• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:২৫:১৯ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:২৫:১৯ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনায় দায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

৪ সেপ্টেম্বর ২০২৩ দুপুর ০২:০৭:০৫

স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনায় দায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: বখাটের উত্যক্তের জেরে স্কুলছাত্রী আলীফা আক্তার জুঁইয়ের আত্মহত্যার ঘটনায় দায়ী বখাটে বাঁধন ও লৌহজংগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

৩ সেপ্টেম্বর রোববার দুপুরে টাঙ্গাইলের বাসাইলে লৌহজংগ উচ্চ বিদ্যালয়ে ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মটরাতে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে অংশ নেয়া এলাকাবাসীরা বলেন, বখাটে ও প্রধান শিক্ষকের কারণে শান্তিতে বিদ্যালয়ে ছেলে মেয়ে পাঠাতে পারি না। ডিসি, এসপি, ওসি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আকুল আবেদন করছি, ২৪ ঘন্টার মধ্যে প্রধান শিক্ষকসহ বখাটে বাঁধনকে গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা হোক। আলীফা আক্তার জুঁইয়ের মতো আর কোনো শিক্ষার্থীর যেনো এমন মৃত্যু না হয়। বখাটেরা যেনো শিক্ষার পরিবেশ নষ্ট করতে না পারে।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, বখাটেদের বিরুদ্ধে প্রধান শিক্ষক ব্যবস্থা নেয়নি। বিদ্যালয়ে যাওয়ার পথে বখাটে ছেলেরা আমাদের মেয়েদের বিরক্ত করে। আমরা বাধ্য হয়ে রাজপথে নেমেছি। আমরা চাই সঠিক বিচার হোক। আসামি বাধঁনের ফাঁসি হোক। প্রধান শিক্ষক বিদ্যালয় থেকে পদত্যাগ করুক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, হাবলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আজম, লৌহজংগ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. সুলতান, খন্দকার রিন্টু, বাবুল দেওয়ান, সাব্বির হোসেন ভেননাস, মুশফিকুর রহমান নয়ন সিকদার, আব্দুল আউয়াল খলিফাসহ বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রা।

উল্লেখ্য, উপজেলার লৌহজং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আলীফা আক্তার জুঁইকে বিদ্যালয়ে যাওয়া-আসার মাঝে দীর্ঘদিন ধরে বাধন ওরফে পিচ্চি বাধন নামের এক বখাটে উত্যক্ত করে আসছিল। সম্প্রতি উত্যক্তের মাত্রা আরও বেড়ে যায়। মাঝে মধ্যে ওই ছাত্রীকে এসিড দিয়ে মুখ জলসে দেওয়ার হুমকিও দেয়া হয়। বিষয়টি নিয়ে ৩০ আগস্ট বুধবার বিকেলে বখাটে বাধনসহ তার পরিবার এবং ওই ছাত্রীসহ তার পরিবারকে ডেকে নেন বিদ্যালয়ের শিক্ষকরা। সেখানে বখাটে বাধনকে শাসিয়ে দেয়া হয়। এ সময় ওই ছাত্রীও বেশ অপমানিত হয়। এরপর বিদ্যালয় থেকে বাড়িতে ফেরার পরপরই ঘরের সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে ঝুলে আত্মহত্যা করে। খবর পেয়ে বাসাইল থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে। এ ঘটনায় ওই বখাটে ও শিক্ষকের বিরুদ্ধে বাসাইল থানায় মামলা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






হিলিতে দাম বাড়ল কাঁচা মরিচের
১৩ মে ২০২৪ দুপুর ০২:৪৬:১৮