• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:০৬:১২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:০৬:১২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নাগেশ্বরীতে ৭৭৯ কেজি টিসিবির চাল উদ্ধার

৫ অক্টোবর ২০২৩ দুপুর ০২:৫৭:০৯

নাগেশ্বরীতে ৭৭৯ কেজি টিসিবির চাল উদ্ধার

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রামখানা ইউনিয়নে ফ্যামিলি কার্ডের টিসিবির তেল, ডাল ও চাল ইউনিয়ন পরিষদ থেকে পাইকারদের কাছে বিক্রি করা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। অভিযানে এক ব্যবসায়ীর গোডাউন থেকে টিসিবির ৭৭৯ কেজি চাল উদ্ধার করা হয়। উপজেলা নির্বাহী অফিসার কাউছার আহাম্মেদের নির্দেশে ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) আশিক আহমেদ । ৪ অক্টোবর বুধবার বিকেলে রামখানা ইউনিয়ন পরিষদের পাশের ব্যবসায়ী রফিকুল ইসলামের গোডাউন থেকে টিসিবির ৭৭৯ কেজি চাল উদ্ধার করে জব্দ করে ভ্রাম্যমান আদালত।

এ সময় টিসিবির চাল উদ্ধার করে রামখানা ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিনের হেফাজতে ইউনিয়ন পরিষদে রাখা হয়। পরে শরিফুর রহমান নামের একজন ডিলারকে জিজ্ঞাসাবাদের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আনা হয়। ডিলার শরিফুর রহমানকে পুণরায় ঘটনাস্থলে নিয়ে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গোডাউন মালিক রফিকুল ইসলাম পলাতক থাকায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার জন্য ট্যাগ অফিসারকে নির্দেশ দেয়া হয়। গোডাউন মালিক রফিকুল ইসলাম রামখানা ইউনিয়নের দক্ষিণ রামখানা খলাইটারী এলাকার আবুল হোসেনের পুত্র।

অভিযোগ রয়েছে, রামখানা ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন, প্যানেল চেয়ারম্যান রহমত আলী, ডিলার শরিফুর রহমান, পাইকার খলিল এবং রফিকুল মিলে টিসিবির তেল, ডাল ও চাল বিক্রি করে ভাগবাটায়োরা করে নিতেন। ৪ অক্টোবর বুধবার ঐ ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ করা হয়। এ সময় প্রকৃত কার্ডধারীদের পণ্য না দিয়ে পাইকারদের কাছে বিক্রি করে দেয় ঐ সিন্ডিকেট। বস্তায় ভরে এসব পণ্য পাইকারদের নিয়ে যেতে দেখা যায়। এসব পণ্য পাইকার রফিকুল ইসলামের গোডাউনে জমা করতে থাকেন। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রত্যক্ষদর্শী জানান, অভিযানের খবর পেয়ে ঐ গোডাউন থেকে তেল ও ডাল সরিয়ে ফেলে রফিকুল ইসলাম। চেয়াম্যান মেম্বার আর ডিলার মিলে এক বছর থেকে এরকমভাবে পণ্য বিক্রি করে আসছেন।

ডিলার জানান, কে কোথায় বিক্রি করেছে আমি কিছুই জানি না। তবে এ ব্যাপারে রামখানা ইউপি চেয়ারম্যান জালাল মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক আহমেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রামখানা ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের একটি গোডাউন থেকে ৭৭৯ কেজি চাল উদ্ধার করা হয়। গোডাউন মালিক পলাতক থাকায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা দেয়ার জন্য ট্যাগ অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। জব্দকরা চাল চেয়ারম্যানের জিম্মায় রেখে টিসিবির কার্ডধারীদেরকে দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার কাউছার আহাম্মেদ বলেন, খবর পেয়ে এ্যাসিল্যান্ড গিয়ে ৭৭৯ কেজি চাল উদ্ধার করে জব্দ করেছে। আর ডিলারকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়। তার কিছু নিয়মতান্ত্রিক ভুল থাকায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও তার ডিলারের লাইসেন্স বাতিল করার সুপারিশ করা হয়েছে। পরে গোডাউন মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩