• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সকাল ০৮:১১:২৬ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সকাল ০৮:১১:২৬ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

লংগদুতে অসহায় ও দরিদ্রদের সহায়তা দিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার

২৯ মার্চ ২০২৩ দুপুর ১২:১৫:১৬

লংগদুতে অসহায় ও দরিদ্রদের সহায়তা দিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার

মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি) প্রতিনিধি: রাঙ্গামাটির লংগদুতে স্থানীয় পাহাড়ী-বাঙালি সম্প্রীতি বৃদ্ধিকল্পে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার এর উপস্থিতিতে স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২৮ মার্চ মঙ্গলবার সকালে লংগদু জোন সদর মাইনীমুখ আর্মিক্যাম্পের মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন,পার্বত্যাঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতির উন্নয়নে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন, পাহাড়ে শান্তিচুক্তি বাস্তবায়নের লক্ষে সকলকে কাজ করে যেতে হবে। পাহাড় থেকে অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাসীদের দমনে সকলকে এগিয়ে যেতে হবে। এছাড়াও তিনি বলেন, বর্তমান সরকার সমতলের ন্যায় পার্বত্য অঞ্চলেও যথেষ্ট আন্তরিকতার সাথে ব্যাপক উন্নয়নের কাজ করে যাচ্ছে।

আলোচনা পূর্বে সকলেই তাদের স্থানীয় সমস্যার উপর আলোকপাত করেন এবং সেনাবাহিনীর প্রতি তাদের আস্থা ও বিশ্বাসের কথা তুলে ধরেন।

এসময় আর্থিক সহায়তা গ্রহণকারী সকলেই লংগদু জোন, খাগড়াছড়ি রিজিয়ন তথা বাংলাদেশ সেনাবাহিনীর নিকট তাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, লংগদু জোন কমান্ডার লে. কর্নেল হিমেল মিয়া, উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইকবাল উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মো. সেলিম, সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, মাইনী ইউপি চেয়ারম্যান কামাল হোসেন কমল প্রমুখ।

খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার বক্তব্যে বলেন, পার্বত্য অঞ্চলে স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে লংগদু সেনা জোন তাদের দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি দরিদ্র মানুষদের মাঝে ত্রাণ বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠান সমূহে গরিব ছাত্র ছাত্রীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান, বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষ্যে নানাবিধ সহায়তা প্রদান ও আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে দেশ গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এর আগে লংগদু উপজেলার মাইনীমুখ আর্মি ক্যাম্পে, লংগদু জোনের সার্বিক ব্যবস্থাপনায় রিজিয়ন কমান্ডার, খাগড়াছড়ি রিজিয়ন কর্তৃক ১০০টি দরিদ্র পরিবারের মাঝে মাহে রমজান ও বিজু উৎসব উপলক্ষ্যে উপহার সামগ্রী প্রদান করা হয়। জোনের পক্ষ হতে সর্বমোট ৪ লাখ ৫০ হাজার টাকার আর্থিক অনুদান এবং সহায়তা প্রদান করা হয়।

এ সময় ১৫ জন অসহায় জনসাধারণের মাঝে চিকিৎসা সহায়তা ও দরিদ্রতা দূরীকরণের লক্ষ্যে নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়। এছাড়া জোনের গুরুত্বপূর্ণ এলাকার অন্তর্গত করল্যাছড়ি এবং দাঙ্গাবাজারে ২টি গভীর নলকূপ প্রদান, ২টি পরিবারকে ছাগল প্রদান, একজন মহিলাকে স্বাবলম্বী করার উদ্দেশ্যে সেলাই মেশিন প্রদান এবং ২টি পরিবারকে টিন সহায়তা প্রদান করা হয় এছাড়াও মেধাবী এবং আর্থিকভাবে অস্বচ্ছল ১৩ জন ছাত্র/ছাত্রীদের জোনের পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হয়। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


নদীতে ডুবে বাক প্রতিবন্ধী যুবকের মৃত্যু
২৭ এপ্রিল ২০২৪ সকাল ০৭:৫৮:৩৬


চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৬ এপ্রিল ২০২৪ রাত ০৮:৪৩:৪৮




মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৩:২৭

কুড়িগ্রামে ৮ টাকার শাড়ি-লুঙ্গির হাট
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৩:২৫