• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:২৫:০৮ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:২৫:০৮ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

উন্নয়নের গতি ঠিক রাখতে শেখ হাসিনার সরকার বারবার দরকার: পররাষ্ট্রমন্ত্রী

১২ আগস্ট ২০২৩ সকাল ০৭:৫১:৩৫

উন্নয়নের গতি ঠিক রাখতে শেখ হাসিনার সরকার বারবার দরকার: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি: পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, সরকারে আওয়ামী লীগ আছে বলেই দেশে শান্তি ও স্থিতিশীলতা বিরাজ করছে। দেশে গত সাড়ে ১৪ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার গতি ঠিক রাখতে বা ধারাবাহিকতা বজায় রাখতেই শেখ হাসিনার সরকার বারবার দরকার।

১১ আগস্ট শুক্রবার দুপুরে সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এলজিইডি বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেট সদর উপজেলার মানুষের জীবনমান উন্নয়নের জন্য প্রায় ১৮৯ কোটি টাকার তিন শতাধিক প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এরমধ্যে কিছু প্রকল্পের কাজ এখনো শেষ হয়নি। চলমান রয়েছে।

এ সময় তিনি এলজিইডি প্রকৌশলীর উদ্দেশ্যে বলেন, আগামী নির্বাচনের আগেই আল্লাহর ওয়াস্তে এসব প্রকল্প শেষ করেন। এটা সময়ের দাবি। একেকটা প্রকল্প শেষ করতে এত সময় লাগে! তিনি বাদাঘাট-বাইপাসের মাত্র ১২ কিলোমিটার রাস্তার কাজ শেষ করতে ১৩ বছর লাগিয়ে দেয়ার উদাহরণ টেনে কিছুটা উষ্মাও প্রকাশ করেন। একই সঙ্গে কোভিডউত্তর পরিস্থিতিতে কনস্ট্রাকশনসহ বিভিন্ন ক্ষেত্রে দ্রব্যমূল্য বেড়ে যাওয়ার বিষয়টিও তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি স্থানীয় জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, জিনিসপত্রের দাম কেবল অভাবের কারণেই বাড়ে না। বিভিন্ন কারণে বাড়ে, বিশেষ করে মধ্যসত্ত্বভোগীদের কারণেও বাড়ে। তাই কোনো জমি যাতে পতিত না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। একটা মরিচের গাছ লাগালে পরিবারের মরিচের চাহিদা মেটানো যায়। এসব ব্যাপারে সবাইকে খেয়াল রাখতে হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কোথাও কোনো রাস্তার কাজ না হলে আমার স্থানীয় অফিসে কর্মকর্তারা আছেন, তাদের জানালে আমরা সেটি কেন হলো না খোঁজ-খবর নিবো। প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবো।

পররাষ্ট্রমন্ত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন খুব সুন্দর একটা নির্বাচন হবে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদসহ স্থানীয় আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দ এবং সিলেট সদর উপজেলার বিভিন্ন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরবৃন্দ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪