• ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৩:০৯:১৪ (24-Jun-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৩:০৯:১৪ (24-Jun-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পীরগঞ্জে সাংবাদিকদের হামলার ঘটনায় ৩ গোডাউন সিলগালা

১১ জুন ২০২৪ বিকাল ০৪:১১:০৭

পীরগঞ্জে সাংবাদিকদের হামলার ঘটনায় ৩ গোডাউন সিলগালা

রংপুর ব্যুরো: রংপুরের পীরগঞ্জের চতরা হাটে অবৈধভাবে বসুন্ধরা ব্রান্ডের ভেজাল গমের ভুষি উৎপাদনে জড়িত চতরা মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক জিয়াউর রহমান জিয়া মন্ডলের ৩টি গোডাউন সিলগালা করেছে রংপুর বিএসটিআই প্রতিনিধি দল। ১০ জুন সোমবার প্রতিনিধি দল স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় থাকা গোডাউনের তালা খুলে স্থানীয়ভাবে পরিদর্শনের পর গোডাউন ৩টি সিলগালা করেন কর্তৃপক্ষ।

ঘটনা সূত্রে জানা যায়, ৫ জুন ওই প্রতিষ্ঠানে সার্ভিল্যান্স অভিযানসহ নিয়মিত মামলা দায়েরে আলামত জব্দে আসে রংপুর বিভাগীয় বিএসটিআই’র প্রতিনিধি দল। সে সময় স্থানীয় চতরা ইউপি’র চেয়ারম্যান এনামুল হক শাহিন ঢাকায় অবস্থান করছিল।

৩ জুন ওই গোডাউনে ভেজাল গো-খাদ্য তৈরির তথ্য ও ফুটেজ নিতে গিয়ে ৩ জন সাংবাদিক হামলার শিকার হন। সে সময় ঘটনাস্থল পরিদর্শনে আসা পীরগঞ্জের অ্যাসিল্যান্ড তকী ফয়সাল তালুকদারের নির্দেশে গোডাউন সমূহে তালা লাগিয়ে স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়।

৫ জুন সার্ভিল্যান্স অভিযান পরিচালনার পরে প্রেসরিলিজে জানানো হয়, কুদ্দুস ভিলার নীচতলায় জিয়াউর রহমান মন্ডলের একটি গোডাউনসহ আশে পাশের আরও ২টি গোডাউনে দিনে রাতে চাউলের কুড়া, ময়দা মিশিয়ে বসুন্ধরা কোম্পানী নামক বস্তায় প্যাকেটজাত করা হচ্ছে। তাছাড়া সে সকল পণ্য তার পিতার প্রতিষ্ঠান মেসার্স তুনা-তিশা ট্রেডার্স, চতরাহাট, পীরগঞ্জ, রংপুরের মাধ্যমে বাজারজাত করেছে। অভিযানে উৎপাদনস্থল, সংরক্ষণস্থল এবং বিক্রয়স্থল তালাবদ্ধ অবস্থায় পাওয়া যায় এবং ৩, ৪ দিন যাবৎ বন্ধ আছে মর্মে আশেপাশের লোকজনের থেকে জানা যায়।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রতিষ্ঠানের ব্যাপারে প্রকাশ্যে কোন লোকই কথা বলতে রাজি হয় নাই। তবে পরিচয় গোপন রাখার শর্তে দোকানদাররা জানান, ১ বছর ধরে জিয়া নকল গমের ভুষি উৎপাদন করে বাজারজাত করে আসছে। তাদের প্রদান করা তথ্যের ভিত্তিতে জিয়ার উৎপাদিত ভুষি যে সকল দোকানের মাধ্যমে বিক্রয় হয়, সে সকল প্রতিষ্ঠানের ঠিকানা সংগ্রহ করে সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করলে তথ্যের সত্যতা পাওয়া যায়।

এর আগে ৩ জুন চতরা মহিলা কলেজের প্রভাষক জিয়াউর রহমান জিয়া মন্ডলের ভেজাল গো-খাদ্য তৈরির গোডাউনের তথ্য ও ফুটেজ নিতে গিয়ে মাইটিভির রংপুর প্রতিনিধি মাহমুদুল হাসান, এশিয়ান টিভির পীরগঞ্জ প্রতিনিধি মিনহাজুল ইসলাম মিলন ও বায়ান্নর আলোর সংবাদদাতা মিফতাউল ইসলাম জিয়া, তার বাবা, শ্যালক, স্থানীয় ধান ব্যবসায়ী ও কর্মচারীদের হাতে মারপিটের শিকার হন।

এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ জিয়ার শ্যালক জুয়েলকে গ্রেফতার করে। আক্রমণকারী জিয়াসহ অন্যান্যদের গ্রেফতার ও গোডাউন সিলগালাসহ ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ৬ জুন প্রেসক্লাবের ব্যানারে সাংবাদিক, সূধী, সুশিল, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সর্বস্তরের জনগণ মানববন্ধন করে।

বিএসটিআই প্রতিনিধি দলের সহকারী পরিচালক (সিএম) প্রকৌশলী জাহিদুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলী আহসান হাবিব, ফিল্ড অফিসার (সিএম) প্রকৌশলী তাওহীদ আল আমিন ও খন্দকার জামিনুর রহমানসহ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ