• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৫৫:৫৩ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৫৫:৫৩ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পরিবর্তনের ছোঁয়ায় বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

২৫ জুন ২০২৩ রাত ০৮:৫৩:৫৬

পরিবর্তনের ছোঁয়ায় বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

মো. আল আমিন, বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: বর্তমান সরকারের চলমান স্বাস্থ্যখাতের উন্নয়নের ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবার মান ও অবকাঠামোগত পরিবেশে ব্যাপক পরিবর্তনের ছোঁয়া লেগেছে। স্বাধীনতার পর গত বছর প্রথমবারের মতো সিজারিয়ান সেকশন চালু হওয়ায় অসহায় ও গরীব প্রসূতি মায়েদের  চিকিৎসা সেবা নিশ্চিতে যোগ করেছে নতুন মাত্রা।

দন্ত্য চিকিৎসার নতুন সংযোজন, ওয়ার্ডের সংস্কার, ভায়া কর্ণার চালু, বান্নাঘরের মেরামত, হাসপাতালের সামনেই ফুলের বাগান, বিদ্যুতের লাইন মেরামত, বিশুদ্ধ পানি সেবা নিশ্চিতকরণ, লোডশেডিং মোকাবিলায় ওয়ার্ড ও ইমার্জেন্সী বিভাগে আইপিএস সেবা যোগ করেছে হাসপাতালের উন্নয়নের নতুন এক মাইলফলক।

এছাড়া উন্নয়নের তালিকায় আরো যোগ হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) টিভি ক্যামেরা দ্বারা পুরো হাসপাতাল ও চিকিৎসা সেবার মান পর্যবেক্ষণ, রোগীদের নিরাপত্তায় মূল ফটক নির্মাণ, দীর্ঘদিন ধরে ভাঙ্গা দরজা জানালা মেরামত, পুরো হাসপাতালে ডিজিটাল লাইট লাগানো, বৃক্ষগুলোর সৌন্দর্যবর্ধণ, এনসিডি কর্ণার নির্মাণ, স্বাস্থ্য কর্মকর্তা ও চিকিৎসকদের কক্ষ সংস্কার।

চিকিৎসক, নার্স ও কর্মচারীদের নির্দিষ্ট সময়ে ডিউটিতে আসা যাওয়া, নির্ধারিত ইউনিফরম পরিধান করে দায়িত্বপালন নিশ্চিত রয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে।

এছাড়া সেবার মানে জাতীয় পর্যায়ে দশম, ঢাকা বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করায় স্বাস্থ্য কমপ্লেক্সটির চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারী, নার্স ও সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রশংসা করছে সবাই।

সেবা নিতে আসা রোগীদের সাথে কথা বলে জানা যায় বর্তমান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিনথিয়া তাসমিন দায়িত্ব নেওয়ার পর এখানে ব্যাপক পরিবর্তন হয়েছে। রোগীদের চিকিৎসা সেবা, খাবার ও হাসপাতালের চারপাশের পরিবেশ অনেক উন্নত হয়েছে। এলাকাবাসীর দাবি চলমান সুনাম ও পরিবেশ যেনো সবসময় বজায় থাকে।

দায়িত্বরত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পপনা কর্মকর্তা ডা. সিনথিয়া তাসমিন উন্নয়নের ব্যাপারে বলেন, "আমি দায়িত্ব নেওয়ার সময় স্বাস্থ্য কমপ্লেক্সটির কেমন অবস্থা ছিলো তা আপনারা জানেন, আর এখন কোন অবস্থায় আছে আপনারা নিজেরাই দেখতে পারছেন।"

তিনি আরো বলেন, আমি শতভাগ চেষ্টা করি আমার দায়িত্বটুকু সঠিকভাবে পালন করতে। চলমান উন্নয়নের ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম ও সংসদ সদস্য আফজল হোসেন স্যার আমাকে সর্বোচ্চ সহযোগিতা করছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪