• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০২:২৩:৩৬ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০২:২৩:৩৬ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙামাটিতে আবারও অটোরিক্সা পুড়িয়ে দিল উপজাতীয় সন্ত্রাসীরা

১৬ জুন ২০২৩ দুপুর ১২:১১:০৩

রাঙামাটিতে আবারও অটোরিক্সা পুড়িয়ে দিল উপজাতীয় সন্ত্রাসীরা

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটিতে চাঁদার দাবিতে আগুন দিয়ে অটোরিক্সা জালিয়ে দেওয়া হয় গত ১০ জুন। এঘটনার ৬দিন পার না হতেই যাত্রীবেশি উপজাতীয় সন্ত্রাসীরা আবারও রাতের আধাঁরে আগুন দিয়ে আরেকটি সিএনজি জালিয়ে দিয়েছে।

১৫ জুন বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে আটটার সময় রাঙামাটির ঘাগড়া-বড়ইছড়ি সড়কের কুকিমারা আপাই মারমার আম বাগান সংলগ্ন এলাকায় যাত্রীবেশি উপজাতীয় সন্ত্রাসীরা এ ঘটনা ঘটায়।

বড়ইছড়ি সিএনজি সমিতির সাধারণ সম্পাদক আবুল হাসেম জানান, সন্ত্রাসীদের দেয়া আগুনে চট্টগ্রাম থ-৭৪৯৯ এই নাম্বারের সিএনজি অটোরিক্সাটি সম্পূর্ণ পুড়ে যায়। তারা চলতি মাসের গত ১০ জুন শুক্রবার রাত সাড়ে আটটার সময় একই কায়দায় রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দেপ্পোছড়ি এলাকায় যাত্রীবাহী অটোরিক্সায় আগুন দিয়ে জালিয়ে দেয়। সন্ত্রাসীরা চাঁদার টোকেন না পেয়ে এ আগুন লাগিয়ে দেয়।

তিনি আরও জানান, আমি ঘটনাটি জানার পর সমিতির লোক জনকে নিয়ে সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছাই। এসময় সিএনজিটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। তখন ঐ সিএনজিতে কোনো চালক বা যাত্রীকে দেখতে পাইনি। তবে নাম্বার দেখে আমরা জানতে পারি, পুড়িয়ে যাওয়া গাড়িটি রাঙ্গুনিয়া লিচুবাগান সমিতির মো. আলম প্রকাশ রকি ড্রাইভারের। তবে কারা সিএনজিটি পুড়িয়েছে সেটা জানি না।

ঘটনার সংবাদ পেয়ে রাত ৮ টা ৪৫ মিনিটে ঘটনাস্থলে উপস্থিত হন কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন।

তিনি জানান, আমরা আসার পরেও সিএনজিটি জ্বলছিল। আমরা সিএনজিটির আগুন নেভাতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, পাহাড়ের কোনো একটা অস্ত্রধারী সন্ত্রাসী গোষ্ঠী এই ঘটনা ঘটাতে পারে। সেই বিষয়ে তদন্ত করে বিস্তারিত জানানো হবে। তবে এই ঘটনায় কেউ এখনো থানায় কোনো লিখিত অভিযোগ দায়ের করেনি।

পুড়ে যাওয়া সিএনজির চালক রকি জানান, সন্ধ্যায় লিচুবাগান হতে ২ জন পাহাড়ি যাত্রী আমাকে বড়ইছড়ি বাজার যাবার জন্য ঠিক করে। বড়ইছড়ি বাজারে যাওয়ার সাথে সাথে আমাকে পিছন হতে অস্ত্রধরে সামনে যেতে বলে। তারপর আমি বড়ইছড়ি-ঘাগড়া সড়ক ধরে গাড়িটা চালাতে থাকি। এরপর তারা আমাকে কুকিমারার আগে থামতে বলে। সেখানে আরোও ৩জন উপজাতীয় যুবক উপস্থিত ছিল।

তিনি আরও জানান, সন্ত্রাসীরা আমার মোবাইল, সাথে থাকা টাকা কেড়ে নিয়ে রশি দিয়ে বেঁধে পাহাড়ে নিয়ে যায়।  তারা নীচে নেমে এসে সিএনজি চালিয়ে নিয়ে যায়। পড়ে আমি পাহাড় হতে নেমে সিএনজিতে উঠে চালককে সব ঘটনা জানিয়েছি। তখন চালককের সহায়তায় আমি লিচুবাগান চলে আসি।

 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ