• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৩৯:০৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৩৯:০৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

ঈদ উপলক্ষে নতুন রূপে আলীবাবা থিম পার্ক

২৩ জুন ২০২৩ বিকাল ০৩:১৪:২৭

ঈদ উপলক্ষে নতুন রূপে আলীবাবা থিম পার্ক

রাজীব মুন্সী, পীরগাছা (রংপুর) প্রতিনিধি: রংপুর জেলার পীরগাছা উপজেলার তিস্তা নদীর তীরে ধু-ধু বালু চরের পাশে সুন্দরগঞ্জ উলিপুর সীমান্তবর্তী তিন উপজেলার মিলন স্থান। এখানেই গড়ে উঠেছে রূপকথার আরব্য উপন্যাসের আলীবাবার চল্লিশ চোরের সেই নামের একটি পার্ক। ৩০ একর  জমির উপর নির্মাণ করা হয়েছে বিশাল দৃষ্টিনন্দন পার্কটি। মো. ইয়ার আলীর নিজস্ব অর্থায়ানে মানুষে আনন্দ-বিনোদনের জন্য প্রাকৃতিক পরিবেশের মাঝে গড়ে তুলেছে এই সুন্দর আলীবাবা থিম পার্ক।

রংপুর জেলা শহর থেকে ৪০কি. মি. পূর্ব পীরগাছা উপজেলা শেষ অংশে তিস্তা সোলার-পাওয়ার্ডের পাশেই  এর অবস্থান।  প্রবেশের শুরুতে বিশাল গাছের মধ্যে লেখা আলীবাবা থিক পার্কের নাম।  প্রবেশ করেই সর্বপ্রথম চোখে সামনে মহান আল্লাহ তালার নিরানব্বইটি নাম খোদাই করা রয়েছে। এর পর রয়েছে দৃষ্টিনন্দন ঝর্না, শিশুদের নাগরদোলা, নৌকা, বিভিন্ন বাচ্চাদের রাইর্ড। এছাড়াও দেয়ালে দেয়ালে চোখে পড়বে জাতীয় স্মৃতিসৌধ, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, জেরুজালেমের পবিত্র মসজিদ আল আকসা, পবিত্র কাবা শরিফ, হজরত ফাতেমা (রা.)-এর বাড়ি, জর্ডানের মরুভূমির সেই সাহাবি গাছসহ খোদাই করা বিভিন্ন ঐতিহাসিক নিদর্শনের চিত্র।

দর্শনার্থীদের বসার জন্য রয়েছে সিমেন্ট দিয়ে গাছের আদলে তৈরি বসার চেয়ার এবং বেঞ্চ। দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে পরিপাটি করে সাজানো হয়েছে নয়নাভিরাম রাস্তা। উত্তরে থাকবে পাহাড় ও পানির উপর দিয়ে ট্রেন চলাচলের ব্যবস্থা, থাকবে পানির ঢেউ, সেই ঢেউয়ে মেতে উঠবেন দর্শনার্থীরা। পূর্ব পাশে থাকবে পুকুর, থাকবে সেই পুকুরে মাছ, সঙ্গে থাকবে শিক্ষা সফরের পিকনিক স্পট। ভিতরে ঘুরে সময় কাটানোর মতো বিভিন্ন রাইর্ডের পাশাপাশি একটি উন্নতমানের ক্যান্টিন, যানবাহন রাখার স্থানসহ বনভোজনের জন্য আলাদা করে রান্না করার জায়গা রয়েছে । আরাম করার জন্য অতিথিদের বিশ্রামাগার, প্রাচীন মুদ্রা যাদুঘর রয়েছে।

আলীবাবা থিম পার্কের দায়িত্বে থাকা ব্যবস্থাপক  মো. তাওহিদুল ইসলাম তৌহিদ এশিয়ান ঠিভি অনলাইনকে বলেন, আমরা পার্কের পক্ষে পর্যটকদের নানা ধরণের সুবিধা দিয়ে থাকি। সকলের  নিরাপত্তায় এখানে সব সময় আইন শৃঙ্খলা বাহীনির পাশাপাশি আমাদের নিজস্ব লোকজন দায়িত্ব পালন করছে।  আমরা ঈদের জন্য প্রতিবারের মতো এবারো বিশেষ কিছু রাখছি -যেমন,  এবার প্রবেশ মূল ৫০ টাকা থেকে ১০০টাকা করে  একটি প্যাকেজ করা হবে। যার মধ্যে  তিনটি রাইড স্লিং, সুইমিং ,জাম্পিং ফ্রি করা থাকবে।

তিনি আরও বলেন, ভিতরের অনেক রাইর্ড ফ্রি রয়েছে । আলীবাবা থিম পার্কে ঘিরে গড়ে উঠা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গুলো ঈদের আমেজকে আরও আনন্দময় করবে। এজন্য আমরা আগে থেকেই সব ধরণের খাদ্যসামগ্রী কোমল পনিরসহ সব ধরনের প্রয়োজনিয় জিনিসপত্র সংগ্রহ করছে। সব মিলে মনে হচ্ছে তিস্তাপাড়ে ঈদের আগেই ঈদ আনন্দ শুরু হয়ে গেছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ