• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪৩০ রাত ০১:০৪:১৪ (22-Feb-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪৩০ রাত ০১:০৪:১৪ (22-Feb-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গবিতে শিক্ষক-শিক্ষিকাদের প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

১ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৯:২০:৪৯

গবিতে শিক্ষক-শিক্ষিকাদের প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

গবি প্রতিনিধি: সাভারের গণবিশ্ববিদ্যালয়ে (গবি) আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা-২০২৪ উপলক্ষে শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। 

৩১ জানুয়ারি বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়।

এই খেলায় শিক্ষক এবং শিক্ষিকাদের পৃথক দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শিক্ষিকাদের ৬ ওভারের খেলায় সবুজ এবং নীল দলের ১১ জন মাঠে নামলেও মোট খেলোয়াড় সংখ্যা ছিলো ১৫ জন করে। এদিকে শিক্ষকদের ১৬ ওভারের খেলায় ভিসি একাদশ এবং ট্রেজারার একাদশের প্রতিদলের খেলোয়াড় সংখ্যা ছিলো যথাক্রমে ৩৯জন ও ৩৮জন করে।

দিনের প্রথম ম্যাচে শিক্ষিকাদের খেলায় সবুজ দল টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাটিংয়ে নেমে সবুজ দল ৬ ওভারে ২৬ রান সংগ্রহ করে। ২৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নীল দল।

দ্বিতীয় ম্যাচে শিক্ষকদের খেলায় ভিসি একাদশ দল টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ট্রেজারার একাদশকে ফিল্ডিংয়ে পাঠায়। ১০ উইকেটের বিনিময়ে ১৪৪ রান সংগ্রহ করে ট্রেজারার একাদশকে ১৪৫ রানের টার্গেটে ব্যাট করার আমন্ত্রণ জানায় ভিসি একাদশ। ভিসি একাদশের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন ইইই বিভাগের সহকারী প্রভাষক মো. আল-আমিন সরকার।

দ্বিতীয় ইনিংসে ১৪৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৫ ওভার হাতে রেখে বিজয় অর্জন করে নেয় ট্রেজারার একাদশ। ট্রেজারার একাদশের হয়ে কৃষি অনুষদে কর্মরত আবির আহমেদের ব্যাট থেকে সর্বোচ্চ ৩১ রান আসে এবং তিনি বোলিংয়ে ৪টি উইকেট অর্জন করেন। শিক্ষক-শিক্ষিকা উভয় পর্যায়েই যথাক্রমে ৬ উইকেটে জয়লাভ করে ট্রেজারার একাদশ ও নীল দল।

এর আগে শিক্ষকদের এ খেলার উদ্বোধন ঘোষণা করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, 'প্রতিবছরের ন্যায় এবারও আমাদের বাৎসরিক আন্তঃবিভাগ প্রতিযোগিতা চলছে। দেশের রাজনৈতিক অবস্থার কারণে অন্যান্য বছরের তুলনায় এইবার সংক্ষিপ্ত আকারে প্রতিযোগিতাটি আয়োজন করতে হয়েছে। তবে ভবিষ্যতে এমন আয়োজন আরও বড় পরিসরে করবো ইনশাআল্লাহ। আশা করছি শিক্ষক-শিক্ষিকারা সুন্দর একটি খেলা উপহার দিবেন।'

বিজয়ী দলের খেলোয়াড় মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. সুজন মাহমুদ বলেন, '২ বছর পর আমাদের শিক্ষক ও কর্মকর্তাদের আবার এমন খেলার আয়োজন হয়েছে। যার জন্য আমরা খুবই উচ্ছ্বসিত। আমরা চাই এমন আয়োজন বার বার হোক'।

উল্লেখ্য, আগামী ১ ফেব্রুয়ারি ছেলে ও মেয়ে উভয় পর্যায়ে ফাইনাল ক্রিকেট ম্যাচ ও শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবার মাধ্যমে পর্দা নামবে ২২ জানুয়ারি শুরু হওয়া আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা-২০২৪ এর।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

অনন্তকালের প্রতিধ্বনি: একুশে ফেব্রুয়ারি
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ১০:০৫:১২


হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫৪:০৬


হিলিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫১:৩৫