• ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ রাত ০৯:৩৩:২৪ (24-Jun-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ রাত ০৯:৩৩:২৪ (24-Jun-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বাবুগঞ্জে জোঁড়া খুনের আসামির ফাঁসির দাবিতে মানববন্ধন

১৬ মে ২০২৩ রাত ০৮:১৮:২৮

বাবুগঞ্জে জোঁড়া খুনের আসামির ফাঁসির দাবিতে মানববন্ধন

বাবুগঞ্জ(বরিশাল)প্রতিনিধি:  বরিশালের সরকারি বিএম কলেজের শিক্ষার্থী নাজমুন নাহার রিপা এবং তার দাদী শাশুড়ী লালমুন বিবি কে পরিকল্পিতভাবে হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয়রা।

১৬ এপিল মঙ্গলবার দুপুরে জোড়া খুনের আসামী সোলায়মান সোহাগ ও তার মা মিনারা বেগমের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাবুগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা এবং স্থানীয় লোকজন। বাবুগঞ্জ ডিগ্রী কলেজের গেটে বরিশাল মীরগঞ্জ সড়কের সামনে  শিক্ষার্থী এবং নিহতের স্বজনরা এ মানবন্ধন কর্মসূচি পালন করে। ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে নিহত রিপার পরিবার ও কলেজের শিক্ষার্থী ছাড়াও এসময় প্রায় শতাধিক স্থানীয় লোকজন অংশ নেয়।  

মানববন্ধনে নিহত রিপা আক্তারের বাবা মোহাম্মদ শাজাহান খান বলেন, বিয়ের কিছু দিন পর থেকেই সোহাগ যৌতুকের দাবিতে আমার মেয়েকে মারধর শুরু করে। পারিবারিকভাবে বিষয়টি মিমাংশার চেষ্টা করেও ব্যর্থ হই আমরা। হত্যার কিছুদিন আগেও রিপা আমাকে বলেছিলো সোলায়মান বিদেশ যাবে, তার জন্য টাকা লাগবে। আমি সে টাকা না দেওয়ায় সোলায়মান ও তার মা মিনারা বেগম আমার মেয়েকে হত্যা করেছে। আমি আমার মেয়ের হত্যাকারীদের বিচারের দাবি করছি,  তাদের ফাঁসি চাই। নিহত রিপার চাচা জাকির হোসেন বলেন, হত্যাকান্ডের ঘটনার জড়িত সোলায়মান ও তার মা মিনারা বেগমকে আটকের কয়েক মাস পরেই তারা জামিনে বের হয়ে আমাদের পরিবারকে হত্যার হুমকি দিচ্ছেন। আমি প্রশাসনের কাছে হত্যাকারিদের সঠিক বিচার চাই।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাবুগঞ্জ ডিগ্রী কলেজের উপাধ্যাক্ষ গোলাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন রাঢ়ী, আওয়ামী লীগ নেতা মো. হানিফ খান, ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম মুরাদ সহ আরও অনেকে।

নিহতের বাবা আরও জানান, আমরা এখন নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছি। হত্যকারীরা আমার মেয়েকে শ্বাসরোধ করে হত্যার পর এখন মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। জোড়া খুনের আসামী সোহাগ এখন উচ্চ আদালত থেকে জামিনে এসে এলাকায় মহাড়া দিয়ে বেড়াচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমি এর সুষ্ঠ বিচার দাবি করছি।

উল্লেখ্য বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুরে ২৫ জানুয়ারি বৃহস্পতিবার ভোরে ১০২ বছরের এক নারী ও তার নাত বউয়ের রহস্যজনক মৃত্যু হয়েছে। এরা হলেন, বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের সাবেক সদস্য দেলোয়ার হোসেনের মা লালমুন নেছা (১০২) এবং দেলোয়ার হোসেনের পুত্র সোলায়ামানের স্ত্রী রিপা আক্তার (২০)।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফরিদপুরে মাসিক রাজস্ব সম্মেলন অনুষ্ঠিত
২৪ জুন ২০২৪ সন্ধ্যা ০৭:২৭:২১