• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৪৩:২৬ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৪৩:২৬ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রংপুরে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

২০ জুন ২০২৩ বিকাল ০৫:০৯:০৪

রংপুরে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

রংপুর ব্যুরো: রংপুরে ১৩ বছর পলাতক থাকার পর অবশেষ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) গ্রেফতার করেছে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. শহিদুল ইসলামকে। ১৯ জুন সোমবার রাতে নগরীর তাজহাট শেকপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া শহিদুল মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল এলাকার সৈয়দ জামানের ছেলে। তিনি একটি ধর্ষণ মামলায় গ্রেফতার হওয়ার আগ পর্যন্ত ঢাকার বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। ২০ জুন মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১৩ রংপুরের সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার গোলাম মোর্ত্তূজা এ বিষয়টি নিশ্চিত করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসামি শহিদুল ইসলাম ঢাকা সদরঘাট এলাকার এক কাপড় ব্যবসায়ীর বাসায় নিরাপত্তা প্রহরীর চাকুরি করতেন । সেখানে ২০০৩ সালের ১৪ অক্টোবর ওই বাসায় কাজের কথা বলে ভিকটিমকে নিয়ে যায়। পরে বিয়ের প্রলোভনে কৌশলে তাকে একাধিকবার ধর্ষণ করে, এসময় অন্তঃসতত্ত্বা হয়ে পড়েন ভুক্তভোগী। পরে বাসার মালিক বিষয়টি জানতে পারলে ভিকটিম ও আসামি শহিদুল ইসলামকে বাসা থেকে বের করে দেন। পরবর্তীতে ভুক্তভোগীর পরিবার বিষয়টি জানতে পারলে গর্ভবতী মেয়েকে বাড়িতে নিয়ে এসে স্থানীয়ভাবে শালিসের মাধ্যমে আসামির সাথে বিবাহের উদ্যোগ গ্রহণ করেন। কিন্তু আসামি বিয়ে করতে রাজি না হওয়ায় ভুক্তভোগী নিজে বাদি হয়ে রংপুর জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। আদালত ২০১০ সালের ২৭ এপ্রিল এক রায়ে আসামি শহিদুল ইসলামকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং দশ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন। মামলার রায়ের পর শহিদুল ইসলাম দীর্ঘ ১৩ বছর ঢাকার বিভিন্ন স্থানে আত্মগোপন ছিলেন। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে রাত আড়াইটায় রংপুর নগরীর তাজহাট থানা এলাকায় শেখপাড়া গ্রামে অভিযান চালিয়ে শহিদুলকে গ্রেফতার করে।

র‍্যাব-১৩ রংপুরের সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার গোলাম মোর্ত্তূজা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ভুক্তভোগীকে জোরপূর্বক একাধিকবার ধর্ষণের ফলে গর্ভবতী হয়ে পড়ে বলে শিকার করেন। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণে আসামিকে মিঠাপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে। ধর্ষণের মতো জঘন্য ঘটনার বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪