• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪৩০ রাত ১২:৩৪:০৩ (22-Feb-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪৩০ রাত ১২:৩৪:০৩ (22-Feb-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

অধ্যক্ষের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ, নিয়োগ পরীক্ষা স্থগিত

১০ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১১:১৫:৫৭

অধ্যক্ষের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ, নিয়োগ পরীক্ষা স্থগিত

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরে পূর্ব পুটিয়াখালী দারুচ্ছালাম ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষসহ ৩ পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

৯ ফেব্রুয়ারি শুক্রবার সকালে ঘুষ বাণিজ্যের অভিযোগে স্থানীয় ও চাকরি প্রত্যাশীদের তোপেরমুখে পড়েন মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ। পরে দুপুরে মাদ্রাসার ম্যানেজিং কমিটি নিয়োগ পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়ে নোটিশ টানিয়ে দেয়।

স্থানীয় চাকরি প্রত্যাশীরা অভিযোগ করে জানান, মাদ্রাসার অধ্যক্ষ যথাযথভাবে সকল প্রার্থীর এডমিট সরবরাহ না করে মোটা অঙ্কের ঘুষ গ্রহণের মাধ্যমে তার পছন্দের কয়েকজনকে ফোনে জানিয়ে তাদের নিয়ে শুক্রবার সকালে পরীক্ষার আয়োজন করে। বিষয়টি জানতে পেরে স্থানীয় চাকরি প্রত্যাশীদের মধ্যে কয়েকজন এর প্রতিবাদ করে সভাপতিসহ সংশ্লিষ্টদের বিষয়টি অবগত করেন।

মাদ্রাসা সূত্রে জানা গেছে, উপাধ্যক্ষ পদে ৫ জন, অফিস সহকারী কাম কমিপউটার অপারেটর পদে ২৬ জন ও আয়া পদে ৪ জন আবদেন করেন। পরে ৯ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৯টায় পরীক্ষার আয়েজন করা হয়।

মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ অভিযোগ অস্বীকার করে বলেন, ডাকে সকলের পরীক্ষার এডমিট পাঠানো হয়েছে। তারপরেও পিয়ন দিয়ে সকলকে ফোনে জানানো হয়েছে। স্থানীয় একটি চক্র কয়েকজন ব্যক্তির কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে পেছনের তারিখ দেখিয়ে আবেদন করতে চায় এবং তাদের অনৈতিক পছন্দের ব্যক্তিকে নিয়োগের আবদার না রাখায় আমার বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে।

স্থানীয় ফারুক মোল্লা জানান, অধ্যক্ষ ঘুষ গ্রহণের মাধ্যমে আবেদনকারীদের এডমিট না দিয়ে কয়েকজনকে নিয়ে পরীক্ষার আয়োজন করলে স্থানীয় আবেদনকারীরা সভাপতিসহ নিয়োগ বোর্ডের সংশ্লিষ্টদের অবহিত করে।

মাদ্রসাার সভাপতি আব্দুর রাজ্জাক জানান, অনুকূল পরিবেশ না থাকায় মাদ্রাসার ৩টি পদের নিয়োগ স্থগিত করা হয়েছে, পুনরায় বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা আলম জানান, ডিজির প্রতিনিধি নিয়ে সংশ্লিষ্ট মাদ্রাসা কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়া শুরু করেন। অধ্যক্ষ লাঞ্ছিত বা পরীক্ষা স্থগিতের বিষয়টি তাকে কেউ অবগত করেনি। তবে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

অনন্তকালের প্রতিধ্বনি: একুশে ফেব্রুয়ারি
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ১০:০৫:১২


হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫৪:০৬


হিলিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫১:৩৫