• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১১:৩৬:৩৪ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১১:৩৬:৩৪ (20-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙামাটির চার উপজেলা নির্বাচনের ফলাফল

৯ মে ২০২৪ সকাল ০৭:৪৬:২৭

রাঙামাটির চার উপজেলা নির্বাচনের ফলাফল

রাঙামাটি প্রতিনিধি: ৬ষ্ঠ পর্যায়ের উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে ৮ মে বুধবার রাঙামাটির চার উপজেলায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার রাত ১০টার সময় রাঙামাটি সদর উপজেলা ও কাউখালী উপজেলার অনানুষ্ঠানিকভাবে ফলাফল অবহিত করেন রাঙামাটি জেলা নির্বাচন অফিস কর্তৃপক্ষ।

রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মনির হোসেন তার কার্যালয়ের সম্মেলন কক্ষে অবস্থান করে, বুধবার ভোটগ্রহণ সম্পন্ন হওয়া রাঙামাটির চার উপজেলার মধ্যে রাঙামাটি সদর উপজেলার ৪১টি কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল অনানুষ্ঠানিকভাবে অবহিত করেছেন।
ঘোষিত ফলাফলে সদর উপজেলায় চেয়ারম্যান পদে এগিয়ে রয়েছেন, দোয়াত কলম প্রতীকের অন্ন সাধন চাকমা। তিনি সর্বমোট ভোট পেয়েছেন ১৪৮৮৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট বিপ্লব চাকমা। উট প্রতীকে তিনি পেয়েছেন ১০০২৯ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে প্রথম স্থানে রয়েছেন পলাশ কুসুম চাকমা, মাইক প্রতীকে তিনি পেয়েছেন ১১৪৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উড়োজাহাজ প্রতীকের প্রার্থী দয়াময় চাকমা পেয়েছেন ৫১১৮ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রথম স্থানে রয়েছেন রিতা চাকমা। প্রজাপতি প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২০৭৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাসরিন ইসলাম সেলাই মেশিন প্রতীকে পেয়েছেন ৫২৭৩ ভোট।

অপরদিকে কাউখালী উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মো. সামশুদ্দোহা চৌধুরী। আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৩৬৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের মংসুইউ চৌধুরী পেয়েছেন ১১৫৭৭ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন লা থোয়াই মারমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন কলস প্রতীকের নিংবাইউ মারমা। তিনি পেয়েছেন ২১৫৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ্যানী চাকমা কৃপা প্রজাপতি প্রতীক নিয়ে পেয়েছেন ১৩২৬৮ ভোট।  

বরকল উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন দোয়াত কলমের প্রার্থী বিধান চাকমা। তিনি পেয়েছেন ১১৩২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা সন্তোষ কুমার চাকমা আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬৬৭৭ ভোট। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন টিউবওয়েল প্রতীকের জ্ঞান জ্যোতি চাকমা। তিনি পেয়েছেন ১৩০৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উড়োজাহাজ  প্রতীকের প্রার্থী পুলিন বিহারী চাকমা পেয়েছেন ৪১৭১ ভোট।

অপরদিকে রাঙামাটির জুরাছড়ি উপজেলায় বেশ কয়েকটি দুর্গম কেন্দ্র থাকায় সেগুলো থেকে রাত্রে পূর্ণাঙ্গ ফলাফল জানা যায়নি। তবে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে চেয়ারম্যান পদে জুরাছড়িতে এগিয়ে রয়েছেন জ্ঞানেন্দু চাকমা।

স্থানীয়ভাবে জানা গেছে, রাঙামাটি সদরে ও বরকল উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই তিনটি পদে ক্ষমতাসীন দলের একজন প্রার্থীও বিজয়ী হতে পারেনি। দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এই ভরাডুবি হয়েছে বলে দলটির একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে। সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীরা দলের অপরিপক্ব সিদ্ধান্তে এমনটি হয়েছে উল্লেখ করে বিভিন্ন স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ