• ঢাকা
  • |
  • বুধবার ৫ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৩:৫৬:১৩ (19-Jun-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ৫ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৩:৫৬:১৩ (19-Jun-2024)
  • - ৩৩° সে:

খেলা

মাশরাফীর সিলেটকে হরিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

২০ জানুয়ারী ২০২৪ সকাল ১০:০৪:৪৮

মাশরাফীর সিলেটকে হরিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

স্পোর্টস ডেস্ক: বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকার লড়াই দিয়ে শুরু হয়েছে বিপিএলের দশম আসর। দিনের দ্বিতীয় ম্যাচে গত আসরের রানার্স আপ সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। যেখানে মাশরাফীর দলকে হারিয়ে আসর শুরু করেছে চট্টগ্রাম।

১৯ জানুয়ারি শুক্রবার টস জিতে সিলেট স্ট্রাইকার্সকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ব্যাটিংয়ে নেমে চট্টগ্রামকে ১৭৮ রানের লক্ষ্য দেয় মাশরাফীর দল। জবাব দিতে নেমে ৯ বল ও সাত উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় চট্টগ্রাম।

জবাবে দিতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। ২ রান করে আউট হন ওপেনার তানজিদ হাসান তামিম। তবে ব্যাট চালাতে থাকেন আভিষ্কা ফার্নান্দো। ২৩ বলে ৩৯ রান করে বোল্ড আউট হন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছাড়াতে পারেনি ইমরানুজ্জামানও। মাশরাফীর প্রথম বলেই ক্যাচ তুলে দেন তিনি। এতে দলীয় ৬০ রানে তিন উইকেটে হারিয়ে চাপে পড়ে বন্দরনগরীর দলটি।

এরপর চট্টগ্রাম শিবিরে হাল ধরেন শাহাদাত হোসেন দিপু ও নাজিবুল্লাহ জাদরান। দুজনের ব্যাটে ভর করে জয়ের জন্য লড়াই করতে থাকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে ক্যাচ মিসের প্রতিযোগিতা শুরু করে সিলেটের ফিল্ডাররা। ৩৫ বলে ফিফটি পূরণ করেন শাহাদাত। অপর প্রান্তে ব্যাট চালিয়ে ২৮ বলে ফিফটি তুলে নেন তিনবার জীবন ফিরে পাওয়া জাদরান।

শেষ দুই ওভারে চট্টগ্রামের জয়ের জন্য দরকার ছিল ১৪ রান । তবে মাশরাফী প্রথম তিন বলে ১৬ রান তুলে ৯ বল ৭ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শাহাদাত হোসেন ৩৯ বলে ৫৭ রান এবং নাজিবুল্লাহ ৩০ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন।

সিলেটের হয়ে নাজমুল হাসান অপু, মাশরাফী বিন মোর্ত্তজা ও রিচার্ড নাগাভারা একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন সিলেট স্ট্রাইকার্সের দুই ওপেনার মোহাম্মদ মিথুন ও নাজমুল হাসান শান্ত। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৩৪ রান তুলেছে মাশরাফীর দল।

৩০ বলে ৩৬ রান করে শান্ত সাজঘরে ফিরলে, মিথুনকে সঙ্গ দেন জাকির হাসান। ২৮ বলে ৪০ রান করে আউট হন মিথুন, এতে চাপে পড়ে সিলেট। এরপর হ্যারি টেক্টরকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন জাকির।

দুর্দান্ত ব্যাটিং করে ৩১ বলে নিজের ফিফটি তুলে নেন এই বাঁহাতি তরুণ ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন টেক্টর। শেষ পর্যন্ত হ্যারি টেক্টরের ২০ বলে ২৬ এবং জাকিরের ৪৩ বলে অপরাজিত ৭০ রানে ইনিংসে ভর করে দুই উইকেট হারিয়ে ১৭৭ রানের লড়াকু পুঁজি পায় সিলেট স্ট্রাইকার্স।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে নাহিদুজ্জামান ও কার্টিস ক্যাম্ফার একটি করে উইকেট নেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



মৃত্যু আলাদা করতে পারেনি তাদের
১৯ জুন ২০২৪ দুপুর ০২:৪৫:৫২




ঈদগাঁওতে ছুরিকাঘাতে আহত ৬০, নিহত ১
১৯ জুন ২০২৪ দুপুর ০১:৪৫:২৯