব্যবহারের জন্য বলে বিষয়টি সমাধান করে দিলে চলাচল অব্যাহত থাকে। 

কিন্তু গত ২৪ নভেম্বর রাতের আধারে আবুল খায়ের মৃধার জমির ভেতরে থাকা ব্রিজের অংশ কেটে ফেলা হয়। পরে হানিফ শরীফের মেয়ে মঞ্জুরা বেগম ২৫ নভেম্বর সন্ধায় তার বাবার বাড়ী যাওয়ার সময় পথে ব্রিজের একাংশ কাটা দেখে গালমন্দ করলে হাতাহাতির ঘটনা ঘটে। এতে মঞ্জুরা বেগম আহত হয়। পরে ২৬ নভেম্বর মঞ্জুরা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে আবুল খায়ের মৃধার ২ ছেলেকে আটক করে পুলিশ।

অভিযোগকারী শরিফ বলেন, আমার বাবা অসুস্থ থাকায় আমার বাড়ির সামনে একটা ব্রিজ নির্মান করি। যার অপর মাথা সরকারি রাস্তা। কিন্তু সরকারি জায়গা স্থানীয় আবুল খায়ের মৃধা এবং তার ছেলেরা নিজেদের দাবি করে আমাদের চলাচলে বাধা দিয়ে ব্রিজটি কেটে ফেলে। আমরা জিজ্ঞেস করলে আমার পরিবারের উপরে হামলা চালায়। হামলায় আমার বোন আহত হলে রাজাপুর থানায় একটি মামলা দায়ের করেছি।

আবুল খায়ের মৃধার ছেলে ইসমাইল মৃধা বলেন, আমাদের বাড়ির সামনের জায়গায় তাদের বাড়ির নির্মান কাজ করার জন্য মালামাল নেবে বলে একটি ব্রিজ করতে চাইলে মানবিক কারনে আমরা অনুমতি দেই। কিন্তু কাজ সমাধান হওয়ার পরও ব্রিজ না ভাঙ্গায় আমরা বাধা দেই। তখন তাদের সাথে ঝামেলা হলে স্থানীয় ইউপি সদস্য এবং এলাকাবাসী আরও ৩ মাস রাখার জন্য অনুরোধ করে। কিন্তু ৩ মাসের জায়গায় ৭ মাস হয়ে গেলেও ব্রিজ না ভেঙ্গে তারা চলাচল করছে। বর্তমানে আমার পরিবারের নামে একটি মিথ্যে মামলা দিয়ে হয়রানি করছে তারা।

এ ব্যাপারে রাজাপুর থানার এসআই বিপুল চক্রবর্তী বলেন, এ ঘটনায় থানায় এজাহার ভুক্ত মামলা হয়েছে। ২ জন আসামি আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪