• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:১৭:১২ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:১৭:১২ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

খেলা

নারী ফুটবলারকে 'চুমুকান্ডে' উত্তাল স্পেন

২৬ আগস্ট ২০২৩ সকাল ০৮:২৪:১৫

নারী ফুটবলারকে 'চুমুকান্ডে' উত্তাল স্পেন

আন্তর্জাতিক ডেস্ক: উদযাপনের আতিশয্যে মাত্রা ছাড়ানোর পরিণতি ভালোই টের পাচ্ছেন স্পেন ফুটবল ফেডারেশন প্রধান লুইস রুবিয়ালেস। নারী ফুটবল বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর পুরস্কার বিতরণীয় অনুষ্ঠানে বিব্রতকর কাণ্ড ঘটিয়ে সব হারাতে বসেছেন রুবিয়ালস।

২০ আগস্ট রোববার সিডনিতে ফিফা নারী বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। ম্যাচের ২৯ মিনিটে অলগা কারামোনার গোলে এগিয়ে যায় স্পেন, সেই গোলই তাদের এনে দেয় প্রত্যাশিত শিরোপা।  

এদিকে ম্যাচ শেষে পুরস্কারমঞ্চে স্পেন নারী দলের খেলোয়াড় হেনি হেরমোসো পদক নিয়ে যাওয়ার সময় তাঁর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রুবিয়ালেস। সেই সময় তিনি হেরমোসোকে বেশ কিছুটা সময় আলিঙ্গনে জড়িয়ে রেখে পরে দু’হাত দিয়ে মাথায় ধরে আচমকা ঠোঁটে চুমু দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়তেই শুরু হয় তুমুল সমালোচনা। বড় পদে থাকা রুবিয়ালেসের আচরণ নিয়ে প্রশ্ন তোলেন নেটিজেনরা। দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য তার শাস্তি চান খোদ স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

প্রথমে নিজের আচরণকে সমর্থন করার চেষ্টা করলেও পরে পরিস্থিতির চাপে ক্ষমা চাইতে বাধ্য হন রুবিয়ালেস। এক ভিডিও বার্তায় নিজের আচরণের জন্য রুবিয়ালেস ক্ষমা প্রার্থনা করেন।

তবে তাতেও পরিস্থিতির স্বাভাবিক হয়নি। এই ঘটনার জন্য তার পদত্যাগ ও শাস্তির দাবিতে বিভিন্ন মহল থেকে জোর দাবি আসতে থাকে। ফিফাও তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে।

কঠিন চাপের মুখে থাকা রুবিয়ালেস প্রধান তার পক্ষে কথা বলার জন্য হেরমোসোকে আহবান জানান। তবে সেটি প্রত্যাখ্যান করেন এই স্প্যানিশ মিডফিল্ডার। সাফ জানিয়ে দেন সেই 'চুমুকাণ্ডে' তার সম্মতি ছিল না। নিজেকে একজন যৌন হয়রানির ভিক্টিম বলেও তিনি উল্লেখ করেন। এ ঘটনায় স্পেনের নারী ফুটবল লিগ ‘লিগা এফ’ কর্তৃপক্ষ এর মধ্যেই রুবিয়ালেসকে সরিয়ে দেওয়ার দাবি তুলে দেশটির জাতীয় স্পোর্টস কাউন্সিলে অভিযোগ করেছে। রুবিয়ালস পদত্যাগ না করা পর্যন্ত স্পেন জাতীয় দলের হয়ে ফুটবল খেলবেন না বলে জানিয়েছেন ৮১ নারী ফুটবলার।

তবে এত কিছুর পরেও স্পেন ফুটবল রুবিয়ালস ফেডারেশন প্রধান জানিয়ে দিয়েছেন, তিনি পদত্যাগ করবেন না। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



খোকসায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়
২৭ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৩২:৩১

হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু
২৭ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২২:০২


চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৭ এপ্রিল ২০২৪ সকাল ১১:৪৯:৫৪



ক্ষেতলালে বাড়ছে চিনা বাদামের চাষ
২৭ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৬:২১