• ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই বৈশাখ ১৪৩১ রাত ০২:৩২:০৬ (19-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই বৈশাখ ১৪৩১ রাত ০২:৩২:০৬ (19-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

বিদেশীরা নয়, দেশের জনগণই তাদের ভাগ্য নির্ধারণ করবে: আইনমন্ত্রী

৩০ এপ্রিল ২০২৩ বিকাল ০৫:২৯:৪৫

বিদেশীরা নয়, দেশের জনগণই তাদের ভাগ্য নির্ধারণ করবে: আইনমন্ত্রী

মাজেদুল ইসলাম, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: বিদেশীরা নয়, বাংলাদেশের জনগণই তাদের ভাগ্য নির্ধারণ করবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, বিদেশীরা এসে কাউকে ক্ষমতায় বসিয়ে দেবেন, এমন স্বপ্ন দুঃস্বপ্ন! বাংলাদেশের জনগনই তাদের ভাগ্য নির্ধারণ করবেন, তাদের পরবর্তী নেতা নির্বাচন করবেন।

৩০ এপ্রিল রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এবি ব্যাংক স্মার্ট কার্ডের মাধ্যমে ১৮০০ জন কৃষকের মাঝে ১০ কোটি টাকা কৃষিঋণ বিতরণকালে মন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো এদেশের কৃষকের মুখে হাসি ফুটানো। খাদ্যে বাংলাদেশকে স্বয়ংসম্পূর্ণ করা। আজ তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকদের প্রাধান্য দিচ্ছেন। বাংলাদেশ এখন খাদ্যে স্বনির্ভর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও কৃষি কাজ করেন। আমি নিজেও কৃষি কাজ করি। তাই আমরা কৃষকের দুঃখ—দুর্দশার কথা জানি।

তিনি আরও বলেন, করোনা মহামারিতে আমাদের দেশের মানুষ অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন। তারপর ইউক্রেন—রাশিয়া যুদ্ধে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা। আমরা বাজার নিয়ন্ত্রণে নানা পদক্ষেপ নিয়েছি। এরপরও আমরা অন্যান্যদের তুলনায় ভালো আছি।

সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, সরকার উন্নয়নের জন্য প্রথমেই বিদ্যুৎ খাতকে প্রাধান্য দিয়েছিলেন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিদ্যুতের নাজুক পরিস্থিতি থেকে আজকের এই সময়ে প্রতিটি ঘরে বিদ্যুৎ নিশ্চিত করেছে। এখন প্রতিটি কৃষকের পরিবারে বিদ্যুৎ আছে। সরকার ইরি বোরো চাষে কৃষকদের সেচ ও অন্যান্য সুবিধায় প্রণোদনা দিচ্ছে। এককথায় এসরকার কৃষকবান্ধব সরকার বলে তিনি দাবি করেন।

আনিসুল হক বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল। তিনি বলেন, শুধুমাত্র একটি পদ্মা সেতু নির্মাণের জন্য শেখ হাসিনা ৫০ বার নির্বাচনে জিতে সরকার গঠন করতে পারে। একমাত্র শেখ হাসিনাই পারে এই দেশকে উচ্চ আসনে আসীন করতে।

কসবা টি.আলী কলেজ মাঠে ঋণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন, কসবা পৌর মেয়র এম.জি হাক্কানী, উপজেলা নির্বাহী অফিসার মো.আমিমুল এহসান খান, উপজেলা ভাইস-চেয়ারম্যান মনির হোসেন, সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, সহকারি পুলিশ সুপার (কসবা সার্কেল) দেলোয়ার হোসেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন আমিন বকুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা হাজেরা খাতুন, জেলা পরিষদ সদস্য আব্দুল আজিজ প্রমূখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









সব রেকর্ড ভাঙল স্বর্ণের দাম
১৮ এপ্রিল ২০২৪ রাত ০৮:১৩:২৩