• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:১৯:৫৩ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:১৯:৫৩ (25-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

‘বিএনপি জিয়া হত্যার বিচার করতে পারে নাই, আবার আইনের শাসনের কথা বলে’

২৯ এপ্রিল ২০২৩ দুপুর ০১:২৭:২৬

মোহাম্মদ আবির, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি জিয়াউর রহমানের হত্যার বিচার এখনও করতে পারে নাই। তারা আবার আইনের শাসনের কথা বলে!

২৯ এপ্রিল শনিবার আখাউড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কর্মীদের সাথে মতবিনিময় সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বিএনপি যে বক্তৃতা দিতে পারছে, এই কথাগুলো বলতে পারছে; এটাই গণতন্ত্র। আমরা তো তাদের বাধা দিচ্ছি না। যেই মিথ্যা বলুক, সত্যের কাছ দিয়ে না গিয়েও কথা বলুক; তারপরেও কিন্তু তারা কথা বলতে পারতেছে এবং আমরা তাদের কথা বলতে দিচ্ছি। কথা বলা তাদের অধিকার, বলুক; এটাই হচ্ছে গণতন্ত্র।

তিনি আরও বলেন, বিএনপির আমলে কথা বলার উপায় ছিলো না। মানুষ হত্যা করেও তাদের পক্ষের লোক বেঁচে যেত। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছেন, তাদেরকে তারা চাকরি দিয়ে পুনর্বাসিত করেছিলেন, তাদের লিডার অফ দা অপজিশন বানিয়ে দিয়েছিলো। আমাদের সময় এসব হয় না। আমাদের সময় আইনের বইতে যা লেখা আছে, জনগণকে সেটা পালন করতে হয়। সরকার সেটা পালন করে, সেটাকে বলা হয়। আইনের শাসন নাই যে বলে, সে আইনের শাসন মানে কি সেটাই বুঝে না।

আনিসুল হক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির পিতাকে হত্যা করা হয়েছিল তার পরিবারসহ। ১৯৭৫ সালের এই হত্যাকাণ্ডে যারা জড়িত ছিল, তাদের কেউ বিচার করতে পারবে না বলে আইন পাস করেছিলো খন্দকার মোস্তাক এবং জিয়াউর রহমান; সেটাকে আইনের শাসন মনে করে বিএনপি।

মন্ত্রী বলেন, আমরা (আওয়ামী লীগ) মনে করি, যেখানে আইনের উর্ধ্বে কেউ না। আইন যা লিখে গেছে, সেইভাবে জনগণকে পালন করতে হয়; আমরা মনে করি সেটাই আইনের শাসন। এখন দেশে আইনের শাসন আছে এবং নৈরাজ্য নাই। হত্যার বিচার হয় না, এমন কথা কেউ বলতে পারবে না।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন-আহবায়ক মনির হোসেন বাবুল, আখাউড়া উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক আব্দুল মমিন বাবুল, আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দিন বেগ সাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



খোকসায় গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা
২৫ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:৪৩:৪১




ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়
২৫ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:২০:২৭



চতুর্থ ধাপের ৫৫ উপজেলায় ভোট ৫ জুন
২৫ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:০৫:৫০