• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১১:০৪:৫৮ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১১:০৪:৫৮ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে কালাইয়ে মানববন্ধন

২৩ অক্টোবর ২০২৩ রাত ০৮:১৫:৩০

ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে কালাইয়ে মানববন্ধন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি: ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জয়পুরহাটের কালাই উপজেলার সর্বস্তরের মুসলিম জনতা। ২২ অক্টোবর রোববার বিকেল ৪টায় ফিলিস্তিনি নির্যাতিত জনতার প্রতি সংহতি জানিয়ে ও ইসরায়েলের হামলার প্রতিবাদে উপজেলার সাধারণ জনগণের ব্যানারে এ কর্মসূচি পালন হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের পুরো অংশ জুড়ে তৌহিদী জনতার কণ্ঠে ফিলিস্তিনের জনসাধারণের প্রতি সহমর্মিতা ও সংহতি প্রকাশ করা হয়।

এর আগে একটি বিক্ষোভ মিছিল কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু হয়ে উপজেলার প্রধান গেট প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ড চত্বরে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে শতাধিক ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করে। এ সময় ইসরাইল বিরোধী নানা স্লোগান দিতে দেখা যায় তাদের। ইসরায়েলের বিরুদ্ধে নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে উপজেলার প্রধান সড়ক।

প্রতিবাদ সভায় হাতিয়র কামিল মাদ্রাসার প্রভাষক ও কালাই মসজিদ মার্কেটের পেশ ইমাম সেলিম রেজা বলেন, পশ্চিমারা সারা বিশ্বে ইসলামের সর্বনাশ করতে লেগে গেছে। ফিলিস্তিনসহ বিভিন্ন স্থানে মুসলিমরা নির্যাতনের শিকার হচ্ছে। ফিলিস্তিনি মুসলমানরা একা নয়, আমরাও তাদের সঙ্গে আছি। পৃথিবীর কোন জায়গায় মুসলমানদের ওপর আঘাত হলে, সমস্ত মুসলমান গর্জে উঠবে।

কালাই মহিলা মাদ্রাসার সুপার আমানুল্লাহ বলেন, ইসরাইল ও যুক্তরাষ্ট্রকে সন্ত্রাস ও দখলদারির পথ ছেড়ে দিয়ে দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধানের পথে এগিয়ে আসতে হবে। বাংলাদেশকে পুনরায় পাসপোর্ট সংশোধন করতে হবে। ইসরায়েলে যাওয়া বন্ধ করতে হবে। তাদের বিরুদ্ধে আমাদের বুদ্ধিবৃত্তিক লড়াই করতে হবে। ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধাদের যারা সন্ত্রাসী বলে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল বলেন, বিশ্বের কোথাও মুসলিমরা অত্যাচারিত হলে, আমাদের তাদের পাশে দাঁড়ানো উচিত। নিপীড়িত ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানাতে এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে ইসরাইলের দুঃশাসনের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার কথা বলেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বলেন, প্যালেস্টাইনে ইসরায়েলের হামলা ও গণহত্যা চরম মানবতা বিরোধী। সাধারণ মানুষকে নির্যাতন-হত্যা ও অবৈধ দখলদারির প্রতিবাদ করেন। এসব বন্ধ করতে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

এছাড়াও বক্তব্য রাখেন অধ্যক্ষ আমিনুল ইসলাম, অধ্যক্ষ শাহজাহান আলি, মোস্তফা আলি, মতিয়র রহমান, খলিলুর রহমান, আব্দুল করিম, মাফসাদুল হোক জনি, মো. জিন্নাহ প্রমুখ। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ